14%

শিক্ষা নিয়ে চিন্তা ও দুশ্চিন্তা

Printed Price: TK. 450
Sell Price: TK. 387
14% Discount, Save Money 63 TK.
Summary: শিক্ষা নিয়ে ভাবনার কোন শেষ নেই; এবং না-থাকাটাই শ্রেয়; কারণ শিক্ষা ছাড়া আমরা যে এক পা’ও এগুতে পারি না সেটা আমরা সবাই জানি। এই বইয়ের লেখক সিরাজুল ইসলাম চৌধুরী নিজে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশিক্ষা নিয়ে চিন্তা ও দুশ্চিন্তা
Authorসিরাজুল ইসলাম চৌধুরী
Publisherবিদ্যাপ্রকাশ
Category
ISBN97898496230
Edition1st Published, 2022
Number Of Page192
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

শিক্ষা নিয়ে ভাবনার কোন শেষ নেই; এবং না-থাকাটাই শ্রেয়; কারণ শিক্ষা ছাড়া আমরা যে এক পা’ও এগুতে পারি না সেটা আমরা সবাই জানি। এই বইয়ের লেখক সিরাজুল ইসলাম চৌধুরী নিজে একজন শিক্ষক; কিন্তু সেটাই একমাত্র কারণ নয় যে জন্য তিনি শিক্ষা নিয়ে ভেবেছেন। শিক্ষা বিষয়ে তাঁর চিন্তা ও দুশ্চিন্তার মূল কারণ অন্য অনেকের মতোই তিনিও শিক্ষাকে সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ বলে জানেন। নানা সময়ে শিক্ষা বিষয়ে তিনি লিখেছেন সেইসব লেখাগুলো থেকে বাছাই করা কিছু লেখাও এই বইটিতে উপস্থাপন করা হয়েছে।

Author Info

সিরাজুল ইসলাম চৌধুরী

সিরাজুল ইসলাম চৌধুরী (জন্ম ২৩ জুন, ১৯৩৬) একজন বাংলাদেশি লেখক, প্রাবন্ধিক ও শিক্ষক। বাকস্বাধীনতা, মানবিক অধিকার, পরিবেশ সুরক্ষা, দুর্নীতি প্রতিরোধ এবং সামাজিক ন্যায়বিচার বিষয়ক আন্দোলনের পুরোধা। দীর্ঘকাল তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে অধ্যাপনা করেছেন। স্বাধীনতা-উত্তর বাংলা প্রবন্ধ সাহিত্য তাঁদের নিরলস অবদানে সমৃদ্ধ, তিনি তাঁদের মাঝে অন্যতম। তিনি মার্কসবাদী চিন্তা-চেতনায় উদ্বুদ্ধ, প্রগতিশীল ও মুক্তমনা।[তথ্যসূত্র প্রয়োজন] নতুন দিগন্ত পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক। ১৯৮০-এর দশকে “গাছপাথর” ছদ্মনামে তিনি দৈনিক সংবাদ পত্রিকায় সামাজিক ও রাজনৈতিক বিষয়ে সাপ্তাহিক প্রতিবেদন লিখে খ্যাতি অর্জন করেন।‌শিক্ষায় অবদানের জন্য তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “শিক্ষা নিয়ে চিন্তা ও দুশ্চিন্তা”

শিক্ষা নিয়ে চিন্তা ও দুশ্চিন্তা
Sell Price: TK. 387
TK. 450, 14% Discount, Save Money 63 TK.
You've just added this product to the cart: