15%

শাহ আবদুল করিম: জীবন ও গান

Printed Price: TK. 320
Sell Price: TK. 272
15% Discount, Save Money 48 TK.
Summary: "শাহ আবদুল করিম: জীবন ও গান" বইয়ের ফ্ল্যাপের লেখা: বাউলসাধক শাহ আবদুল করিম (১৯১৬-২০০৯) জীবদ্দশাতেই দেশ-বিদেশের বাংলাভাষী মানুষের কাছে পেয়েছিলেন কিংবদন্তির মর্যাদা। গ্রাম্য এক রাখাল-বালক কীভাবে বাউলগানের কিংবদন্তিতে পরিণত হলেন, তারই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশাহ আবদুল করিম: জীবন ও গান
Authorসুমনকুমার দাশ
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849120377
Edition3rd Printed, 2017
Number Of Page160
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“শাহ আবদুল করিম: জীবন ও গান” বইয়ের ফ্ল্যাপের লেখা: বাউলসাধক শাহ আবদুল করিম (১৯১৬-২০০৯) জীবদ্দশাতেই দেশ-বিদেশের বাংলাভাষী মানুষের কাছে পেয়েছিলেন কিংবদন্তির মর্যাদা। গ্রাম্য এক রাখাল-বালক কীভাবে বাউলগানের কিংবদন্তিতে পরিণত হলেন, তারই অনুপুখ বিশ্লেষণ রয়েছে শাহ আবদুল করিম: জীবন ও গানগ্রন্থে। একজন বাউলসাধকের জীবনবৃত্তান্তই শুধু নয়, একই সঙ্গে ঘটনাপরম্পরায় দেশভাগ, যুক্তফ্রন্টের নির্বাচন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মুক্তিযুদ্ধ ও স্বৈরাচারবিরােধী আন্দোলন হাওরাঞ্চলের মানুষকে কীভাবে প্রভাবিত করেছিল এবং করিম কীভাবে নিজেকে সেসবে সম্পৃক্ত করেছিলেন, তার বৃত্তান্ত রয়েছে বইটিতে। তাঁর বর্ণাঢ্য জীবনের অনেক অজানা তথ্য হয়তাে পাঠক এ বইটি পাঠেই প্রথমবারের মত জানতে পারবেন। করিমের জীবনকথা, তাঁর সৃষ্টির পরিচিতি ও ব্যাখ্যা, নির্বাচিত গান, জীবনপঞ্জি, সাক্ষাঙ্কার ও কিছু দুর্লভ আলােকচিত্র—সব মিলিয়ে শাহ আবদুল করিম: জীবন ও গানগ্রন্থটি হয়ে উঠেছে করিম-বিবেচনার এক অনবদ্য দলিল।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “শাহ আবদুল করিম: জীবন ও গান”

শাহ আবদুল করিম: জীবন ও গান
Sell Price: TK. 272
TK. 320, 15% Discount, Save Money 48 TK.
You've just added this product to the cart: