14%

রোড টু ড্রাইভ এ নিউক্লিয়ার রিঅ্যাক্টর

Printed Price: TK. 270
Sell Price: TK. 232
14% Discount, Save Money 38 TK.
Summary: রিঅ্যাক্টর কোরের ভেতরে কী ঘটে? কীভাবে একটিমাত্র নিউট্রন দিয়ে শুরু হয়ে বিপুল পরিমাণ তাপশক্তির উৎপাদন শুরু হয়? রিঅ্যাক্টর চালাতে কি ইউরেনিয়াম লাগবেই? প্রকৃতিতে ইউরেনিয়ামের মজুদ ফুরিয়ে এলে কী হবে? পারমাণবিক Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরোড টু ড্রাইভ এ নিউক্লিয়ার রিঅ্যাক্টর
Authorইশতিয়াক হোসেন চৌধুরী , মো: সোলেমান সজীব
Publisherঅন্বেষা প্রকাশন
Category
ISBN9789849624325
Edition1st published 2022
Number Of Page144
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রিঅ্যাক্টর কোরের ভেতরে কী ঘটে? কীভাবে একটিমাত্র নিউট্রন দিয়ে শুরু হয়ে বিপুল পরিমাণ তাপশক্তির উৎপাদন শুরু হয়? রিঅ্যাক্টর চালাতে কি ইউরেনিয়াম লাগবেই? প্রকৃতিতে ইউরেনিয়ামের মজুদ ফুরিয়ে এলে কী হবে? পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ব্যবহার করে কি পারমাণবিক অস্ত্র বানানো সম্ভব? ক্রিটিক্যালিটি জিনিসটাই বা কী? বর্তমানের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রগুলো কি আসলেই নিরাপদ? নাকি সবই পারমাণবিক শক্তিধর দেশগুলোর ছেলে ভুলানো গল্প? কত ধরনের রিঅ্যাক্টর আছে পৃথিবীতে? নিজের ঘরে বসে কি রিঅ্যাক্টর বানানো সম্ভব? ওপরের প্রশ্নগুলো যদি সামান্যতম আপনার কৌতূহল জাগ্রত করে, তাহলে একটুও দেরি না করে পড়া শুরু করে দিন আমাদের বইটি। জেনে নিন রিঅ্যাক্টর ফিজিক্সের আদ্যোপান্ত।

Publisher Info

অন্বেষা প্রকাশন

“অন্বেষা প্রকাশন” সীমিত পরিসরে যাত্রা শুর করলেও বর্তমানে বাংলা সাহিত্যের বিভিন্ন বিষয়ে বৈচিত্র্যধমী বই প্রকাশ করছে যা নান শ্রেণির পাঠকের চাহিদা পূরণে সক্ষম। অন্বেষা প্রকাশন প্রতি একুশে গ্রন্থমেলায় তরুণ লেখকদের সুযোগ দিয়ে আসছে যেন নতুন লেখকদের মধ্য থেকেই বেরিয়ে আসে আমাদের সাহিত্যের ভবিষ্যৎ সারথিরা। বতর্মানে পাঠ্য সহায়ক বিভিন্ন গ্রন্থ বিশেষ করে স্নাতক ও স্নাতকেত্তর শিক্ষাথীর্দের কাছে তাদের চাহিদা মোতাবেক গ্রন্থগুরো সরবরাহের স্বার্থে আমরা প্রকাশ করছি সমারোচনা “রেফারেন্স” গ্রন্থ। অন্বেষা প্রকাশন গ্রন্থকে ব্যবসায়ের উপাদান মনে করে না বরং জাতির মনন গঠনে গ্রন্থের গুরুত্বকে প্রধান বলে বিবেচনা করে। গ্রন্থপ্রেমী সুধী মহলের পরামর্শ, উৎসাহ এবং সাবির্ক সাহযোগীতা আমাদের যাত্রাপথকে নিষ্কন্টক করবে। অন্বেষা প্রকাশন একটি সৃজনশীল গ্রন্থ প্রকাশনা প্রতিষ্ঠান। অত্যন্ত সুনামের সাথে দেশের স্বনামধন্য লেখকদের সৃজনশীল ও মননশীল গ্রন্থ প্রকাশ করে আসছে আমাদের এই প্রতিষ্ঠান। শুধু গল্প-উপন্যাস নয় শিশু-কিশোর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের রেফারেন্স গ্রন্থও প্রকাশ করছে অন্বেষা প্রকাশন। আমাদের প্রকাশিত গ্রন্থ তালিকায় আরো রয়েছে প্রবন্ধ ,ভৌতিক কাহিনী  ইত্যাদি ।

Reviews

There are no reviews yet.


Be the first to review “রোড টু ড্রাইভ এ নিউক্লিয়ার রিঅ্যাক্টর”

রোড টু ড্রাইভ এ নিউক্লিয়ার রিঅ্যাক্টর
Sell Price: TK. 232
TK. 270, 14% Discount, Save Money 38 TK.
You've just added this product to the cart: