20%

রিফাতের অদ্ -ভূত বন্ধু

Printed Price: TK. 180
Sell Price: TK. 144
20% Discount, Save Money 36 TK.
Summary: মদধ্যরাতে ঘুম ভেঙে যায় রিফাতের। সে একটা সমস্যায় পড়েছে। কিন্তু এ সমস্যা থেকে বের হতে পারছে না সে, বের হওয়ার কথাও না। কারণ সে ছোট মানুষ, মাত্র চতুর্থ শ্রেণিতে পড়ে। কিন্তু Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরিফাতের অদ্ -ভূত বন্ধু
Authorসুমন্ত আসলাম
Publisherআলোঘর প্রকাশনা
Category
ISBN9789849460893
Edition1st Published, 2020
Number Of Page96
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মদধ্যরাতে ঘুম ভেঙে যায় রিফাতের। সে একটা সমস্যায় পড়েছে। কিন্তু এ সমস্যা থেকে বের হতে পারছে না সে, বের হওয়ার কথাও না। কারণ সে ছোট মানুষ, মাত্র চতুর্থ শ্রেণিতে পড়ে। কিন্তু তার এ সমস্যা সমাধানের জন্য হঠাৎ কোথা থেকে কারা যেন এসে বন্ধু হতে চায় রিফাতের। রিফাত প্রথম প্রথম একটু ভয় পায় তাদের দেখে, কিন্তু একটু পরই তারা প্রিয় বন্ধু হয়ে যায় । তারপর রিফাতের অদ্ভুত বন্ধুরা তাকে নিয়ে বের হয়ে আসে ঘর থেকে । রিফাত দেখে- রাতের পৃথিবী, যা সে কোনো দিনই দেখেনি, দেখে আরও অনেক কিছু। কী অদ্ভুত কান্ড ঘটে যাচ্ছে এ রাতের শহরে মজার, আনন্দের, ভয়ের, কষ্টের।  

Author Info

সুমন্ত আসলাম

বর্তমান সময়ের তরুণ বাংলাদেশী লেখকদের তালিকা তৈরি করতে গেলে অনায়েসেই প্রথম সারিতে জায়গা করে নেবেন কথাসাহিত্যিক সুমন্ত আসলাম। তাঁর জন্ম সিরাজগঞ্জ জেলায়, মা রওশনারা পারুল ও বাবা মরহুম সোহরাব আলী তালুকদার। স্ত্রী ফারজানা ঊর্মি আর মেয়ে সুমর্মীকে নিয়ে গড়ে উঠেছে এই লেখকের সংসার। সিরাজগঞ্জে বাড়ির পারিবারিক লাইব্রেরিতেই বই পড়ার হাতেখড়ি তার। সেই সূত্রে ছোটবেলা থেকেই বই পড়ার অভ্যাস গড়ে উঠলেও লেখালেখির শুরু ঢাকায় আসার পরে। ছোটগল্পের বই ‘স্বপ্নবেড়ি’ তাঁর প্রকাশিত প্রথম বই, যা প্রকাশনায় ছিল ‘সময় প্রকাশন’। লেখালেখির পাশাপাশি বর্তমানে তিনি কাজ করছেন সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষিত করে তুলতে, চাইল্ড ড্রিম সোসাইটি নামের একটি সংগঠনে। এছাড়াও জড়িয়ে আছেন সাংবাদিকতা পেশার সাথে। পাঠক জনপ্রিয়তার দিক থেকে বিবেচনা করতে গেলে সুমন্ত আসলামের সেরা বই হিসেবে নাম উঠে আসবে ‘হয়তো কেউ এসেছিল’, ‘জানি না কখন’ বা ‘কে তুমি’ অথবা ‘যদি কখনো’ এর মতো জনপ্রিয় সব বই এর নাম । এছাড়াও ‘নীল এই যে আমি!’, ‘আমি আছি কাছাকাছি’, ‘অ্যালিয়ান’, ‘জানালার ওপাশে’, ‘রোল নাম্বার শূন্য’, ‘বীভৎস’, ‘কেউ একজন আসবে বলে’, ‘জিনিয়াস জিনিয়ান’, ‘কোনো কোনো একলা রাত এমন’, ‘তবুও তোমায় আমি’, ‘অনুভব’, ‘মিস্টার ৪২০’, ‘স্পর্শের বাইরে’, ‘ভালো থেকো ভালোবেসে’, ‘ডাঁটি ভাঙা চশমা রাফিদ’, ‘অযান্ত্রিক’, ‘জ্যোৎস্না নিমন্ত্রণ’, ‘প্রিয়ব্রতর ব্যক্তিগত পাপ’, ‘জ্যোৎস্না বিলাস’, ‘মহাকিপ্পন’, ‘তপুর চালাকি’, ‘আশ্চর্য তুমিও!’, ‘হাফ সার্কেল’, ‘কঞ্জুস’, ‘মাঝরাতে সে যখন একা’, ‘আই এম গুড ডু’, ‘আই সে দ্য সান’, ‘তুমি ছুঁয়ে যাও বৃষ্টি তবু’সহ আরো অনেক বই রয়েছে লেখক সুমন্ত আসলাম এর বই সমগ্র এর তালিকায়। এছাড়াও সিরিজ আকারে লিখেছেন ‘বাউন্ডুলে’ ও ‘পাঁচ গোয়েন্দা’র মতো জনপ্রিয় কিছু বই। বর্তমানে তরুণ প্রজন্মের কাছে, এমনকি একুশে বই মেলাতেও সুমন্ত আসলাম এর বই সমূহ এর ব্যাপক চাহিদা লক্ষ্য করা যায়। ভাষাগত সারল্য ও সাবলীলতা তাঁর জনপ্রিয়তার অন্যতম বড় কারণ। মানুষকে কেন্দ্র করে তাকে আবর্তিত করে যা যা আছে তা-ই মূলত তার লেখার বিষয়বস্তু।

Publisher Info

আলোঘর প্রকাশনা

বই মানব সমাজের অন্যতম সম্পদ যা মানুষকে আলোকিত করে । ‘আলোকিত বাংলাদেশ’ গড়তে সৃজনশীল ও মানসম্মত বই মুদ্রণ ও প্রকাশ এবং বই পড়তে মানুষকে উদ্ভুদ্বকরণ ও এলক্ষ্যে তাঁদের হাতে বই পৌছে দেয়ার প্রত্যয়ে ২০১৪ সালে ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট-দিশার প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী জনাব মো. সহিদ উল্লাহ এর নিবেদিত উদ্যোগে ‘আলোঘর প্রকাশনা’ প্রতিষ্ঠা লাভ করে। ‘আলোঘর প্রকাশনা’ নতুন লেখকদের সৃজনশীল-মানসম্মত লেখাসমৃদ্ধ পান্ডুলিপি সংগ্রহ করে নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে বই মূদ্রণ ও প্রকাশ করে। পাশাপাশি দেশী/বিদেশী প্রথিতযশা লেখকদের সৃজনশীল ও রাষ্ট্র/সমাজহিতকর বই প্রকাশ করে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “রিফাতের অদ্ -ভূত বন্ধু”

রিফাতের অদ্ -ভূত বন্ধু
Sell Price: TK. 144
TK. 180, 20% Discount, Save Money 36 TK.
You've just added this product to the cart: