15%

রাজনটী (এইচএসবিসি-কালি ও কলম সাহিত্য পুরস্কার ২০১১)

Printed Price: TK. 250
Sell Price: TK. 213
15% Discount, Save Money 37 TK.
Summary: স্বকৃত নোমান জনম : ৮ নভেম্বর ১৯৮০ পেশা : সাংবাদিকতাস্বকৃত নোমান - ঔপন্যাসিক-প্রাবন্ধিক-সাংবাদিক। বাংলাদেশের উপন্যাস-সাহিত্যে এই তরম্নণ লেখক ইতোমধ্যে দৃষ্টিগ্রাহ্য মাত্রা সংযোজন করেছেন। স্বকৃত নোমানের রাজনটী উপন্যাস কথাসাহিত্য শাখায় ২০১১ সালের ‘এইচএসবিসি-কালি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরাজনটী (এইচএসবিসি-কালি ও কলম সাহিত্য পুরস্কার ২০১১)
Authorস্বকৃত নোমান
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9847028901909
Edition2nd Edition, 2018
Number Of Page160
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

স্বকৃত নোমান জনম : ৮ নভেম্বর ১৯৮০ পেশা : সাংবাদিকতা স্বকৃত নোমান – ঔপন্যাসিক-প্রাবন্ধিক-সাংবাদিক। বাংলাদেশের উপন্যাস-সাহিত্যে এই তরম্নণ লেখক ইতোমধ্যে দৃষ্টিগ্রাহ্য মাত্রা সংযোজন করেছেন। স্বকৃত নোমানের রাজনটী উপন্যাস কথাসাহিত্য শাখায় ২০১১ সালের ‘এইচএসবিসি-কালি ও কলম তরম্নণ কবি ও লেখক পুরস্কার’ অর্জন করেছে। ত্রিপুরা রাজ্যের বিস্মৃত এক কিংবদমিত্মকে অবলম্বন করে গড়ে উঠেছে রাজনটী উপন্যাস। একদা সর্বজনবন্ধিতা ও পরিণামে সবার অলক্ষ্যে রাজপুরীত্যাগিনী হেলায় হারানো রাজসমারোহ থেকে শুধু আত্মসম্মানটুকু সম্বল করে অজানা পথে অনির্দেশিত নিয়তিযাত্রা, নায়িকা গুলনাহারের একক অভিযাত্রা – সব মিলিয়ে অসামান্য এক উপন্যাস রাজনটী। এই বই বাঙালি নারীর মর্যাদা ও সম্মান, অবস্থা ও অবস্থান সুরক্ষার অভিযানে দুর্লভ এক শিল্পসৃষ্টি। কিংবদমিত্মকে উপন্যাসিক অবয়ব দেওয়ার ক্ষেত্রে লেখক এখানে যে শিল্পিতার পরিচয় দিয়েছেন, নিঃসন্দেহে তা নিজস্বতাচিহ্নিত। স্বকৃত নোমান সিরিয়াস ধারার কথাকার – শিল্পকে পণ্যায়নের তিনি ঘোর বিরোধী। কথান্যাসে আছে তাঁর স্বকীয়তার পরিচয়, তাঁর ভাষায় আছে শিল্পের আল্পনা। বাংলাদেশের কথাসাহিত্যে তিনি উলেস্ন­খযোগ্য অবদান রাখতে সমর্থ হবেন বলে আমরা দৃঢ় আশাবাদ ব্যক্ত করি। ‘এইচএসবিসি-কালি ও কলম তরম্নণ কবি ও লেখক পুরস্কার’ অর্জন করায় স্বকৃত নোমানকে আমরা অবারিত অভিনন্দন জানাই।

Author Info

স্বকৃত নোমান

জন্ম ৮ নভম্বের, ১৯৮০, বিলোনয়িা, পরশুরাম, ফেনী। পশোয় সাংবাদকি। উল্লখেযোগ্য বই : রাজনটী (উপন্যাস), ২০১১, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। বগোনা (উপন্যাস) ২০১২, বদ্যিাপ্রকাশ। হীরকডানা (উপন্যাস) ২০১৩, বদ্যিাপ্রকাশ। নশিরিঙ্গনিী (গল্পগ্রন্থ) ২০১৪, জাগৃতি প্রকাশনী। কালকউেটরে সুখ (উপন্যাস) ২০১৫, জাগৃতি প্রকাশনী বালহিাঁসরে ডাক (গল্প), ২০১৬, অনন্দ্যি প্রকাশ আবদুশ শাকুররে জীবনী, বাংলা একাডমে, ২০১৫ খ্যাতিমানদরে শৈশব (গবষেণা), ২০১০, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। গুণীজন কহনে (সাক্ষাৎকার সংকলন) ২০১২, অন্বষো প্রকাশন। বহুমাত্রকি আলাপ (সাক্ষাৎকার সংকলন), ২০১৫, বিদ্যাপ্রকাশ। পুরস্কার : এইচএসবিসি- কালি ও কলম পুরস্কার, শ্রীপুর সাহিত্য পুরস্কার।

Reviews

There are no reviews yet.


Be the first to review “রাজনটী (এইচএসবিসি-কালি ও কলম সাহিত্য পুরস্কার ২০১১)”

রাজনটী (এইচএসবিসি-কালি ও কলম সাহিত্য পুরস্কার ২০১১)
Sell Price: TK. 213
TK. 250, 15% Discount, Save Money 37 TK.
You've just added this product to the cart: