15%

রক্তমাখা স্মৃতির সাগর

Printed Price: TK. 700
Sell Price: TK. 595
15% Discount, Save Money 105 TK.
Summary: ‘শৈশব, কৈশাের থেকে যৌবন, তারপর মধ্য বয়স, বার্ধক্য অতিক্রম করে ক্রমেই শেষ পরিণতির দিকে যাত্রা। এই ছুটিয়ে নেয়ার বড়াে অবদান হচ্ছে প্রতিদিন। গুচ্ছ গুচ্ছ স্মৃতি তৈরি করে যাওয়া। আজ যা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরক্তমাখা স্মৃতির সাগর
Authorরিজিয়া রহমান
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9789849047988
Edition1st Published, 2020
Number Of Page503
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘শৈশব, কৈশাের থেকে যৌবন, তারপর মধ্য বয়স, বার্ধক্য অতিক্রম করে ক্রমেই শেষ পরিণতির দিকে যাত্রা। এই ছুটিয়ে নেয়ার বড়াে অবদান হচ্ছে প্রতিদিন। গুচ্ছ গুচ্ছ স্মৃতি তৈরি করে যাওয়া। আজ যা বর্তমানের ঘটনা, কালই সে পড়ে থাকছে বিগতের ঘরে। এক সময় সেসব হয়ে উঠছে স্মৃতি, জীবনের স্মৃতি। দুঃখের কিংবা সুখের, মূল্যবান অথবা মূল্যহীন। জীবন বােধহয় একটা স্মৃতির গ্রন্থ। আমার নিজের জীবনের স্মৃতি-গ্রন্থটি কিন্তু কখনােই খুব একটা মূল্যবান মনে হয়নি। অবশ্য অনেকে আমাকে আত্মজীবনী লেখার কথা স্মরণ করিয়ে দিয়েছে। বিখ্যাত লোকরা অথবা অবিখ্যাত অনেকেই আত্মজীবনী লিখে পৃথিবীখ্যাত হয়েছেন, জানি। আমি এই দুই দলের কোনােটিতেই নেই। কারণ জীবনটা আমার একেবারেই অখ্যাত।’ কথাগুলাে বাংলা সাহিত্যের প্রথম সারির ঔপন্যাসিক রিজিয়া রহমানের। তাঁর আত্মজীবনীর তিন খণ্ড (নদী নিরবধি, প্রাচীন নগরীতে যাত্রা, দুঃসময়ের স্বপ্নসিঁড়ি) একত্রিত করে রক্তমাখা স্মৃতির সাগর প্রকাশ করা হলাে। গল্প, উপন্যাসে উজ্জ্বল স্বাক্ষর রেখে এবার নিজের জবানীতে নিজের কথা—শৈশব, কৈশাের, যৌবন ও মধ্য বয়স অতিক্রান্ত অপরাহ্নে পৌঁছে যাওয়া সময়গুলাের স্মৃতি।

Author Info

রিজিয়া রহমান

রিজিয়া রহমানের জন্ম কলকাতার ভবানীপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে এম এ করার পর কয়েক বছর অধ্যাপনা করেছেন। তারপর থেকে নিরলস সাহিত্য চর্চায় নিবেদিত রয়েছেন। সাহিত্যে অবদানের জন্য তিনি পেয়েছেন বাংলা একাডেমী পুরস্কার, যশোর সাহিত্য পরিষদ পুরস্কার, হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার, বাংলাদেশ লেখিকা সংঘ স্বর্ণপদক, কবি জসিমউদদীন সাহিত্য পরিষদ পুরস্কার, সা’দত আলী আকন্দ সাহিত্য পুরস্কার, অনন্যা সাহিত্য পুরস্কার, ও নাসিরুদ্দিন স্বর্ণপদক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “রক্তমাখা স্মৃতির সাগর”

রক্তমাখা স্মৃতির সাগর
Sell Price: TK. 595
TK. 700, 15% Discount, Save Money 105 TK.
You've just added this product to the cart: