12%

যুক্তি তর্ক=বি-তর্ক

Printed Price: TK. 200
Sell Price: TK. 176
12% Discount, Save Money 24 TK.
Summary: ফ্ল্যাপে লিখা কথা ‘যুক্তি তর্ক=বি-তর্ক’ একজন খ্যাতিমান বিতার্কিকের মুক্তচিন্তার যেমন পরিচায়ক, তেমনি একজন যুক্তিবাদী তরুণের মনোজগতের প্রতিচ্ছবিও। বিভিন্ন ঘরানার বিতর্ক সম্পর্কে তিনি প্রাণবন্ত আলোচনা করেছেন কেসস্টাডি উপস্তাপনের মাধ্যমে। রাজীব সরকার বিশ্বাস Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযুক্তি তর্ক=বি-তর্ক
Authorরাজীব সরকার
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9847028902340
Edition1st Edition, 2015
Number Of Page127
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

ফ্ল্যাপে লিখা কথা ‘যুক্তি তর্ক=বি-তর্ক’ একজন খ্যাতিমান বিতার্কিকের মুক্তচিন্তার যেমন পরিচায়ক, তেমনি একজন যুক্তিবাদী তরুণের মনোজগতের প্রতিচ্ছবিও। বিভিন্ন ঘরানার বিতর্ক সম্পর্কে তিনি প্রাণবন্ত আলোচনা করেছেন কেসস্টাডি উপস্তাপনের মাধ্যমে। রাজীব সরকার বিশ্বাস করেন জয়-পরাজয় নয়, বিতার্কিকের চূড়ান্ত অর্জন মননে ও ব্যক্তিত্বে যুক্তিবাদী হওয়া। বিতর্ক শিল্পের সঙ্গে দু্ই দশকের ঘনিষ্ঠ সম্পর্কের সুবাদে তিনি জানেন জোরের যুক্তি নয়, যুক্তির জোরই পারে সমাজে মুক্তবুদ্ধির ও গণতান্ত্রিক চেতনার বিকাশ ঘটাতে। ‘যুক্তি তর্ক বি-তর্ক’ তাই নিছক বিতর্ক রীতির বই নয়, তরুণ প্রাণের যুক্তির আলো জ্বালাবারও প্রয়াস।

Author Info

রাজীব সরকার

রাজীব সরকারের জন্ম ১৯৮০ সালে ময়মনসিংহে ।  তাঁর নিজ জেলা কিশোরগঞ্জ।  উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও যুক্তরাজ্যের নর্দাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে।  দেশের অন্যতম শ্রেষ্ঠ বিতার্কিক রাজীব সরকার।  ১৮তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় এবং তিনি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।  বিশ্বসাহিত্য কেন্দ্রে পাঠচক্র সমন্বয়কারীর দায়িত্ব পালন করেছেন তিন বছর।  বিভিন্ন দৈনিক ও সাহিত্যপত্রে লেখালেখি করেন।  তাঁর প্রকাশিত অন্যান্য গ্রন্থ : বাংলাদেশে ধর্মনিরপেক্ষতার ভবিষ্যৎ (২০০১), নিহত রবীন্দ্রনাথ, যুক্তি+ তর্ক = বিতর্ক (২০১২), মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে (২০১৪), সাহিত্যিকের সমাজচেতনা ও অন্যান্য ভাবনা (২০১৫) এবং ইউরোপের পথে পথে (২০১৬)। তিনি এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়ার ১৬টি দেশ ভ্রমণ করেছেন।  স্ত্রী সুদীপ্তা সরকার।  দুই পুত্র সাগ্নিক ও ঋত্বিক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যুক্তি তর্ক=বি-তর্ক”

যুক্তি তর্ক=বি-তর্ক
Sell Price: TK. 176
TK. 200, 12% Discount, Save Money 24 TK.
You've just added this product to the cart: