14%

যদি মন কাঁদে

Printed Price: TK. 400
Sell Price: TK. 344
14% Discount, Save Money 56 TK.
Summary: নিউইয়র্কে খুব জাঁকিয়ে শীত পড়ছে, তাপমাত্রা প্রায় শূন্যের কাছাকাছি। শহিদ হোসেন যখন সিঙ্গাপুর থেকে নিউইয়র্ক আসেন হুমায়ূন আহমেদকে দেখতে তখন তাপমাত্রা ৭/৮ ডিগ্রি সেলসিয়াসে ছিল, এখন ৩/৪ এ নেমে এসেছে। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযদি মন কাঁদে
Authorশহিদ হোসেন খোকন
Publisherঅন্যপ্রকাশ
Category
ISBN9789845028653
Edition1st Published, 2022
Number Of Page111
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

নিউইয়র্কে খুব জাঁকিয়ে শীত পড়ছে, তাপমাত্রা প্রায় শূন্যের কাছাকাছি। শহিদ হোসেন যখন সিঙ্গাপুর থেকে নিউইয়র্ক আসেন হুমায়ূন আহমেদকে দেখতে তখন তাপমাত্রা ৭/৮ ডিগ্রি সেলসিয়াসে ছিল, এখন ৩/৪ এ নেমে এসেছে। ওয়েদার রিপোর্ট বলছে আগামী সপ্তায় বরফ পড়তে শুরু করবে। বহু গল্প-উপন্যাস, মুভিতে আকাশ থেকে তুলোর মতো বরফ পড়তে দেখছি। আমার খুব ইচ্ছে বরফ পড়া দেখে যাই, স্যারও বলেছেন আরও কিছুদিন থাকো তারপর সবাই মিলে ধোঁয়া ওঠা গরম কফি খেতে খেতে বরফ পড়া দেখবো! নিউইয়র্কে তখন হুমায়ূন আহমেদের কর্কোট রোগের চিকিৎসা চলছিল। শেষ পর্যন্ত আর একসংগে বরফ দেখা হলো না শহিদ হোসেনের! ররফ দেখা না হলেও হুমায়ূন আহমেদের সঙ্গে নিউইয়র্কে টানা ১৫ দিন সময় কাটান শহিদ। হুমায়ূন আহমেদের সঙ্গে ঘুরতে যান আটলান্টিক সিটি। এই সময় খুব কাছ থেকে দেখার সুযোগ হয় লেখকের। নিউইয়র্ক এবং এর আগে সিঙ্গাপুর ও দেশে একসাথে অনেক সময় কাটিয়েছেন লেখক। সেইসব গল্পের মাধ্যমে অচেনা এক হুমায়ূন আহমেদ উঠে আসে তার এই গ্রন্থে।

Author Info

শহিদ হোসেন খোকন

জন্ম ১৯৬৮ সালে ৬ জানুয়ারি নারায়ণগঞ্জে; এক নিম্ন-মধ্যবিত্ত পরিবারে। স্বপ্ন আর সঙ্গতির সংঘাতে বেড়ে ওঠা… কলেজে পা দিয়েই লেখালেখিতে অনুপ্রবেশ। প্রথম লেখা ছোটগল্প ‘চোর’ প্রকাশিত হয় চতুরঙ্গ পতিকায় ১৯৮৪ সালে। তার স্বৈরাচারবিরোধী পথনাটক ‘রাক্ষস ক্ষোক্ষসের গপ্পো’ কেন্দ্রীয় শহীদ মিনারসহ নানা জায়গায় প্রদর্শিত হয়। আরো দুটি নাটক- ‘রূপকথার গল্প গাঁথা’ ও ‘রাজ সিংহাসন’ মঞ্চস্থ করে খেলাঘর ও উদীচী শিল্পী গোষ্ঠী। মঞ্চের আলো- আঁধারের হাতছানি পেরিয়ে একদিন প্রবাসে পাড়ি জমান। বর্তমানে দক্ষিণ এশিয়ার ক্ষুদ্র দ্বীপ সিংঙ্গাপুরে বসবাস করছেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যদি মন কাঁদে”

যদি মন কাঁদে
Sell Price: TK. 344
TK. 400, 14% Discount, Save Money 56 TK.
You've just added this product to the cart: