20%

যখন আমি মোটকু ছিলাম

Printed Price: TK. 130
Sell Price: TK. 104
20% Discount, Save Money 26 TK.
Summary:  কথাটা এভাবেও বলা যেত, যখন আমি শুঁটকা ছিলাম। তা বললাম না, কারণ শুঁটকা ... তাই 'যখন আমি শুঁটকা ছিলাম' এই কথা না বলে আমি বলছি, যখন আমি শুকনা ছিলাম। এ প্রসঙ্গে একটা গল্প বলে নিই ... আমি যখন মোটকু ছিলাম, Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযখন আমি মোটকু ছিলাম
Authorআনিসুল হক
Publisherঅনন্যা
Category
Edition3rd Printed, 2018
Number Of Page63
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

 কথাটা এভাবেও বলা যেত, যখন আমি শুঁটকা ছিলাম। তা বললাম না, কারণ শুঁটকা … তাই ‘যখন আমি শুঁটকা ছিলাম’ এই কথা না বলে আমি বলছি, যখন আমি শুকনা ছিলাম। এ প্রসঙ্গে একটা গল্প বলে নিই … আমি যখন মোটকু ছিলাম, আমার ঢাকার স্কুলে একদিন আমি ফুটবল খেলতে গিয়েছিলাম ক্লাসের ছেলেদের সঙ্গে, ওরা বলল, তুই গোলকিপার হ। গোলপোস্টের সামনে .

Author Info

আনিসুল হক

আনিসুল হক, বাংলাদেশে গত শতাব্দীর আশির দশকে আবির্ভূত হওয়া একজন প্রখ্যাত কবি, কথাসাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক। কবিতা, গল্প, উপন্যাস, গদ্যকার্টুন, রম্যরচনা, ভ্রমণকাহিনী, শিশুসাহিত্যসহ সাহিত্যের নানা ক্ষেত্রে রয়েছে তার সাবলীল বিচরণ। বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক হিসেবে কর্মরত আছেন। আনিসুল হকের জন্ম ১৯৬৫ সালের ৪ মার্চ নীলফামারীতে। শিশু মনোবিজ্ঞানের শিক্ষক বাবার অনুপ্রেরণায় ছোটবেলা থেকেই আগ্রহ জন্মেছিলো লেখালেখি আর ছবি আঁকায়। ১৯৮৯ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সাহিত্যজগতে প্রবেশ করেন প্রথম কবিতার বই ‘খোলা চিঠি সুন্দরের কাছে’ প্রকাশের মধ্য দিয়ে। আনিসুল হক এর বই প্রকাশের কালটি ছিলো উত্তাল স্বৈরশাসনবিরোধী আন্দোলনের সময়। আনিসুল হক এর বই সমূহ প্রেমের প্রতি পক্ষপাত করলেও একইসাথে সেসময়ের রাজনৈতিক অস্থিরতার চিত্রও ফুটিয়ে তুলেছে। তাঁর অন্যান্য কাব্যগ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হলো ‘আমি আছি আমার অনলে’, ‘আসলে আয়ুর চেয়ে বড় সাধ তার আকাশ দেখার’, এবং ‘জলরংপদ্য’। মুক্তিযুদ্ধের সত্য ঘটনা নিয়ে লেখা উপন্যাস ‘মা’, আনিসুল হক এর বই সমগ্র এর মধ্যে পাঠকের মনে সবচেয়ে বেশি দাগ কেটেছিল। এছাড়াও ‘বীর প্রতীকের খোঁজে’, ‘নিধুয়া পাথার’, ‘আয়েশামঙ্গল, খেয়া’, ‘ফাঁদ’, ‘বেকারত্বের দিনগুলিতে প্রেম’, ‘ভালোবাসা আমি তোমার জন্য কাঁদছি’, ‘ফাল্গুন রাতের আঁধারে’ তার উল্লেখযোগ্য উপন্যাস। বিভিন্ন স্বনামধন্য পত্রিকার সম্পাদকের ভূমিকা পালন করেছেন দীর্ঘদিন, এখনও লিখে যাচ্ছেন পত্রিকার কলাম। লিখেছেন বেশ কিছু টেলিভিশন নাটক ও সিনেমার চিত্রনাট্যও। কথাসাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন বাংলা সাহিত্যের আধুনিক এই লেখক।

Publisher Info

অনন্যা

অনন্যা প্রকাশনী ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই নামকরা লেখকের মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে অনন্যা প্রকাশনী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যখন আমি মোটকু ছিলাম”

যখন আমি মোটকু ছিলাম
Sell Price: TK. 104
TK. 130, 20% Discount, Save Money 26 TK.
You've just added this product to the cart: