7%

মুজিব বাংলার বাংলা মুজিবের

Printed Price: TK. 300
Sell Price: TK. 279
7% Discount, Save Money 21 TK.
Summary: ‘মুজিব বাংলার বাংলা মুজিবের’ শেখ হাসিনার নতুন প্রবন্ধের সঙ্কলন। শেখ হাসিনা একজন স্বভাব-লেখক। রাষ্ট্র-পরিচালনার দুরূহ গুরুদায়িত্ব পালন সত্ত্বেও তিনি লেখালেখির অভ্যাসটি ছাড়েননি। সময় পেলেই তিনি কলম হাতে লিখতে বসেন। বক্ষমাণ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমুজিব বাংলার বাংলা মুজিবের
Authorশেখ হাসিনা
Publisherজিনিয়াস পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2022
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

‘মুজিব বাংলার বাংলা মুজিবের’ শেখ হাসিনার নতুন প্রবন্ধের সঙ্কলন। শেখ হাসিনা একজন স্বভাব-লেখক। রাষ্ট্র-পরিচালনার দুরূহ গুরুদায়িত্ব পালন সত্ত্বেও তিনি লেখালেখির অভ্যাসটি ছাড়েননি। সময় পেলেই তিনি কলম হাতে লিখতে বসেন। বক্ষমাণ গ্রন্থটি তাঁরই নিদর্শন। শেখ হাসিনার জীবন এক গভীর বিষাদে ভরা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে তিনি হারিয়েছেন তাঁর পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মা শেখ ফজিলাতুন্নেছা মুজিব (রেণু), তিন ভাই, দুই ভ্রাতৃবধূসহ ১৮ জন নিকটাত্মীয়কে। কাজেই খুব স্বাভাবিকভাবেই তাঁর লেখায় পিতা-মাতা, পরিবার, বাংলাদেশ, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং দেশের উন্নয়ন-ভাবনা প্রাধান্য পেয়ে থাকে। ‘মুজিব বাংলার বাংলা মুজিবের’ গ্রন্থটিও ব্যতিক্রম নয়। এ গ্রন্থের প্রবন্ধগুলো পড়ে পাঠকগণ শেখ হাসিনার ব্যক্তিগত অভিজ্ঞতা ও অনুভূতির পাশাপাশি তাঁর রাষ্ট্রচিন্তা সম্পর্কে ধারণা পাবেন। 

Author Info

শেখ হাসিনা

শেখ হাসিনা, আধুনিক বাংলাদেশে সবচেয়ে বড় নাম, ডিজিটাল বাংলাদেশের রূপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা। ১৯৯৬, ২০০৮, ২০১৪ এবং সর্বশেষ ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের মাধ্যমে চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন এই প্রজন্মান্তরের ঝানু রাজনীতিবিদ। তার দূরদৃষ্টি এবং দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সংসদে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় এবং সফলতম রাজনৈতিক দলে পরিণত হয়েছে। বিশ্বে নারী নেতৃত্বের রোল মডেলে পরিণত হওয়া শেখ হাসিনা ফোর্বস ম্যাগাজিনের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় একাধিকবার অন্তর্ভুক্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক ‘ফরেন পলিসি’ ম্যাগাজিনের বৈশ্বিক ১০০ চিন্তাবিদের মাঝেও তিনি একজন। বোস্টন বিশ্ববিদ্যালয়, ওয়াসেদা বিশ্ববিদ্যালয়, অ্যবার্টয় বিশ্ববিদ্যালয় সহ বিশ্বের অনেক নামীদামী বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট লাভ করেছেন। শেখ হাসিনার জন্ম ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায়। বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসার জ্যেষ্ঠ্য সন্তান শেখ হাসিনা টুঙ্গিপাড়াতেই প্রাথমিক শিক্ষা অর্জন করেন। পরবর্তীতে ঢাকার আজিমপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সমাপ্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক সম্পন্ন করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হলে নেতৃত্বশূন্য হয়ে পড়ে আওয়ামী লীগ। ১৯৮১ সালে দেশে ফিরে এই শূন্যতা পূরণ করেন শেখ হাসিনা। সেই থেকে আজ পর্যন্ত দলের হাল ধরে আছেন তিনি। শেখ হাসিনাকে নিয়ে লেখা বই এর মাঝে উল্লেখযোগ্য একটি বই হলো মিসরীয় সাংবাদিক মুহসীনের লেখা ‘শেখ হাসিনা: উপাখ্যান ও বাস্তবতা’। তিনি নিজেও বেশ কিছু বই লিখেছেন। শেখ হাসিনা এর বই সমূহ সমকালীন রাজনীতি, গণতন্ত্র, সংকট ও তার সমাধান ইত্যাদির প্রামাণ্য দলিলের মতো। শেখ হাসিনার বই ‘শেখ মুজিব আমার পিতা’ জাতির জনককে নিয়ে তার শ্রেষ্ঠ রচনা। এছাড়াও ‘নির্বাচিত প্রবন্ধ’, ‘বাংলাদেশ জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’, ‘বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম’, ‘বিপণ্ণ গণতন্ত্র, লাঞ্ছিত মানবতা’ ইত্যাদি বই নিয়ে সমৃদ্ধ শেখ হাসিনা এর বই সমগ্র।

Publisher Info

জিনিয়াস পাবলিকেশন্স

Address: 38, Sadarghat-Gabtoli Road, Bangla Bazar Rd, Dhaka 1100

Reviews

There are no reviews yet.


Be the first to review “মুজিব বাংলার বাংলা মুজিবের”

মুজিব বাংলার বাংলা মুজিবের
Sell Price: TK. 279
TK. 300, 7% Discount, Save Money 21 TK.
You've just added this product to the cart: