15%

মুক্তিযুদ্ধে মেজর হায়দার ও তাঁর বিয়োগান্ত বিদায়

Printed Price: TK. 400
Sell Price: TK. 340
15% Discount, Save Money 60 TK.
Summary: ফ্ল্যাপে লিখা কথা পাকিস্তান সেনাবাহিনীর এসএসজি প্রশিক্ষণপ্রাপ্ত কমান্ডো অফিসার আবু তাহের মোহাম্মদ হায়দার বীর উত্তম ছিলেন মুক্তিযুদ্ধে ২ নং সেক্টরের অন্যতম প্রাণপুরুষ। এই গেরিলাযুদ্ধ বিশেষজ্ঞের কাছ থেকে সরাসরি প্রশিক্ষণপ্রাপ্ত হাজার হাজার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমুক্তিযুদ্ধে মেজর হায়দার ও তাঁর বিয়োগান্ত বিদায়
Authorজহিরুল ইসলাম
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849025313
Edition4th Printed, 2017
Number Of Page224
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

ফ্ল্যাপে লিখা কথা পাকিস্তান সেনাবাহিনীর এসএসজি প্রশিক্ষণপ্রাপ্ত কমান্ডো অফিসার আবু তাহের মোহাম্মদ হায়দার বীর উত্তম ছিলেন মুক্তিযুদ্ধে ২ নং সেক্টরের অন্যতম প্রাণপুরুষ। এই গেরিলাযুদ্ধ বিশেষজ্ঞের কাছ থেকে সরাসরি প্রশিক্ষণপ্রাপ্ত হাজার হাজার গেরিলাযোদ্ধারা যে যুদ্ধাভিযান পরিচালনা করেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসের তা এক অত্যুজ্জ্বল অধ্যায় । একাত্তরের ১৬ ডিসেম্বর ‍ঢাকায় পাকিস্তানি বাহিণীর আ্নুষ্ঠানিক আত্নসমর্পণে মেজর হায়দারের ছিল প্রত্যক্ষ ভূমিকা। যুদ্ধের পর ঢাকায় লুটপাট বন্ধ করা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণেও ছিল তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা। ১৯৭৫ সালের ৩ নভেম্বরের সামরিক অভ্যুত্থানে জড়িত না থাকলেও, ৭ নভেম্বর তখাকথিত সিপাহি জনতার বিপ্লবে তাঁকে হত্যা করা হয়। এই বীরযোদ্ধাকে নিয়েং কোনো বই লেখা হয়নি। তাঁর সহযোদ্ধা জহিরুল ইসলামের দীর্ঘ গবেষণার ফল এ বই সেই অভাব পূরণ করবে। এ বই শুধু মেজর হায়দার বীর উত্তমের জীবনের ধারাক্রম নয়, ইতিহাসের এক বিরল অধ্যায়েরও অন্তরঙ্গ বিবরণ। সূচিপত্র * লেখকের কথা * ভূমিকা * পরিবারের কথা * পাকিস্তানি সেনাবাহিনীতে হায়দার * মুক্তিযুদ্ধে ক্যাপ্টেন হায়দার * গেরিলা গড়ার কারিগর * বাংলাদেশ হাসপাতাল * বিজয় * বিজয়ের পর ঢাকা শহরে মেজর হায়দার * মর্মান্তিক ও বিয়োগান্ত বিদায় * গ্রন্থপঞ্জি ক্তিযুদ্ধে ২ নম্বর সেক্টরের অন্যতম প্রাণমানুষ গেরিলাযুদ্ধ-বিশেষজ্ঞ মেজর হায়দারকে নিয়ে লিখেছেন তাঁরই সহযোদ্ধা জহিরুল ইসলাম। আমাদের জাতীয় ইতিহাসের এক বিরল অধ্যায়ের অন্তরঙ্গ বিবরণ এ বই।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মুক্তিযুদ্ধে মেজর হায়দার ও তাঁর বিয়োগান্ত বিদায়”

মুক্তিযুদ্ধে মেজর হায়দার ও তাঁর বিয়োগান্ত বিদায়
Sell Price: TK. 340
TK. 400, 15% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: