20%

মানুষ নিয়ে বিজ্ঞান

Printed Price: TK. 200
Sell Price: TK. 160
20% Discount, Save Money 40 TK.
Summary: “মানুষ নিয়ে বিজ্ঞান” বইয়ের শুরুর কথা: বিজ্ঞান বহুদুর এগিয়েছে।জীববিজ্ঞানও পিছিয়ে নেই । মানব বিজ্ঞান তো মানুষের এক বরারের অগ্রাধিকার পাওয়া বিজ্ঞানের ক্ষেত্রে । মানুষের দেহের ভেতরের বহু বিষয়ের পাশাপাশি জিনের অবস্তানসহ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমানুষ নিয়ে বিজ্ঞান
Authorড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া
Publisherল্যাব বাংলা
Category
Edition1st Published, 2019
Number Of Page96
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

“মানুষ নিয়ে বিজ্ঞান” বইয়ের শুরুর কথা: বিজ্ঞান বহুদুর এগিয়েছে।জীববিজ্ঞানও পিছিয়ে নেই । মানব বিজ্ঞান তো মানুষের এক বরারের অগ্রাধিকার পাওয়া বিজ্ঞানের ক্ষেত্রে । মানুষের দেহের ভেতরের বহু বিষয়ের পাশাপাশি জিনের অবস্তানসহ জিনের কতরকম কথাই না এখন মানুষের জানা সম্ভব হয়েছে। মানুষের এমন কোনো বৈশিষ্ট্য নেই যার পেছনে জিনের ভুমিকা নেই।অতি সাধারণ দৃষ্টিগ্রত চোখ,কান নাক ,জা মুখাবয়ব,ঠোঁটসহ সরাসরি দেখা যায় না। তেমন কত বৈশিষ্ট্যই-না জিন নিয়ন্ত্রিত। অনেকের ধারণা বুঝি রক্তের মানুষের পরস্পরের মধ্যে সম্পর্ক রচিত হয় । সেটিও যে জি…………….

Author Info

ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া

ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া একজন কৃষি গবেষক , লেখক ও শিক্ষক। বর্তমানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়-এর জেনেটিক্স এন্ড প্ল্যান্ট ব্রিডিং বিভাগে অধ্যাপনা করছেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তিনি ১৯৮৭ সাল থেকে বাংলা ভাষায় বিজ্ঞান নিয়ে লেখালেখি শুরু করেন। তিনি বাংলাদেশে প্রথম ‘উদ্ভিদ প্রজনন’ বিষয়ের উপর গ্রন্থ রচনা করেন যা বাংলা একাডেমি থেকে ১৯৯২ সালে প্রকাশিত হয়। কৃষি, ফসল উন্নয়ন ও কৃষি সংক্রান্ত নানা বিষয় এ যাবৎ ২০টি গ্রন্থ প্রকাশিত হয়েছে তার। সরিষা নিয়ে তিনি গত বিশ বছর ধরে গবেষণা করে আসছেন। এ পর্যন্ত তিনটি সরিষার জাত উদ্ভাবন করেছেন। এছাড়া দশ বছর ধরে ধান উন্নয়ন গবেষণাও চালিয়ে যাচ্ছেন। ২০১৬ সালে কৃষি উন্নয়নে জনসচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণে, প্রকাশনা ও প্রচারমূলক কাজের মাধ্যমে কৃষিতে অসামান্য অবদান রাখার জন্য কৃষি মন্ত্রণালয় থেকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার লাভ করেন। এছাড়া ২০১৩ সালে প্ল্যান্ট ব্রিডিং এওয়ার্ড ও ২০১৫ সালে কেআইবি কৃষি পদক অর্জন করেন। বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মানুষ নিয়ে বিজ্ঞান”

মানুষ নিয়ে বিজ্ঞান
Sell Price: TK. 160
TK. 200, 20% Discount, Save Money 40 TK.
You've just added this product to the cart: