12%

মহাবিশ্বে জীবনের সন্ধানে

Printed Price: TK. 200
Sell Price: TK. 176
12% Discount, Save Money 24 TK.
Summary: প্রাচীনকাল থেকে মানুষের মনে মীমাংসাহীন এক প্রশ্ন, মহাকাশের পর আর কী আছে? মহাকাশের সীমানা ছাড়িয়ে অন্য কোনো জগৎ তো থাকতেও পারে। আশার আলো জ্বেলে এগিয়ে যাচ্ছে বিজ্ঞান। বিশেষজ্ঞরা মনে করছেন, Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমহাবিশ্বে জীবনের সন্ধানে
Authorরেজাউর রহমান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789848765258
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

প্রাচীনকাল থেকে মানুষের মনে মীমাংসাহীন এক প্রশ্ন, মহাকাশের পর আর কী আছে? মহাকাশের সীমানা ছাড়িয়ে অন্য কোনো জগৎ তো থাকতেও পারে। আশার আলো জ্বেলে এগিয়ে যাচ্ছে বিজ্ঞান। বিশেষজ্ঞরা মনে করছেন, মঙ্গলে প্রাণের অস্তিত্ব রয়েছে এবং অন্য গ্রহ-গ্রহান্তরেও তা থাকার সম্ভাবনা আছে। নাসার বিশেষজ্ঞরা মনে করছেন, ২০১৮ সাল নাগাদ মঙ্গলে মানব-মিশনের কাজের অগ্রগতি হবে। আমরাও ক্রমে নিশ্চিত হতে থাকব, মহাবিশ্বে আমরা একা নই, রয়েছে আমাদের আরও দোসর, সহোদর। এসব বিষয় নিয়ে বিজ্ঞানভিত্তিক পর্যালোচনাই এ বইয়ের মূল প্রতিপাদ্য।

Author Info

রেজাউর রহমান

জন্ম ১৯৪৪, ঢাকা। লেখালেখির শুরু স্কুলজীবন থেকে। প্রথম লেখা ছাপা হয় ১৯৬২-তে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি করেছেন ১৯৬৫ সালে।  চেক বিজ্ঞান একাডেমি, গ্রাগ থেকে ১৯৭৯ সালে কীটতত্ত্বে পিএইচডি ডিগ্রি লাভ করেন।  সরকারি ডিগ্রি কলেজে শিক্ষকতার মধ্য দিয়ে পেশাগত জীবনের শুরু।  বাংলাদেশের পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞান-গবেষক হিসেবে ১৯৬৬-২০০২ পর্যন্ত নিয়োজিত ছিলেন।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন (১৯৯১-২০০৫)। বর্তমানে নিয়মিত সাহিত্যচর্চায় নিবেদিত। প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থ : উপন্যাস-উড়াল মাছির পানসি (২০১৬), সাদা বরফ কালো বৃক্ষ (২০১৩), তের তলার সিঁড়ি (২০১৩), ফিরে আসা ফিরে যাওয়া (২০১২), অন্ধকারে নয় মাস (২০১১)।  গল্পগ্রন্থ-যাত্রার শেষ সীমানা (২০১৪), কার্নিশ ছুঁয়ে পড়া (২০১৩), স্ফুলিঙ্গের আভা (২০১৩), মাঝরাতের ইস্টিশন (২০০৯), সবুজ বনের সবুজ টিয়ে (২০০৬), সেই কলস পেয়ে যাবেই (১৯৯৪), ওরা কোথায় যে যায় (১৯৮৯), বিস্তৃত এক ভুবন (১৯৮৮) ও অভয়ারণ্য খুুঁজি (১৯৮৬)। পাশাপাশি তিনি লিখেছেন স্নাতকোত্তর মানের পাঠ্যপুস্তকসহ ১৫টি জনপ্রিয় বিজ্ঞানগ্রন্থ।  লিখেছেন শতাধিক বিজ্ঞান বিষয়ক প্রবন্ধও।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মহাবিশ্বে জীবনের সন্ধানে”

মহাবিশ্বে জীবনের সন্ধানে
Sell Price: TK. 176
TK. 200, 12% Discount, Save Money 24 TK.
You've just added this product to the cart: