21%

মনোসন্ধি মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়

Printed Price: TK. 200
Sell Price: TK. 158
21% Discount, Save Money 42 TK.
Summary: ‘মনোসন্ধি: মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়’ অত্যন্ত পরিপাটি, তথ্যবহুল ও সহজপাঠ্য। মানসিক স্বাস্থ্যবিষয়ক এই বইয়ের প্রতিটি অধ্যায়ে রয়েছে যত্ন। ও অভিজ্ঞতার ছাপ। মানসিক চাপ, এর উৎস, শরীর ও মনে তার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমনোসন্ধি মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়
Authorআজহারুল ইসলাম
Publisherআদর্শ
Category
ISBN9789849265979
Edition1st Published, 2017
Number Of Page96
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মানসিক চাপ নাগরিক জীবনের নিত্যদিনের সঙ্গী। মানসিক চাপহীন জীবন খুঁজে পাওয়া দুষ্কর। সাধারণত কঠিন কোনো পরিস্থিতি সামলে নেওয়ার মতো পর্যাপ্ত মানসিক শক্তি বা দক্ষতা না থাকলে আমরা দিশেহারা হয়ে পড়ি। সহজভাবে বললে মনের এই দিশেহারা অবস্থাই হলো মানসিক চাপ। বলা বাহুল্য, জীবনে কঠিন পরিস্থিতি আসবেই। আবার এসব পরিস্থিতির জন্য যথাযথ মানসিক শক্তি বা দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেকে প্রস্তুত করার মধ্যেই রয়েছে সমস্যার সমাধান। এখন প্রশ্ন হতে পারে, কীভাবে এই মানসিক শক্তি বা দক্ষতা অর্জন করা যেতে পারে? গভীর আস্থা ও বিশ্বাসের সাথে বলতে পারি, এই প্রশ্নটির নিখাদ উত্তর রয়েছে আজহারুল ইসলামের ‘মনোসন্ধি: মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়’ বইটিতে। বরাবরই খেয়াল করেছি, আজহারের লেখনীতে রয়েছে পাঠককে আঁকড়ে ধরার গতি ও শক্তি। যেকোনো বয়সের মানুষই তার লেখার সাথে নিজের জীবনের সম্পৃক্ততা খুঁজে পাবেন। তার প্রথম বই ‘জাদুকাঠি’ পড়ে অসংখ্য পাঠকের ইতিবাচক সাড়ায় তা-ই মনে হয়েছে। ‘মনোসন্ধি: মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়’ অত্যন্ত পরিপাটি, তথ্যবহুল ও সহজপাঠ্য। মানসিক স্বাস্থ্যবিষয়ক এই বইয়ের প্রতিটি অধ্যায়ে রয়েছে যত্ন। ও অভিজ্ঞতার ছাপ। মানসিক চাপ, এর উৎস, শরীর ও মনে তার কী প্রভাব পড়ে— সে সম্পর্কে রয়েছে সরল ব্যাখ্যা। দ্বিতীয় অংশে মানসিক চাপ মোকাবিলার জন্য শারীরিক, মানসিক ও সামাজিক- তিন ধরনের ব্যবস্থাপনার নানা পরীক্ষিত কৌশল আলোচনা করা হয়েছে। পর্যাপ্ত তথ্য, উদাহরণ দিয়ে সাবলীলভাবে বিষয়গুলো উপস্থাপন করা হয়েছে, যাতে যে কেউ একবার পড়লেই বিষয়টা বুঝে যাবেন।

Author Info

আজহারুল ইসলাম

জন্ম: আটোয়ারী, পঞ্চগড় মা আয়েশা খাতুন ও বাবা মো. এমদাদুল হক। পেশা: শিক্ষকতা। এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। নেশা: শেখা এবং শেখানো পড়াশোনা: আটোয়ারী পাইলট উচ্চ বিদ্যালয়, ঠাকুরগাঁও সরকারি কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অফ ওয়েসমিনিস্টার (লন্ডন)। প্রকাশিত গ্রন্থ: মানসিক প্রশান্তি আর মর্যাদাপূর্ণ জীবনের জাদুকাঠি (আদর্শ, ২০১৬) সাংগঠনিক তৎপরতা: সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি সোসাইটি; আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান এলামনাই অ্যাসোসিয়েশন; সদস্য, বাংলাদেশ চাইল্ড এন্ড এডলসেন্স মেন্টাল হেলথ। প্রতিষ্ঠাতা এবং সম্পাদক: মানসিক স্বাস্থ্য নিয়ে অনলাইন ভিত্তিক ম্যাগাজিন মনোযোগী মন । (www.monojogimon.com) ব্যক্তিগত জীবন: বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “মনোসন্ধি মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়”

মনোসন্ধি মানসিক চাপ মোকাবিলার সহজ উপায়
Sell Price: TK. 158
TK. 200, 21% Discount, Save Money 42 TK.
You've just added this product to the cart: