23%

মনের সুখ মনের অসুখ

Printed Price: TK. 200
Sell Price: TK. 154
23% Discount, Save Money 46 TK.
Summary: মনের সুখ-শান্তি কি কারণে নষ্ট হয় এবং কিভাবে হতাশা, অস্থিরতা প্রভৃতি থেকে নিজেকে বাঁচিয়ে রাখা যায়, তথা মনের সেই হারানাে সুখ ফিরে পাওয়া যায় তার কারণ ও কৌশলগুলাে জানা সকলের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমনের সুখ মনের অসুখ
Authorডা. মোঃ তাজুল ইসলাম
Publisherএশিয়া পাবলিকেশন্স
Category
ISBN9848340483
Edition1st Published, 2007
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মনের সুখ-শান্তি কি কারণে নষ্ট হয় এবং কিভাবে হতাশা, অস্থিরতা প্রভৃতি থেকে নিজেকে বাঁচিয়ে রাখা যায়, তথা মনের সেই হারানাে সুখ ফিরে পাওয়া যায় তার কারণ ও কৌশলগুলাে জানা সকলের কর্তব্য। ব্যক্তিগত জীবনে এসবের চর্চা ও সফল প্রয়ােগ, টিকা দিয়ে শারীরিক অসুখ প্রতিরােধের চেয়ে কম গুরুত্বপূর্ণ নয়। মনের সুখ নষ্ট হওয়ার ও তা ফিরে পাওয়ার পদ্ধতির সঙ্গে সঙ্গে, কিছু কিছু মনােরােগ সম্বন্ধেও বিস্তারিত আলােচনা করা হয়েছে এই বইটিতে । আলােচনাগুলােতে মনােরােগ ও মনােবৈকল্যসমূহ চিহ্নিত করা এবং তা থেকে নিজেকে রক্ষা করার ক্ষেত্রে যথেষ্ট সহায়ক হবে বলে আশা করি ।

Author Info

ডা. মোঃ তাজুল ইসলাম

অধ্যাপক ডা. মােঃ তাজুল ইসলাম একজন সাইকিয়াট্রিস্ট (মনােরােগ বিশেষজ্ঞ)। জন্ম : চাঁদপুর জেলার মতলব থানাধীন পশ্চিম বাইশপুর (বালুচর)। গ্রামে। পিতা : দেওয়ান আবদুল খালেক। তিনি মতলবগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ১৯৯২ সালে সাইকিয়াট্রিতে উচ্চতর এফসিপিএস ডিগ্রি অর্জন করেন। এরপর। বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মিটফোর্ড হাসপাতালে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি অধ্যাপক হিসেবে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত রয়েছেন। মানসিক রােগের চিকিৎসা বিষয়ে উচ্চতর প্রশিক্ষণের জন্য হু-এর ফেলােশিপ অর্জন করেন ব্যাংকক, থাইল্যান্ড থেকে। পরবর্তী সময় আরাে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। জাইকা ফেলােশিপ পান জাপান থেকে। মনােসামাজিক স্বাস্থ্য সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন জাতীয় দৈনিক ও স্বাস্থ্য সাময়িকীগুলােতে যেসব মনোেরাগ বিশেষজ্ঞ ডাক্তারগণ লিখে আসছেন, তিনি তাদের মধ্যে প্রথম সারির একজন। তার মনের সুখ মনের অসুখ ও ‘মানসিক সমস্যা : ধরন কারণ ও প্রতিকার’ ‘শিশুবিকাশ-১, ২, ৩’, ‘টিন-এজ মন : সমস্যা ও সমাধান, ‘উদ্বেগ-টেনশন : মনােবৈজ্ঞানিক সমাধান, ব্যক্তিত্ব ও আত্মমর্যাদাবােধ : সবল ও মজবুত করার মনােবৈজ্ঞানিক কৌশল” শিরােনামের মনােবিজ্ঞানের বইগুলাে ইতােমধ্যে প্রকাশিত হয়েছে। ডাক্তার ও মেডিকেল কলেজের ছাত্রছাত্রীদের জন্য একটি ইংরেজি ম্যানুয়েলও তিনি প্রকাশ করেছেন। এছাড়াও তার অনেক মৌলিক গবেষণা-কর্ম রয়েছে। এখনাে লেখালেখি ও গবেষণা কর্মে নিজেকে নিয়ােজিত রেখেছেন। তিনি এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মনের সুখ মনের অসুখ”

মনের সুখ মনের অসুখ
Sell Price: TK. 154
TK. 200, 23% Discount, Save Money 46 TK.
You've just added this product to the cart: