20%

মজার পড়া ১০০ ছড়া

Printed Price: TK. 210
Sell Price: TK. 168
20% Discount, Save Money 42 TK.
Category:
Summary: ছড়ায় ছড়ায় আলোকিত এখন বাংলা শিশুসাহিত্যভুবন। 'ছেলে ঘুমালো পাড়া জুড়ালো বর্গি এলো দেশে ...' ইত্যাদি ছড়া কার না ভালো লাগে। ছড়া পড়তে ভালোবাসে ছোট-বড় সবাই। শিশুদের পাঠের হাতেখড়ি এই ছড়া Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleমজার পড়া ১০০ ছড়া
Authorফয়েজ আহমদ
Publisherঅ্যাডর্ন পাবলিকেশন
Category
ISBN9789842002328
Edition1st Published, 2012
Number Of Page112
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ছড়ায় ছড়ায় আলোকিত এখন বাংলা শিশুসাহিত্যভুবন। ‘ছেলে ঘুমালো পাড়া জুড়ালো বর্গি এলো দেশে …’ ইত্যাদি ছড়া কার না ভালো লাগে। ছড়া পড়তে ভালোবাসে ছোট-বড় সবাই। শিশুদের পাঠের হাতেখড়ি এই ছড়া দিয়ে। আধুনিক ছড়াসাহিত্যে পথিকৃত দÿিণরঞ্জন মিত্র মজুমদার। তারপর কালের বিবর্তনের সঙ্গে ছড়াসাহিত্যে সৃষ্টিশীলতার পথ বেয়ে অনেক দূর এগিয়েছে। স্বাধীনতা-উত্তরকালে বাংলাদেশের ছড়ায় আমূল পরিবর্তন ঘটেছে। একসময় ছড়া ছিল শিশুদের ঘুমপাড়ানির উপকরণ, তা এখন ঘুমজাগানিয়া স্স্নোগানে পরিণত হয়েছে। বর্তমানে এ দেশে যারা ছড়াসাহিত্যকে সমৃদ্ধ ও জনপ্রিয় করতে গুরম্নত্বপূর্ণ অবদান রেখেছেন তাঁদের মধ্যে থেকেই ফয়েজ আহমদ, সুকুমার বড়ুয়া, লুৎফর রহমান রিটন, আমীরম্নল ইসলাম, ফারম্নক নওয়াজ, এবং রহীম শাহ এই ছয়জন ছড়াশিল্পীকে বেছে নেওয়া হয়েছে। তাঁদের প্রত্যেকেরই আলাদা আলাদা ছয়টি বই প্রকাশ করা হলো ‘মজার পড়া ১০০ ছড়া’ এই এক শিরোনামে।। এঁদের সবার ছড়া নির্বাচন করা হয়েছে মূলত ছোট্টমনিদের কথা মাথায় রেখেই।

Author Info

ফয়েজ আহমদ

Fayaz Ahmed- আধুনিক বাংলা ছড়ার নন্দিত সৃষ্টিজন। তাঁর ছড়ার জগৎ বৈচিত্রময়। দেশকাল, মুক্তিযুদ্ধ, দৈনন্দিন সমাজভাবনা, জনসংগ্রাম থেকে একেবারে শিশুতোষ ভাবনার বর্ণিল প্রকাশ তাঁর ছড়ার উপজীব্য হয়েছে। ঝিলিমিলি, তা তা থৈ থৈ, ছোট ছেলে জামানের, জোনাকীসহ অসংখ্য ছড়াগ্রন্থ প্রকাশিত হয়েছে তাঁর। মজার পড়া ১০০ ছড়ায় প্রকাশিত ছড়াগুলি আমাদের শিশু-কিশোর পাঠকদের জন্য একটি বড় উপহার বলে মনে করতে পারি। বাংলা একাডেমী পুরস্কার, একুশে পদক, শিশু একাডেমী সাহিত্য পুরস্কারসহ নানা পুরস্কারে ভূষিত বরেণ্য ছড়াকার ফয়েজ আহমদ দেশখ্যাত সাংবাদিক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “মজার পড়া ১০০ ছড়া”

মজার পড়া ১০০ ছড়া
Sell Price: TK. 168
TK. 210, 20% Discount, Save Money 42 TK.
You've just added this product to the cart: