20%

ভয়ঙ্কর বিপদে ফটকু মামা

Printed Price: TK. 120
Sell Price: TK. 96
20% Discount, Save Money 24 TK.
Summary: ফ্ল্যাপের কিছু কথাঃ অপুর ঘনিষ্ট বন্ধু দিপু। ওরা দুজন একসঙ্গে পড়াশুনা করে। এক সঙ্গে স্কুলে যায়। ক্লাশে পাশাপাশি বসে। এক সঙ্গে দিনের বেশির ভাগ সময় কাটায়। একদিন স্কুল থেকে দুই বন্ধু Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleভয়ঙ্কর বিপদে ফটকু মামা
Authorমোস্তফা কামাল
Publisherতাম্রলিপি
Category
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ফ্ল্যাপের কিছু কথাঃ অপুর ঘনিষ্ট বন্ধু দিপু। ওরা দুজন একসঙ্গে পড়াশুনা করে। এক সঙ্গে স্কুলে যায়। ক্লাশে পাশাপাশি বসে। এক সঙ্গে দিনের বেশির ভাগ সময় কাটায়। একদিন স্কুল থেকে দুই বন্ধু বাড়ি ফেরার সময় দীপুকে অপহরণকপারীরা ধরে নিয়ে যায়। ওইদিন ভাগ্যক্রমেই রক্ষা পায় অপু। পরে অপহররণকারীরা বিরাট অংকের টাকার মুক্তিপণ দাবি করে। যা দীপুর বাবার পক্ষে দেয়া সম্ভব নয়। বিপাকে পড়েন তিনি। এদিকে দীপুকে খুঁজে বের করতে ফটকু মামা কয়েকজন কিশোর গোয়েন্দাকে নিয়ে বেরিয়ে পড়েন। খুঁজতে খুঁজতে রাঙামাটি গিয়ে পৌঁছেন তারা। রাতের আঁধারে রাঙামাটির জঙ্গলে গোয়েন্দা দল নিয়ে ভয়ঙ্কর বিপদে পড়েন ফটকু মামা।

Author Info

মোস্তফা কামাল

জন্ম বরিশালের আন্ধার মানিক গ্রামে। সেখানেই কাটে শৈশব ও কৈশোর। উচ্চশিক্ষা ইংরেজি সাহিত্য ও রাষ্ট্রবিজ্ঞানে। দেশের অন্যতম জনপ্রিয় এই সাহিত্যিক-সাংবাদিক আড়াই দশকের বেশি সময় ধরে নিয়মিত লিখছেন। সাহিত্যের প্রায় সব শাখাতেই রয়েছে তার অবাধ বিচরণ। তার প্রথম প্রকাশিত ছড়া ‘মেঘনা’। প্রথম উপন্যাস ‘পাপের উত্তরাধিকার’। প্রথম গল্প “বীরাঙ্গনার লড়াই’ । প্রথম কিশোর উপন্যাস “ভিনদেশি গোয়েন্দা’, প্রথম সায়েন্স ফিকশন ‘ক্লোনমামা’, প্রথম শিশুতোষ বই ‘পাগলাভূত’। প্রথম বিদ্রুপ ও রম্য বই ‘পাগল ছাগল ও গাধাসমগ্র’। প্রথম নাটক ‘প্রতীক্ষার শেষ প্রহর’, প্রথম গবেষণামূলক বই ‘আসাদ থেকে গণঅভ্যুত্থান’। সাড়াজাগানো উপন্যাস ‘জননী’, ‘জনক জননীর গল্প”, “পারমিতাকে শুধু কর্নেল প্রভৃতি। এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা ৯০টি। কলকাতা থেকে সাহিত্যম প্রকাশ করেছে দুটি বই। আফগানিস্তানে যুদ্ধপরবর্তী পরিস্থিতি, নেপালে রাজতন্ত্রবিরোধী গণঅভু্যত্থান, পাকিস্তানে বেনজীর ভুট্টো হত্যাকাণ্ড এবং শ্ৰীলঙ্কায় তামিল গেরিলা সংকট কভার করে প্রতিবেদন ও নিবন্ধ লিখে আলোচিত হন। এছাড়া পেশাগত দায়িত্ব পালনের জাপান, মালয়েশিয়া, কাতার, সংযুক্ত আরব আমিরাত, ভারত ও ভুটান সফর করেন। কলামিস্ট হিসেবেও রয়েছে তার বিশেষ খ্যাতি। তিনি কালের কণ্ঠে “সময়ের প্রতিধ্বনি’ ও ‘রঙ্গব্যঙ্গ” নামে দুটি কলাম লিখছেন। বর্তমানে তিনি কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত। তার অবসর কাটে বই পড়ে, গান শুনে। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই সন্তানের জনক।

Publisher Info

তাম্রলিপি

২০০৮ সালে বাংলাদেশের প্রকাশনা জগতে আবির্ভাব ঘটে তাম্রলিপি প্রকাশনীর। দেশের খ্যাতনামা প্রথিতযশা ঔপন্যাসিক, কবি, প্রাবন্ধিক, সাংবাদিক, শিক্ষাবিদ, ন্যাট্যকারের রচনা ও তরুণ লেখক এবং সাহিত্যিকের রচনা ছাড়াও দেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বের বই এখান থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। তাম্রলিপি (Tamralipi) একটি সৃজনশীল সাহিত্য প্রকাশনা প্রতিষ্ঠান।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ভয়ঙ্কর বিপদে ফটকু মামা”

ভয়ঙ্কর বিপদে ফটকু মামা
Sell Price: TK. 96
TK. 120, 20% Discount, Save Money 24 TK.
You've just added this product to the cart: