20%

ভাইরে আপুরে!!! (বই, লেখাপড়া, জীবন)

Printed Price: TK. 270
Sell Price: TK. 216
20% Discount, Save Money 54 TK.
Summary: এই বই অবশ্যই পাঠ্য, সকলের জন্য। এই বই নিয়ে লেখকের মতামত " ভাইরে/ আপুরে!!!" বইটা মূলত আমার ফেসবুক স্ট্যাটাস এর সংকলন। গত এক বছর ধরে লিখা স্ট্যাটাস গুলো আমি মোটিভেশনাল Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleভাইরে আপুরে!!! (বই, লেখাপড়া, জীবন)
Authorশাব্বির আহসান
Publisherশব্দশৈলী
Category
ISBN9789849344988
Edition1st Published, 2019
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

এই বই অবশ্যই পাঠ্য, সকলের জন্য। এই বই নিয়ে লেখকের মতামত ” ভাইরে/ আপুরে!!!” বইটা মূলত আমার ফেসবুক স্ট্যাটাস এর সংকলন। গত এক বছর ধরে লিখা স্ট্যাটাস গুলো আমি মোটিভেশনাল বলতে চাই না, ওগুলো ইনফোরমেশনাল। ক্যানো লিখা শুরু করেছিলাম? ছোট্ট একটা Frustration থেকেই। আপনি যদি Fortune 500 কোম্পানি গুলো দেখেন, ওখানকার অনেক ভালো ভালো কোম্পানির CEO/ COO আমাদের আশেপাশের দেশের মানুষরাই। বিদেশে নামি দামি ইউনিভারসিটি তে, হাসপাতালে, ল্যাবরেটরিতে সব জায়গায় এশিয়ানদের যেমন জয় জয়কার তার মধ্যে কত শতাংশ আমাদের? কয়জন বুকার/ নোবেল/ অলিম্পিক মেডেলিস্ট আমাদের? এর কারন কি? আমাদের পরবর্তী প্রজন্ম কি খুবই সাধারণ মানের? তাদের ভবিষ্যৎ কি? কোথায় যাচ্ছে তারা? এ নিয়ে অনেক অনেক ছেলেমেয়েদের সাথে কথা বললাম। আমাদের দেশের গ্রামে, গঞ্জে, মফস্বল এ কত শত Potential Nobel Laureate, Leaders, CEO material লুকানো আছে মনে হোলো। দেখলাম আর অবাক হবার সাথে সাথে খারাপ লাগতে থাকলো। অভাব টা কিসের? কিচ্ছু না! অভাব শুধু ইনফোরমেশন এর। তাদের ঠিক ইনফোরমেশন দেয়া হোক, বলা হোক এই এই সুযোগ আছে, এই এই ভাবে আগাও, এইভাবে নেটওয়ার্ক করো, এর এর সাথে যোগাযোগ কর, এইভাবে প্ল্যান কর – এর পর অবশ্যম্ভাবে যে আলোড়ন সৃস্টি হবে তা বলাই বাহুল্য। আমাদের মুখস্থ করার দিন শেষ। দিন এসেছে বোঝার, প্রশ্ন করার – “কেনো, কেনো নয়, কিভাবে” – এই প্রশ্ন! আমাদের পরবর্তী প্রজন্ম হবে Creative Thinker/ Problem Solver – শুধু দেশের না, পুরো মানব জাতীর।

Author Info

শাব্বির আহসান

লেখক কিংবা সাহিত্যিকদের নিকট অভিজ্ঞতা একটি অমূল্য সম্পদ। দেশে-বিদেশে ঘুরে ঘুরে অভিজ্ঞতার ভাণ্ডার ভারী করা গেলে নিজের লেখার মাঝে সেই অভিজ্ঞতা প্রতিফলিত হয়। লেখক শাব্বির আহসান ও তেমনই একজন লেখক। বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক এ মেজর অবসর গ্রহণের পূর্বে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরেছেন, অংশগ্রহণ করেছেন প্রথম উপসাগরীয় যুদ্ধে (গালফ ওয়্যার, ১৯৯০-১৯৯১)। এছাড়াও তিনি দীর্ঘদিন সাফল্যের সাথে কঙ্গোতে জাতিসংঘের শান্তিরক্ষার মিশনে কাজ করেন। শাব্বির আহসানের বই ‘দ্য পিসকিপার’ তার এসব অভিজ্ঞতার আলোকেই লেখা। ২০০৭ সালে যুক্তরাষ্ট্র থেকে এই বইটি প্রকাশিত হয়। সেনাবাহিনী থেকে অবসরের পর শাব্বির আহসান লেখালেখিতে আগ্রহী হন। অবশ্য এর পূর্বে কিছুকাল কর্পোরেট জগতেও পদচারণা ছিল তার। বিশ্বব্যাংকের একটি প্রকল্পে কাজ করেছেন পরামর্শক হিসেবে। এসময় তিনি প্রচুর বই পড়তেন। পাশাপাশি অব্যহত রেখেছিলেন দেশ-বিদেশে ভ্রমণ। লেখালেখির শুরু তখন থেকেই। শাব্বির আহসান এর বই সমূহতে আছে তার কর্মজীবনের অভিজ্ঞতা এবং নিজস্ব জ্ঞানচর্চার প্রতিফলন। শাব্বির আহসান এর বই সমগ্রতে ‘দ্য পিসকিপার’ ছাড়াও আছে ‘ভাইরে আপুরে!!!- বই, লেখাপড়া, জীবন’, ‘শব্দশৈলীর আত্ম-উন্নয়ন ও মেডিটেশন বিষয়ক ৩টি জনপ্রিয় বই’ এর মতো পাঠকপ্রিয় বই। শাব্বির আহসান ১৯৬৮ সালে ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে বুয়েটে ভর্তি হন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ-ও করেন। শিক্ষাজীবন শেষে সেনাবাহিনীতে যোগ দেন। তার পুরো পরিবারই উচ্চশিক্ষায় শিক্ষিত। তার বাবা ছিলেন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী, আর মা পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। তার স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন, একমাত্র মেয়েও পড়ছে ঢাকা বিশ্ববিদ্যালয়েই।

Publisher Info

শব্দশৈলী

‘সৃজনশীল সাহিত্যে শৈল্পিক প্রয়াস’ এই শ্লোগান নিয়ে ২০০৪ সালে শব্দশৈলী’র যাত্রা শুরু।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ভাইরে আপুরে!!! (বই, লেখাপড়া, জীবন)”

ভাইরে আপুরে!!! (বই, লেখাপড়া, জীবন)
Sell Price: TK. 216
TK. 270, 20% Discount, Save Money 54 TK.
You've just added this product to the cart: