15%

বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ

Printed Price: TK. 475
Sell Price: TK. 404
15% Discount, Save Money 71 TK.
Summary: বিষ্ণু দে’র কবিস্বভাব ও কাব্যরূপকে বিভিনড়ব আঙ্গিকে বিশ্লেষণ করে দেখিয়েছেন বেগম আখতার কামাল। বইটি বিষ্ণু দে’র কবিতা সম্পর্কে সম্যক জ্ঞান দিতে যথেষ্ট পারঙ্গম। একজন কবির ব্যক্তিস্বভাব ও কবিস্বভাব এক নাও Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ
Authorবেগম আকতার কামাল
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9847028901275
Edition2nd Edition, 2010
Number Of Page438
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

বিষ্ণু দে’র কবিস্বভাব ও কাব্যরূপকে বিভিনড়ব আঙ্গিকে বিশ্লেষণ করে দেখিয়েছেন বেগম আখতার কামাল। বইটি বিষ্ণু দে’র কবিতা সম্পর্কে সম্যক জ্ঞান দিতে যথেষ্ট পারঙ্গম। একজন কবির ব্যক্তিস্বভাব ও কবিস্বভাব এক নাও হতে পারে আবার ব্যক্তির স্বভাবও কখনো কখনো কবিকে উৎরে যায়। বরং ঐ কথা নয় কবিতার স্বভাব বিচার করেছেন লেখক বইটিতে চমৎকারভাবে।

Author Info

বেগম আকতার কামাল

গবেষক ও প্রবন্ধকার বেগম আকতার কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক ও চেয়ারপার্সন। তাঁর জন্ম চট্টগ্রাম শহরে। বেগম আকতার কামাল ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ‘বিষ্ণু দে-র কবিমানস ও কাব্য’ শীর্ষক গবেষণার জন্য পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর প্রকাশিত গ্রন্থসমূহ: বিষ্ণু দে-র কাব্য: পুরাণ প্রসঙ্গ, মুক্তাধারা ঢাকা ১৯৭৭; মাহমুদা খাতুন সিদ্দিকা (জীবন ওসাহিত্যকৃতির মূল্যায়ন), বাংলা একাডেমি ঢাকা ১৯৮৭; বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ, বাংলা একাডেমি ঢাকা ১৯৯২; আধুনিক বাংলা কবিতা ও মিথ, মাওলা ব্রাদার্স ঢাকা ১৯৯৯; বিশ্বযুদ্ধ জীবন ও কথাশিল্প, নিউএজ পাবলিকেশন্স ঢাকা ২০০০; কবিতার নান্দনিকতা: প্রাচীন ও মধ্যযুগ, প্যাপিরাস ঢাকা ২০০৫; কবির উপন্যাস, ঐতিহ্য, ঢাকা ২০০৭; মহাবিদ্রোহের আখ্যানতত্ত্ব ও কথাশিল্প, ধ্রুবপদ ঢাকা ২০১০; কবির চেতনা চেতনার কথকতা, ধ্রুবপদ ঢাকা ২০১৩। রবীন্দ্রনাথ যেথায় যত আলো, অবসর ঢাকা ২০১৩। সম্পাদনা: বুদ্ধদেব বসু, নির্বাচিত প্রবন্ধসমগ্র, অবসর ঢাকা ২০১৩।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ”

বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ
Sell Price: TK. 404
TK. 475, 15% Discount, Save Money 71 TK.
You've just added this product to the cart: