22%

বিরুদ্ধ স্রোতের মোহাম্মদ নাসিরউদ্দীন

Printed Price: TK. 450
Sell Price: TK. 350
22% Discount, Save Money 100 TK.
Summary: সাংবাদিকতার ক্ষেত্রে ‘সওগাত’ সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দীন এক কিংবদন্তির নাম। দেশভাগের পূর্ববর্তী সময় থেকে মুক্তিযুদ্ধের পরবর্তী সময় পর্যন্ত এদেশের নাগরিক সমাজের বুদ্ধিবৃত্তিকসহ নানা সংগ্রামে তিনি ছিলেন অগ্রসৈনিক। বাঙালি সমাজের নানা ধরনের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবিরুদ্ধ স্রোতের মোহাম্মদ নাসিরউদ্দীন
Authorকাদের পলাশ , মুহাম্মদ ফরিদ হাসান
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Number Of Page240
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সাংবাদিকতার ক্ষেত্রে ‘সওগাত’ সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দীন এক কিংবদন্তির নাম। দেশভাগের পূর্ববর্তী সময় থেকে মুক্তিযুদ্ধের পরবর্তী সময় পর্যন্ত এদেশের নাগরিক সমাজের বুদ্ধিবৃত্তিকসহ নানা সংগ্রামে তিনি ছিলেন অগ্রসৈনিক। বাঙালি সমাজের নানা ধরনের কুসংস্কার আর প্রতিবন্ধকতার বিরুদ্ধে নাসিরউদ্দীন সর্বদা সরব ছিলেন। নিজ হাতে গড়া ‘সওগাত’ পত্রিকার মাধ্যমে এদেশের পিছিয়ে পড়া মানুষের মধ্যে নবচেতনার উন্মেষ ঘটিয়েছিলেন। বেগম রোকেয়া, কাজী নজরুল ইসলাম, সুফিয়া কামালের সঙ্গে ছিল তাঁর গভীর পরিচয়, সান্নিধ্য। তিনি তাঁদের লেখা ছাপিয়ে অন্দরমহলের পিছিয়ে পড়া নারীসমাজের মধ্যে ছড়িয়ে দিয়েছিলেন আলোর শিখা। নারীদের জন্য ‘বেগম পত্রিকা’ বের করে তিনি সে সময়ে আলোড়ন তৈরি করেছিলেন। স্বয়ং বিশ্বকবি তাঁর এই উদ্যোগে মুগ্ধ হয়েছিলেন। এছাড়া সমকালীন রাজনীতি, সামাজিক চেতনার বিকাশ সাধনে তাঁর সম্পাদিত পত্রিকাগুলাতে সেসময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। কাদের পলাশ ও মুহাম্মদ ফরিদ হাসান সম্পাদিত ‘বিরুদ্ধ স্রোতের মোহাম্মদ নাসিরউদ্দীন’ গ্রন্থে দেশের বিশিষ্ট লেখকদের তুলনামূলক বিশ্লেষণাত্মক লেখায় বাংলাদেশের সাংবাদিকতা জগতের উজ্জ্বল এই ব্যক্তিত্বের জীবনের নানা গুরুত্বপূর্ণ অধ্যায় উঠে এসেছে। পাশাপাশি এ অঞ্চলের সাধারণ মানুষের বুদ্ধিবৃত্তিক জাগরণের ইতিহাস এবং দেশভাগের পূর্ব ও পরবর্তী সময়ে সংবাদপত্রসহ সমাজের নানা শ্রেণির মুক্তি সংগ্রামের চিত্রও উঠে এসেছে বইটিতে। নানা কারণে বইটি সংগ্রহে রাখার মতো।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বিরুদ্ধ স্রোতের মোহাম্মদ নাসিরউদ্দীন”

বিরুদ্ধ স্রোতের মোহাম্মদ নাসিরউদ্দীন
Sell Price: TK. 350
TK. 450, 22% Discount, Save Money 100 TK.
You've just added this product to the cart: