10%

বাহাদুর শাহ জাফরের গজল

Printed Price: TK. 280
Sell Price: TK. 251
10% Discount, Save Money 29 TK.
Summary: বাহাদুর শাহ জাফর (২৪ অক্টোবর ১৭৭৫-৭ নভেম্বর ১৮৮২) শেষ মোগল সম্রাট। ইংরেজদের হাতে বন্দী ও নির্বাসিত সম্রাট রেঙ্গুনে হতদরিদ্রের মতো মৃত্যুবরণ করেন এক ঘুপচি কাঠের ঘরে। এক শ বছরের বেশি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাহাদুর শাহ জাফরের গজল
Authorজাভেদ হুসেন
Publisherপ্রথমা প্রকাশন
Category
Edition1st Published, 2022
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাহাদুর শাহ জাফর (২৪ অক্টোবর ১৭৭৫-৭ নভেম্বর ১৮৮২) শেষ মোগল সম্রাট। ইংরেজদের হাতে বন্দী ও নির্বাসিত সম্রাট রেঙ্গুনে হতদরিদ্রের মতো মৃত্যুবরণ করেন এক ঘুপচি কাঠের ঘরে। এক শ বছরের বেশি তাঁর সমাধির চিহ্নও রয়েছিল হারিয়ে। ইতিহাসের ধুলো ঝেড়ে তিনি এসেছেন মহাপ্রতাপে। তিনি উর্দু ভাষার শ্রেষ্ঠ কবিদের একজন। ছিলেন ১৮৫৭ সালের ভারতবর্ষের প্রথম উপনিবেশবিরোধী স্বাধীনতা আন্দোলনের অবিসংবাদিত নেতা। সম্রাট হয়েছিলেন স্বাধীনতার প্রতীক। ব্যর্থ কিন্তু প্রতিভাধর আর বহুত্ববাদী জাফরের জীবন ও কবিতা এক মহান সভ্যতার মহিমাময় পরিসমাপ্তির মহাকাব্য। 

Author Info

জাভেদ হুসেন

জাভেদ হুসেন। জন্ম ১লা আগস্ট ১৯৭৬। কুমিল্লায়। সোভিয়েত পরবর্তীত সক্রিয় মার্কসীয় রাজনীতিতে হাতেখড়ি। মার্ক্সের লেখা এবং মার্ক্সীয় দর্শন বিষয়ে উল্লেখযোগ্য বেশ কয়েকটি গ্রন্থ রয়েছে। এছাড়াও তিনি একজন গালিব গবেষক। উর্দু-ফার্সি সাহিত্য বিষয়ে রয়েছে তাঁর বিস্তৃত জানাশোনা। সাদত হাসান মান্টোর কালো সীমানা ছাড়াও মূল উর্দু ও ফার্সি থেকে অনূদিত বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাহাদুর শাহ জাফরের গজল”

বাহাদুর শাহ জাফরের গজল
Sell Price: TK. 251
TK. 280, 10% Discount, Save Money 29 TK.
You've just added this product to the cart: