20%

বানিয়াশান্তার মেয়ে

Printed Price: TK. 300
Sell Price: TK. 240
20% Discount, Save Money 60 TK.
Category:
Summary: যমের ভয়ে জেগে থাকতে থাকতে চরজনমের ক্লান্ত মানুষেরা যখন ঘুমিয়ে পড়ে, অমনি হানা দেয় সমুদ্র। মানুষজন নিয়ে গোটা দ্বীপ তলিয়ে যায় সমুদ্রগর্ভে। বেঁচে থাকে শুধু একজন। কীভাবে বাঁচল? সাজু আটকা পড়ে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবানিয়াশান্তার মেয়ে
Authorস্বকৃত নোমান
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ভূমিকা: যমের ভয়ে জেগে থাকতে থাকতে চরজনমের ক্লান্ত মানুষেরা যখন ঘুমিয়ে পড়ে, অমনি হানা দেয় সমুদ্র। মানুষজন নিয়ে গোটা দ্বীপ তলিয়ে যায় সমুদ্রগর্ভে। বেঁচে থাকে শুধু একজন। কীভাবে বাঁচল? সাজু আটকা পড়ে ট্রেনের বাথরুমে। সে যখন বাঁচার আশা ছেড়ে দেয়, জীবনের মশাল হাতে সামনে এসে দাঁড়ায় স্টেশনের এক যৌনকর্মী। চর কুকরী মুকরী শাসন করেন মিথের মানুষ কালাপীর। নিশিরাতে মানুষ আর পশুপাখিরা যখন ঘুমায়, বন থেকে বেরিয়ে আসেন তিনি। রাতভর পাহারা দেন চর। একদিন জলের ওপর দিয়ে হেঁটে তিনি চলে যান দূর সমুদ্রে। বদলে যায় চরের চালচিত্র। কেন বদলে যায়? ওদিকে বানিয়াশান্তা পতিতাপল্লির আঁখি হাসার সময় সাগরের মনে পড়ে যায় শীত ঋতুর পাতা ঝরার দৃশ্য। আঁখিকে বিয়ে করে বাড়িছাড়া, সমাজছাড়া হলেও হাল ছাড়ে না সাগর, সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে হাঁটতে থাকে গন্তব্যের দিকে। এমনই সব গল্প নিয়ে ‘বানিয়াশান্তার মেয়ে’, কথাশিল্পী স্বকৃত নোমানের চতুর্থ গল্পগ্রন্থ।

Author Info

স্বকৃত নোমান

জন্ম ৮ নভম্বের, ১৯৮০, বিলোনয়িা, পরশুরাম, ফেনী। পশোয় সাংবাদকি। উল্লখেযোগ্য বই : রাজনটী (উপন্যাস), ২০১১, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। বগোনা (উপন্যাস) ২০১২, বদ্যিাপ্রকাশ। হীরকডানা (উপন্যাস) ২০১৩, বদ্যিাপ্রকাশ। নশিরিঙ্গনিী (গল্পগ্রন্থ) ২০১৪, জাগৃতি প্রকাশনী। কালকউেটরে সুখ (উপন্যাস) ২০১৫, জাগৃতি প্রকাশনী বালহিাঁসরে ডাক (গল্প), ২০১৬, অনন্দ্যি প্রকাশ আবদুশ শাকুররে জীবনী, বাংলা একাডমে, ২০১৫ খ্যাতিমানদরে শৈশব (গবষেণা), ২০১০, ইত্যাদি গ্রন্থ প্রকাশ। গুণীজন কহনে (সাক্ষাৎকার সংকলন) ২০১২, অন্বষো প্রকাশন। বহুমাত্রকি আলাপ (সাক্ষাৎকার সংকলন), ২০১৫, বিদ্যাপ্রকাশ। পুরস্কার : এইচএসবিসি- কালি ও কলম পুরস্কার, শ্রীপুর সাহিত্য পুরস্কার।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বানিয়াশান্তার মেয়ে”

বানিয়াশান্তার মেয়ে
Sell Price: TK. 240
TK. 300, 20% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: