25%

বাইবেল কোরআন ও বিজ্ঞান

Printed Price: TK. 300
Sell Price: TK. 225
25% Discount, Save Money 75 TK.
Summary: বাইবেল, কুরআন ও বিজ্ঞান (The Bible the Quran and Science) ড. বুকাইলি 1976 সালে প্রকাশ করেন যেখানে তিনি বলেন যে কুরআনের কোন বক্তব্যই প্রতিষ্ঠিত বিজ্ঞানের সাথে বিরোধবাচক নয় ।বুকাইলি জ্যোতির্বিদ্যা, Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাইবেল কোরআন ও বিজ্ঞান
Authorড. মরিস বুকাইলি
Translatorশাহরিয়ার হোসেন উজ্জ্বল
Publisherশামীম পাবলিশার্স
Category,
ISBN9848666309
Edition1st Published, 2016
Number Of Page236
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাইবেল, কুরআন ও বিজ্ঞান (The Bible the Quran and Science) ড. বুকাইলি 1976 সালে প্রকাশ করেন যেখানে তিনি বলেন যে কুরআনের কোন বক্তব্যই প্রতিষ্ঠিত বিজ্ঞানের সাথে বিরোধবাচক নয় । বুকাইলি জ্যোতির্বিদ্যা, ভ্রূণতত্ত্ব, সহ আরো অনেক বিষয় থেকে উদাহরণ দেন যা ২০ শতকে জনপ্রিয় ছিল.তিনি বলেন যে কুরআনের বক্তব্য গুলো বিজ্ঞানসম্মত যেখানে তিনি ইসলামে, বিজ্ঞান ও ধর্ম সবসময় “যমজ বোন” হয়েছে। বুকাইলির মতে, বাইবেল বিজ্ঞানের “স্মারক ত্রুটি” রয়েছে। কিন্তু কুরআনে নেই।. বুকাইলি বিশ্বাস প্রাকৃতিক ঘটনা কুরআন এর বিবরণ আধুনিক বিজ্ঞানের সাথে সামঞ্জস্যপূর্ণ । কুরআন যে ঈশ্বরের শব্দ, উপসংহারে. তিনি যে যুক্তি দিয়েছেন তাতে 20 শতকের সবচেয়ে সুপ্রসিদ্ধ বৈজ্ঞানিক আবিষ্কারের কিছু, বিস্তারিত এবং নির্ভুলতার বর্ণনা করা হয়।

Author Info

ড. মরিস বুকাইলি

ড. মরিস বুকাইলি (১৯ জুলাই, ১৯২০- ১৭ ফেব্রুয়ারি, ১৯৯৮[১]) একজন ফরাসি চিকিৎসাবিদ। ১৯৭৬ খ্রিষ্টাব্দে প্রকাশিত তার রচিত বাইবেল, কোরআন ও বিজ্ঞান গ্রন্থটির কারণে তিনি পরিচিত। বইটি পৃথিবীর প্রায় সতেরোটি ভাষায় অনূদিত হয়েছে।মরিস বুকাইলি (জন্ম: 1920 19 জুলাই,মৃর্তু:- 1998 17 ফেব্রুয়ারি), মরিস এবং মারি (জেমস) বুকাইলির পুত্র তিনি একজন ফরাসি চিকিৎসক ছিলেন। ডাক্তারী, মিশরতত্ত্ব এর ফরাসি সোসাইটির সদস্য, এবং একজন লেখক। বুকাইলি 1945-82 থেকে মেডিসিন চর্চা করেন এবং গ্যাস্ট্রোএন্টারোলজির উপর একজন বিশেষজ্ঞ ছিলেন । ১৯৭৩ সালে, বুকাইলি সৌদি আরবের বাদশাহ ফয়সালের পরিবারের চিকিত্সক নিযুক্ত হন.একই সাথে মিশরের তৎকালীন প্রেসিডেন্ট আনোয়ার সাদাতের পরিবারের সদস্যরা তার রোগী ছিল। মরিস বুকাইলি ইসলামের একজন একনিষ্ঠ গবেষক ছিলেন, তবে তিনি কখনো ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন কিনা সে বিষয়ে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায় নাই।ধর্ম, বিশেষত ইসলামের সাথে আধুনিক বিজ্ঞানের সম্পর্ক বিষয়ক একটি আন্দোলন বা মতবাদ হলো বুকাইলিজম বা বুকাইলিবাদ।[২] “বাইবেল, কুরআন ও বিজ্ঞান” বইটি প্রকাশের পর থেকে বুকাইলবাদীরা কুরআনকে একটি ঐশ্বরিক গ্রন্থ বল প্রচার করেছিলো এবং যুক্তি দিয়েছিলো যে এতে বৈজ্ঞানিকভাবে সঠিক তথ্য রয়েছে।দ্য ওয়াল স্ট্রিট জার্নালের মতে, বুকাইলিজম হলো “কিছু উপায়ে খ্রিস্টান সৃষ্টিবাদের মুসলিম অংশীদার” যদিও সৃষ্টিবাদ আধুনিক বিজ্ঞানের অনেক কিছুই প্রত্যাখ্যান করে কিন্তু বুকাইলিজম একে গ্রহণ করে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাইবেল কোরআন ও বিজ্ঞান”

বাইবেল কোরআন ও বিজ্ঞান
Sell Price: TK. 225
TK. 300, 25% Discount, Save Money 75 TK.
You've just added this product to the cart: