14%

বাংলাদেশ : রাষ্ট্র ও রাজনীতি

Printed Price: TK. 450
Sell Price: TK. 387
14% Discount, Save Money 63 TK.
Summary: বাংলাদেশ: রাষ্ট্র ও রাজনীতি মূলত একটি সংকলন গ্রন্থ। বইটিতে রাজনীতির সাথে সম্পর্কিত বিভিন্ন প্রবন্ধ স্থান পেয়েছে। বলা যায় এই বইটি মূলত এর আগে আমার সম্পাদনায় প্রকাশিত বাংলাদেশ: রাজনীতির ২৫ বছর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাংলাদেশ : রাষ্ট্র ও রাজনীতি
Authorড. তারেক শামসুর রেহমান
Publisherশোভা প্রকাশ
Category
Edition2nd Edition, 2021
Number Of Page368
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাংলাদেশ: রাষ্ট্র ও রাজনীতি মূলত একটি সংকলন গ্রন্থ। বইটিতে রাজনীতির সাথে সম্পর্কিত বিভিন্ন প্রবন্ধ স্থান পেয়েছে। বলা যায় এই বইটি মূলত এর আগে আমার সম্পাদনায় প্রকাশিত বাংলাদেশ: রাজনীতির ২৫ বছর বইটির দ্বিতীয় খণ্ড। স্বাধীনতার পর ইতোমধ্যে আমরা ২৮ বছর পার করে এসেছি। এটা বিবেচনায় রেখেই বইটির নামের কিছুটা পরিবর্তন করা হয়েছে। তবে বাংলাদেশ: রাজনীতির ২৫ বছর বইটিতে যে বিষয়গুলো আলোচিত হয়নি, বর্তমান গ্রন্থে সেই বিষয়গুলো আলোচনা করা হয়েছে। পাঠক বই দুটি একসাথে মিলিয়ে পড়লেই বিগত ২৮ বছরের বাংলাদেশের রাজনীতির একটি পূর্ণ চিত্র পাবেন। বাংলাদেশ: রাষ্ট্র ও রাজনীতি-এর মূল আলোচ্য বিষয়গুলো হচ্ছে গণতন্ত্র, কার্যকর সংসদ, সরকার ও বিরোধী দল, বাংলাদেশের সিকি শতক, স্বাধীনতা প্রত্যাশা ও প্রাপ্তি, গণতন্ত্র ও আইনের শাসন: দায়বদ্ধতার বিবেচনা, বাংলাদেশের রাজনীতির গতিপ্রকৃতি: একটি বিশ্লেষণ, উন্নয়ন ভাবনা: অর্থনৈতিক সংস্কার ও গণতান্ত্রিক সুশাসন, বাঙালির জাতীয়তাবাদ: একটি অবতরণিকা, বাংলাদেশ এখন এসে দাঁড়িয়েছে একটি পরিবর্তনের পথপ্রান্তে, প্রসঙ্গ জাতীয় ঐকমত্য, এনজিও, সাহায্যদাতা সংস্থা এবং বাংলাদেশের রাজনীতি, বাংলাদেশের রাজনীতিতে আলিম সমাজের ভূমিকা, বিচার বিভাগের স্বাধীনতা: বাংলাদেশ পরিপ্রেক্ষিত, জাতীয় সংসদ নির্বাচন ১৯৭৩-১৯৭৩, পার্বত্য চট্টগ্রামের রাজনীতি ও রাজনৈতিক প্রেক্ষাপট, বাংলাদেশ জাতীয়তাবাদ: একটি সমাজতাত্ত্বিক বিশ্লেষণ, সিভিল সমাজ ও গণতন্ত্র: বাংলাদেশ প্রেক্ষিত, প্রশাসনে ন্যায়পাল: বাংলাদেশ ও উন্নয়নশীল দেশ, বাংলাদেশের রাজনীতিতে সামরিক-বেসামরিক সম্পর্ক, বাংলাদেশে স্থানীয় স্বায়ত্তশাসনের রাজনীতি: একটি পর্যালোচনা, বাংলাদেশে মৌলবাদ: ইতিহাসের প্রেক্ষাপট ও সমকাল, নারী উন্নয়নে রাষ্ট্রীয় নীতি, বাংলাদেশের গ্যাস ও অন্যান্য খনিজসম্পদ, গ্রিন হাউজ প্রতিক্রিয়া ও বাংলাদেশের পরিবেশে তার প্রভাব, বাংলাদেশ ও জোট নিরপেক্ষ আন্দোলন।

Publisher Info

শোভা প্রকাশ

যুগপৎ সৃজনশীল ও মননশীল সাহিত্যগ্রন্থ প্রকাশের আন্তরিক অঙ্গীকার নিয়ে ১৯৯৮ সালে শোভা প্রকাশের যাত্রা শুরু। সমকালীন সাহিত্যের পাশাপাশি চিরকালীন সাহিত্যের পুনঃপ্রকাশ ও দুষ্প্রাপ্য রচনার নবপ্রকাশেও সমান দায়িত্বশীল। প্রকাশনার মাধ্যমে মানবিক উৎকর্ষ বিকাশের আন্দোলনে শোভা প্রকাশ আন্তরিক ও অগ্রণী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাংলাদেশ : রাষ্ট্র ও রাজনীতি”

বাংলাদেশ : রাষ্ট্র ও রাজনীতি
Sell Price: TK. 387
TK. 450, 14% Discount, Save Money 63 TK.
You've just added this product to the cart: