20%

বাংলাদেশ ও সেনাবাহিনী

Printed Price: TK. 80
Sell Price: TK. 64
20% Discount, Save Money 16 TK.
Summary: বাংলাদেশের সেনাবাহিনী সম্পর্কে আদ্যোপান্ত বর্ণনা বা সেনাবাহিনীর সংক্ষিপ্ত ইতিহাসও বলা চলে বইটিকে।  সেনাবাহিনীর পেশাদারিত্ব, দক্ষতা, চেইন অব কমান্ড, সেনাবাহিনীর রাজনীতিকরণ ও দলীয়করণ, জনগণের সঙ্গে তার সম্পৃক্ততা ইত্যাদি বিষয় বিশ্লেষণ ও Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাংলাদেশ ও সেনাবাহিনী
Authorআব্দুল গাফফার চৌধুরী
Publisherকথাপ্রকাশ
Category
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

বাংলাদেশের সেনাবাহিনী সম্পর্কে আদ্যোপান্ত বর্ণনা বা সেনাবাহিনীর সংক্ষিপ্ত ইতিহাসও বলা চলে বইটিকে।  সেনাবাহিনীর পেশাদারিত্ব, দক্ষতা, চেইন অব কমান্ড, সেনাবাহিনীর রাজনীতিকরণ ও দলীয়করণ, জনগণের সঙ্গে তার সম্পৃক্ততা ইত্যাদি বিষয় বিশ্লেষণ ও মূল্যায়ন করেন বিখ্যাত সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরী।  মুক্তিযুদ্ধ-পরবর্তী এবং এর পূর্বের ইতিহাস ব্যাখ্যা করা হয়েছে বইটিতে।  লেখক তুলে ধরেছেন মুক্তিযুদ্ধ-পরবর্তী সময়ে সেনাবাহিনীর চেইন অব কমান্ড ভেঙে পড়ার কথা এবং ক্ষমতালিপ্সু অফিসারদের গণবিরোধী আচরণের তথ্য। ‘বাংলাদেশ ও সেনাবাহিনী’ মূলত বাংলাদেশের সেনাবাহিনীর চক্রান্ত, ষড়যন্ত্র ও অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ের একটি কূটনৈতিক ইতিহাস।

Author Info

আব্দুল গাফফার চৌধুরী

আবদুল গাফফার চৌধুরী (জন্ম : ১২ ডিসেম্বর ১৯৩৪) একজন সুপরিচিত বাংলাদেশী গ্রন্থকার, কলাম লেখক। তিনি ভাষা আন্দোলনের স্মরণীয় গান “আমার ভাইয়ের রক্তে রাঙানো” এর রচয়িতা। স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারে মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন। গাফফার বরিশাল জেলার এক জলবেষ্টিত গ্রাম উলানিয়ার চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাংলাদেশ ও সেনাবাহিনী”

বাংলাদেশ ও সেনাবাহিনী
Sell Price: TK. 64
TK. 80, 20% Discount, Save Money 16 TK.
You've just added this product to the cart: