15%

বাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)

By আসলাম আহসান
Printed Price: TK. 700
Sell Price: TK. 595
15% Discount, Save Money 105 TK.
Summary: "বাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)" বইয়ের ফ্ল্যাপের লেখা: বাংলাদেশের চলচ্চিত্র তার ৬০ বছর পূর্ণ করেছে। একই সঙ্গে পার হয়েছে দেশীয় চলচ্চিত্রের গানেরও ছয়টি দশক। দীর্ঘ এই পথপরিক্রমায় সৃষ্টি হয়েছে হাজার হাজার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)
Publisherপ্রথমা প্রকাশন
Editorআসলাম আহসান
Category
ISBN97898499300236
Edition1st Published, 2017
Number Of Page448
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“বাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)” বইয়ের ফ্ল্যাপের লেখা: বাংলাদেশের চলচ্চিত্র তার ৬০ বছর পূর্ণ করেছে। একই সঙ্গে পার হয়েছে দেশীয় চলচ্চিত্রের গানেরও ছয়টি দশক। দীর্ঘ এই পথপরিক্রমায় সৃষ্টি হয়েছে হাজার হাজার গান। অথচ দেশীয় চলচ্চিত্রের গান নিয়ে এ পর্যন্ত তেমন কোনাে গবেষণা হয়নি, প্রণীত হয়নি গবেষণানির্ভর কোনাে সংকলন। বর্তমান গ্রন্থটি এ ক্ষেত্রে একটি চমৎকার সূত্রপাত। এতে সংকলক-সম্পাদক। বাংলাদেশের ৬০ বছরের চলচ্চিত্রের শত শত গানের ভান্ডার থেকে নির্বাচিত ৫৬০টি। গানের বাণী প্রাসঙ্গিক তথ্যাদিসহ তলে ধরেছেন আমাদের চলচ্চিত্রের ফেলে আসা দিনগুলাে এবং সেদিনের রুচিশীল, কাব্যগুণসমৃদ্ধ ও মেলােডিনির্ভর গানগুলাের কথা স্মরণ করে আজও যারা স্মৃতিকাতর হন, তাঁদের জন্য একটি বড় আকর্ষণ হতে পারে এই বই। এদেশীয় সিনেমার গানের প্রসঙ্গ উঠলেই যারা নাক সিটকান, তাঁদেরও কৌতূহল উদ্রেক করবে এই সংকলন। সংগীতশিল্পী, সংগীত গবেষক ও সংগীত অনুরাগীদের তাে বটেই, সাধারণ পাঠক-শ্রোতার সংগ্রহের তালিকায়ও স্থান করে নেওয়ার মতাে এ বই।

Author Info

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)”

বাংলাদেশের সিনেমার স্মরণীয় গান (১৯৫৬-২০১৬)
By
Sell Price: TK. 595
TK. 700, 15% Discount, Save Money 105 TK.
You've just added this product to the cart: