15%

বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য

Printed Price: TK. 380
Sell Price: TK. 323
15% Discount, Save Money 57 TK.
Summary: ‘বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য’ বইয়ের ফ্ল্যাপের কথাঃরেহমান সোবহান আমাদের দেশের একজন শীর্ষস্থানীয় অর্থনীতিবিদ। কিন্তু তাঁর পরিচয় কেবল এর মাঝেই সীমাবদ্ধ নয়। সেই ১৯৬০-এর দশকের গোড়ায় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রতি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য
Authorপ্রফেসর রেহমান সোবহান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176503
Edition3rd Printed, 2017
Number Of Page192
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য’ বইয়ের ফ্ল্যাপের কথাঃরেহমান সোবহান আমাদের দেশের একজন শীর্ষস্থানীয় অর্থনীতিবিদ। কিন্তু তাঁর পরিচয় কেবল এর মাঝেই সীমাবদ্ধ নয়। সেই ১৯৬০-এর দশকের গোড়ায় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রতি পাকিস্তানের কেন্দ্রীয় শাসকদের উপনিবেশবাদী আচরণ—শোষণ, বঞ্চনা ও বৈষম্যের স্বরূপ যাঁরা উদ্ঘাটন করেছিলেন অকাট্য যুক্তি ও তথ্যসহকারে, তিনি তাঁদের অন্যতম। তাঁদের প্রস্তাবিত ‘দুই অর্থনীতি’র ধারণাই প্রতিফলিত হয়েছিল ছয় দফা দাবিতে। বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য বইটিতে লেখক বাঙালি জাতীয়তাবাদের সে অর্থনৈতিক ভিত্তি ও তা প্রতিষ্ঠার সংগ্রামের ইতিহাসকেই অত্যন্ত যত্ন ও প্রচুর তথ্যসহযোগে তুলে ধরেছেন। উনসত্তরের গণ-অভ্যুত্থানপরবর্তী লাহোরে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠক, ১৯৭০-এ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন, একাত্তরের মার্চে অসহযোগ আন্দোলন, ইয়াহিয়া-ভুট্টো ও তাঁদের সহযোগীদের সঙ্গে বঙ্গবন্ধু ও তাঁর সহকর্মীদের শাসনতান্ত্রিক আলোচনা—এসব প্রতিটি পর্বের বর্ণনাও একজন প্রত্যক্ষদর্শী হিসেবে লেখক বস্ত্তনিষ্ঠভাবে এ বইয়ে দিয়েছেন। স্বাধীনতাযুদ্ধের দিনগুলোতে বিদেশে আমাদের মুক্তিযুদ্ধের সপক্ষে জনমত সংগঠনেও অন্য অনেকের সঙ্গে রেহমান সোবহান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেদিন কত বাধা ও অপপ্রচারের মোকাবিলা করে প্রবাসী বাঙালিদের এই কাজ করতে হয়েছিল, তার কৌতূহলোদ্দীপক বর্ণনাও পাঠক বইটিতে পাবেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য”

বাংলাদেশের অভ্যুদয়: একজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য
Sell Price: TK. 323
TK. 380, 15% Discount, Save Money 57 TK.
You've just added this product to the cart: