বনদেবী ও পাঁচটি পায়রা

Sell Price: TK. 180
Summary: জনপ্রিয় ঔপন্যাসিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘বনদেবী ও পাঁচটি পায়রা’ বিজ্ঞানবিষয়ক উপন্যাস। ২৩১৭ সালে রোবট-পৃথিবী কেমন হবে, অতি-উন্নত প্রযুক্তির ছোঁয়ায় মানুষের জীবনযাত্রা কীভাবে পরিচালিত হবে তারই বর্ণনা দিয়েছেন লেখক। ভবিষ্যতে নারী-পুরুষ আলাদা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবনদেবী ও পাঁচটি পায়রা
Authorশীর্ষেন্দু মুখোপাধ্যায়
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN9789350402108
Edition1st Edition, 2013
Number Of Page134
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

জনপ্রিয় ঔপন্যাসিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘বনদেবী ও পাঁচটি পায়রা’ বিজ্ঞানবিষয়ক উপন্যাস। ২৩১৭ সালে রোবট-পৃথিবী কেমন হবে, অতি-উন্নত প্রযুক্তির ছোঁয়ায় মানুষের জীবনযাত্রা কীভাবে পরিচালিত হবে তারই বর্ণনা দিয়েছেন লেখক। ভবিষ্যতে নারী-পুরুষ আলাদা কিছু থাকবে না—ইউনিসেক্স। সব কিছুর নিয়ন্ত্রণ কি রোবটের হাতে যাবে? বিজ্ঞান কি প্রেম-ভালোবাসা, আবেগ, নম্রতা কেড়ে নেবে? কাহ্ন ভ্রুক্ষেপহীন কণ্ঠে বললেন, “কোটি-কোটি ডলার খরচ করে মঙ্গলগ্রহে কী পাবেন আপনারা? ভাগ্য ভাল থাকলে বড়জোর একটু ছত্রাক বা এককোষী প্রাণী। তার চেয়ে পৃথিবীর এই সব প্রাণ যে অনেক বেশি মূল্যবান। ক্ষুধার্ত পঞ্জরসার শিশু তার মরোমরো মায়ের কোলে ঢলে পড়ে যাচ্ছে, কাঁদার শক্তিটুকু পর্যন্ত নেই। মানুষেরা ক্ষুধায় কুকুরের উচ্ছিষ্ট খুঁজে বেড়াচ্ছে। এই সব প্রাণ কি আবিষ্কারের যোগ্য বলে আপনাদের মনে হয় না? আকাশ অনন্তকাল থাকবে তার অসংখ্য রহস্য নিয়ে। মঙ্গলগ্রহ পালিয়ে যাবে না। কিন্তু এই প্রাণগুলির হাতে আর বিশেষ সময় নেই……..

Author Info

শীর্ষেন্দু মুখোপাধ্যায়

শীর্ষেন্দু মুখোপাধ্যায় ১৯৩৫ খ্রিষ্টাব্দের ২রা নভেম্বর ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির অন্তর্গত ময়মনসিংহে জন্মগ্রহণ করেন, যেখানে তার জীবনের প্রথম এগারো বছর কাটে। ভারত বিভাজনের সময়, তার পরিবার কলকাতা চলে আসে। এই সময় রেলওয়েতে চাকুরীরত পিতার সঙ্গে তিনি অসম, পশ্চিমবঙ্গ ও বিহারের বিভিন্ন স্থানে তার জীবন অতিবাহিত করেন। তিনি কোচবিহারের ভিক্টোরিয়া কলেজ থেকে মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। পরে, কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। শীর্ষেন্দু একজন বিদ্যালয়ের শিক্ষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি আনন্দবাজার পত্রিকা ও দেশ পত্রিকার সঙ্গে জড়িত।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বনদেবী ও পাঁচটি পায়রা”

বনদেবী ও পাঁচটি পায়রা
Sell Price: TK. 180
You've just added this product to the cart: