20%

বঙ্গবন্ধু হত্যা মামলার ঐতিহাসিক রায় ও বাঙালির কলঙ্কমোচন

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: ১৯৭৫ সালের ১৫ই অগাস্ট বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দায়ে জড়িত সেনা সদস্যদের মৃত্যুদণ্ডের রায় হলেও এই হত্যাকাণ্ডের রাজনৈতিক উদ্দেশ্য, . Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবঙ্গবন্ধু হত্যা মামলার ঐতিহাসিক রায় ও বাঙালির কলঙ্কমোচন
Authorনূহ-উল-আলম লেনিন
Publisherবিশ্বসাহিত্য ভবন
Category
ISBN98483094801
Edition2nd Published, 2012
Number Of Page272
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

১৯৭৫ সালের ১৫ই অগাস্ট বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দায়ে জড়িত সেনা সদস্যদের মৃত্যুদণ্ডের রায় হলেও এই হত্যাকাণ্ডের রাজনৈতিক উদ্দেশ্য, .

Author Info

নূহ-উল-আলম লেনিন

জন্ম : ১৭ এপ্রিল ১৯৪৭, বিক্রমপুর। নূহ-উল-আলম লেনিন রাজনৈতিক, আর্থ-সামাজিক ও বিভিন্ন মৌলিক গবেষণার পাশাপাশি সৃজনশীল সাহিত্যকর্মেও রেখেছেন উজ্জ্বল স্বাক্ষর। একাধিক জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার রচনা এবং দলের ঘােষণাপত্র ও কর্মসূচি প্রণয়নে সংশ্লিষ্ট থেকে বাংলাদেশের রাজনৈতিক ও আর্থ-সামাজিক উন্নয়নের কর্মকৌশল নির্ধারণ ও ভবিষ্যৎ-রূপকল্প নির্মাণে রেখেছেন। অমূল্য অবদান। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী নূহ-উল-আলম লেনিন ছিলেন মুক্তিযুদ্ধ, ছাত্র ও কৃষক আন্দোলনের সংগঠক। রাজনৈতিক কারণে একাধিকবার কারা-নির্যাতন ভােগ এবং বিভিন্ন সময়ে আত্মগােপনে থাকতে বাধ্য হয়েছেন। মূলধারার রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বের একজন হিসেবে গণতন্ত্র, উন্নয়ন এবং জাতীয় অগ্রগতির সংগ্রামেও মূল্যবান অবদান রেখেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মুখপত্র ‘উত্তরণ’-এর প্রকাশক ও সম্পাদক। প্রায় দুই দশক ধরে সম্পাদনা করছেন মুক্তচিন্তার সাময়িকী ‘পথরেখা’। কলাম লেখা, মৌলিক গ্রন্থ রচনা এবং কাব্যচর্চা ছাড়াও গড়ে তুলেছেন ‘বিক্রমপুর জাদুঘর’, ‘বঙ্গীয় গ্রন্থ জাদুঘর’ ও ‘জ্ঞানপীঠ স্বদেশ গবেষণা কেন্দ্র’। নূহ-উল-আলম লেনিন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন’-এর সভাপতি। প্রত্নতাত্ত্বিক গবেষণা প্রতিষ্ঠান ‘ঐতিহ্য অন্বেষণ’-এরও অন্যতম ট্রাস্টি এবং ভারপ্রাপ্ত সভাপতি।

Publisher Info

বিশ্বসাহিত্য ভবন

১৯৯২ সাল থেকে বিভিন্ন ধরনের বই প্রকাশনার কাজ করছে বিশ্বসাহিত্য ভবন। বিভিন্ন ধরনের বই প্রকাশ করলেও মানসম্পন্ন গল্প উপন্যাস প্রকাশেই বেশি আগ্রহ প্রকাশনা সংস্থাটির। একুশে বইমেলা ২০১২-এ ৪৫ এবং ৪৬ নম্বর স্টলদুটো বিশ্বসাহিত্য ভবনের। বইমেলায় ২৫% ছাড়ে বই বিক্রি করছে প্রকাশনা সংস্থাটি। এবারের বইমেলায় ৫০টি নতুন বই আসছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বঙ্গবন্ধু হত্যা মামলার ঐতিহাসিক রায় ও বাঙালির কলঙ্কমোচন”

বঙ্গবন্ধু হত্যা মামলার ঐতিহাসিক রায় ও বাঙালির কলঙ্কমোচন
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: