20%

ফুল লতা বাহারি পাতা

Printed Price: TK. 750
Sell Price: TK. 600
20% Discount, Save Money 150 TK.
Summary: ‘ফুল লতা বাহারি পাতা পরিচিতি ও চাষাবাদ’ বইটির কিছু কথাঃফুল চিরন্তন সৌন্দর্য ও ভালোবাসার প্রতীক। প্রাচীন কাল থেকেই মানুষের ফুলের প্রতি আকর্ষণ লক্ষ করা যায়। মানুষের এই ভালো লাগাকে পুঁজি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleফুল লতা বাহারি পাতা
Authorমৃত্যুঞ্জয় রায়
Publisherঅ্যাডর্ন পাবলিকেশন
Category
ISBN9789842002809
Edition1st Published, 2013
Number Of Page325
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

‘ফুল লতা বাহারি পাতা পরিচিতি ও চাষাবাদ’ বইটির কিছু কথাঃফুল চিরন্তন সৌন্দর্য ও ভালোবাসার প্রতীক। প্রাচীন কাল থেকেই মানুষের ফুলের প্রতি আকর্ষণ লক্ষ করা যায়। মানুষের এই ভালো লাগাকে পুঁজি করে এখন বিশ্বের অনেক দেশেই ফুল চাষ বাণিজ্যিকভাবে প্রসার লাভ করেছে। কোনো কোনো দেশে ফুল এখন অন্যতম গুরুত্বপূর্ণ ফসল। আমাদের দেশেও সাম্প্রতিক সময়ে ফুল চাষ বেশ বেড়েছে, দেশে গড়ে উঠেছে বারো হাজারেরও বেশি নার্সারি। এসব নার্সারিতে অন্যান্য চারা কলমের পাশাপাশি ফুল ও বাহারি গাছপালা বিক্রি হচ্ছে। কিন্তু নার্সারির অনেকেই সঠিকভাবে ফুল ও ফুলের গাছ চেনেন না, ক্রেতারাও না। এমনকি কোনো কোনো জাতের ফুল ও বাহারি গাছের চাষাবাদ কৌশলও অনেকের অজানা। তাদের জন্যই এ দেশে জন্মে এমন প্রায় ৩০০ রকম ফুল, লতানো ফুল ও বাহারি গাছের পরিচিতি এবং চাষ পদ্ধতির বর্ণনা দেয়া হয়েছে এ বইয়ে। পাশাপাশি রয়েছে ৩৭৮টি রঙিন ছবি যা অনেক ফুল ও বাহারি গাছকে সঠিকভাবে চিনতে সাহায্য করবে।

Author Info

মৃত্যুঞ্জয় রায়

Mrityunjoy Roy- কৃষিবিদ। বাড়ি খুলনায়। ১৯৮৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে উদ্যানতত্ত্ব অর্থাৎ ফুল-ফল-সবজি বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে কর্মজীবন শুরু। পরে ১৯৮৯ সালে বিসিএস (কৃষি) ক্যাডার সার্ভিসে যোগদান করেন। বর্তমানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের একজন পদস্থ কর্মকর্তা। পাশাপাশি লেখালেখিও করছেন। প্রথম আলো, নয়া দিগন্ত, সকালের খবর, সমকাল, সাপ্তাহিক ২০০০ সহ বিভিন্ন জাতীয় দৈনিক ও সাময়িকীতে নিয়মিত লিখছেন। প্রকাশিত রচনার সংখ্যা দুই হাজারের ওপর। প্রকাশিত বইয়ের সংখ্যা ৪০। কৃষি ও চাষাবাদ বিষয়ক উল্লেখযোগ্য বই : বাংলার বিচিত্র ফল (দিব্য প্রকাশ), দেশের মাটিতে বিদেশী ফল (কৃষি কাগজ), প্রাকৃতিক উপায়ে উদ্ভিদ ও ফসলের বালাই দমন (অনিন্দ্য), ফলবাগানের পোকামাকড় (কৃষি কাগজ), বারো মাস সবজি চাষ (কৃষি কাগজ), ফসলের পুষ্টি সমস্যা ও প্রতিকার (কৃষি কাগজ), বিজ্ঞানভিত্তিক ধান চাষ (কৃষি কাগজ) ইত্যাদি। ভ্রমণ বিষয়ক উল্লেখযোগ্য বই : তুষারতীর্থ (অ্যাডর্ন), ডেনমার্কের দিনরাত্রি (উৎস), দেশ পেরিয়ে অন্য দেশ (অনিন্দ্য), অন্য সুন্দরবন (বাংলা প্রকাশ), দেখি বাংলার মুখ (প্রথমা)

Reviews

There are no reviews yet.


Be the first to review “ফুল লতা বাহারি পাতা”

ফুল লতা বাহারি পাতা
Sell Price: TK. 600
TK. 750, 20% Discount, Save Money 150 TK.
You've just added this product to the cart: