14%

ফিরে দেখা : বনী ইসরায়েল

Printed Price: TK. 600
Sell Price: TK. 516
14% Discount, Save Money 84 TK.
Summary: “ফিরে দেখা: বনী ইসরায়েল” কোনো গতানুগতিক ইতিহাস-গ্রন্থ নয়। ইতিহাসের বিস্তৃত বিষয়ের সমুদ্রে সাঁতার কেটে লেখক সহজ-সাবলীল গদ্যে তুলে এনেছেন ইসরায়েল জাতির ইতিহাস। হযরত ইব্রাহীম (আ:) থেকে হযরত মুহাম্মদ (স:) পযর্ন্ত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleফিরে দেখা : বনী ইসরায়েল
Authorরফিকুল ইসলাম
Publisherআল-হামরা প্রকাশনী
Category
Edition1st Published, 2022
Number Of Page464
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

“ফিরে দেখা: বনী ইসরায়েল” কোনো গতানুগতিক ইতিহাস-গ্রন্থ নয়। ইতিহাসের বিস্তৃত বিষয়ের সমুদ্রে সাঁতার কেটে লেখক সহজ-সাবলীল গদ্যে তুলে এনেছেন ইসরায়েল জাতির ইতিহাস। হযরত ইব্রাহীম (আ:) থেকে হযরত মুহাম্মদ (স:) পযর্ন্ত আবির্ভূত সকল নবী-রাসূলদের সময়কার রাজনৈতিক ঘটনাপ্রবাহের এক নিরপেক্ষ চিত্র উঠে এসেছে বইটিতে৷ ভৌগোলিক ও রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ ইসরায়েল ভূখণ্ড নিয়ে পাঠকের স্বভাবজাত কৌতূহল নিবৃত্ত করতে বইটি একান্তভাবে সক্ষম।

Author Info

রফিকুল ইসলাম

রফিকুল ইসলাম (১৯৪৩-) চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার কলাকান্দা গ্রামে জন্মগ্রহণ করেন। রফিকুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে লেখাপড়া করেন। ভাষাতত্ত্বে উচ্চতর প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদনা করেন আমেরিকার কর্নেল বিশ্ববিদ্যালয়, মিনেসোটা বিশ্ববিদ্যালয়, মিশিগান-অ্যান আরবর বিশ্ববিদ্যালয় এবং হাওয়াই বিশ্ববিদ্যালয়ের ইস্ট ওয়েস্ট সেন্টরে। তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলন ও একাত্তরের মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি পাকিস্তান সামরিক বাহিনীর বন্দীশিবিরে নির্যাতিত হন। ১৯৫৮ সাল থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা ও নজরুল গবেষণায় নিয়োজিত রয়েছেন। ‘নজরুল নির্দেশিকা’, ‘ভাষাতত্ত্ব’, ‘নজরুল জীবনী’, ‘শহীদ মিনার’, ‘বাংলা ভাষা আন্দোলন’, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮০ বছর’, ‘অ্যান ইন্ট্রোডাকশন টু কলোকোয়্যেল বেঙ্গালি’ প্রভৃতি তাঁর উল্লেখযোগ্য বই। স্বাধীনতা পুরস্কার, একুশে পদক এবং বাংলা একাডেমি পুরস্কারসহ তিনি আরো অসংখ্য সম্মাননায় ভূষিত হয়েছেন।

1 review for ফিরে দেখা : বনী ইসরায়েল

  1. Rafiqul Islam

    5 out of 5

    অসাধারণ একটি বই।


Add a review

ফিরে দেখা : বনী ইসরায়েল
Sell Price: TK. 516
TK. 600, 14% Discount, Save Money 84 TK.
You've just added this product to the cart: