18%

প্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা

Printed Price: TK. 200
Sell Price: TK. 164
18% Discount, Save Money 36 TK.
Summary: কম্পিউটার প্রোগ্রামিংকে ক্যারিয়ার হিসেবে নিয়ে সাফল্য অর্জন করেছেন এমন বারোজন বাংলাদেশি প্রকৌশলির সাক্ষাৎকার সংকলন করে প্রকাশ করা হয়েছে বইটি। এই বইটি কম্পিউটার প্রোগ্রামিংয়ে ক্যারিয়ার করতে আগ্রহী তরুন প্রজন্মকে উৎসাহ ও Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা
Authorতামিম শাহরিয়ার সুবিন
Publisherদ্বিমিক প্রকাশনী
Category
ISBN9789843391919
Edition1st Published, 2015
Number Of Page104
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

কম্পিউটার প্রোগ্রামিংকে ক্যারিয়ার হিসেবে নিয়ে সাফল্য অর্জন করেছেন এমন বারোজন বাংলাদেশি প্রকৌশলির সাক্ষাৎকার সংকলন করে প্রকাশ করা হয়েছে বইটি। এই বইটি কম্পিউটার প্রোগ্রামিংয়ে ক্যারিয়ার করতে আগ্রহী তরুন প্রজন্মকে উৎসাহ ও উদ্দীপনা যোগানোর পাশাপাশি বিভিন্ন ধরনের ভুল ধারনা ভাঙ্গাতে সাহায্য করবে। বইটির সবগুলো সাক্ষাৎকার গ্রহণ করেছেন তামিম শাহ‍রিয়ার সুবিন। This book is a collection of interviews of twelve successful Bangladeshi engineers, who have built their career on computer programming. This book help youngster who want to take computer programming as a career by guiding them and debunking common misconceptions. All the interviews were taken by Tamim Shahriar Subeen 01. মারুফ মনিরুজ্জামান, সফটওয়্যার প্রকৌশলী, মাইক্রোসফট 02. অনুপম শ্যাম, এভারনোট (যুক্তরাষ্ট্র)-এ কাজ করছেন, এর আগে বিশ্বখ্যাত গেম নির্মাতা প্রতিষ্ঠান ডিজনীতে কাজ করেছেন। 03. মোজাম্মেল হক, ডেভেলাপমেন্ট ম্যানেজার, ভ্যানটেজ ল্যাবস। 04. আল-মামুন সোহাগ, কানাডায় অবস্থিত রেটরড নামক গেম নির্মাতা প্রতিষ্ঠানে কাজ করছেন। 05. সবুজ কুন্ডু, সিইও, কোডবক্সার। 06. সোহেল তাসলিম, ইফিউশন, জাপান। 07. রুহুল আমিন (সজীব), দলনেতা, পিপীলিকা প্রজেক্ট, সিএসই-সাস্টের শিক্ষক, (বর্তমানে যুক্তরাষ্ট্রে পিএইচডি করছেন)। 08. নাজমুজ সালেহীন (সমিত), ইঞ্জিনিয়ারিং ম্যানেজার, পেপাল। 09. গোলাম কাওসার (বিলাশ), মাইক্রোসফট ও গোল্ডম্যান স্যাক্সে কাজ করে এখন একটি সার্টআপে কাজ করছেন। 10. আরিফুজ্জামান আরিফ, সফটওয়্যার প্রকৌশলী, গুগল। 11. শাহরিয়ার মঞ্জুর, এসিএম আইসিপিসি ওয়ারল্ড ফাইনালসের বিচারক এবং সাউদ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। 12. মোজাহেদুল হক আবুল হাসানাত, সিটিও, থেরাপ সার্ভিসেস।

Author Info

তামিম শাহরিয়ার সুবিন

১৯৮২ সালের ৭ নভেম্বর ময়মনসিংহে জন্ম নেওয়া তামিম শাহরিয়ার সুবিন পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার শিক্ষাজীবন শুরু হয় হোমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। অতঃপর এ কে উচ্চ বিদ্যালয় ও নটরডেম কলেজে পড়া শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনে শেষ করেন। সরকারি কর্মকর্তার ঘরে জন্ম নেওয়া সুবিনের প্রধান আকর্ষণ প্রোগ্রামিংকে ঘিরে। তিনি প্রোগ্রামিং বিষয়ক প্রায় পাঁচশোটি সমস্যা বিশ্ববিদ্যালয়ে থাকাকালে সমাধান করেছেন। নানা ভাষায় কোডিং করতে পারলেও তার পছন্দের প্রোগ্রামিং ভাষা পাইথন। তবে তার শখ লেখালিখি এবং ভ্রমণ। শখ এবং আগ্রহের বস্তুকে এক বিন্দুতে মিলিয়ে সুবিন লিখে ফেলেছেন বেশ কয়েকটি বই। তামিম শাহরিয়ার সুবিন এর বই সমূহ’র বিষয়বস্তু হলো কম্পিউটার প্রোগ্রামিং, যার বেশিরভাগ বাংলা ভাষায় লিখিত। কীভাবে বাংলা ভাষাভাষী মানুষের কম্পিউটার প্রোগ্রামিং বিষয়ে জড়তা দূর করা যায় সে ভাবনা থেকেই তিনি বাংলায় প্রোগ্রামিং বিষয়ক বই লেখা শুরু করেন। সহজ, সাবলীল ভাষায় লেখা বলে তামিম শাহরিয়ার সুবিন এর বই পাঠকের আত্মস্থ করতে বেগ পেতে হয় না। তামীম শাহরিয়ার সুবিন এর বই সমগ্র এর মাঝে তাই দেখতে পাওয়া যায় প্রোগ্রামিং গাইডলাইন, পাইথন দিয়ে প্রোগ্রামিং ও গণিতের মতো খটমটে বিষয়ের উপস্থিতি। তিনি বাংলাদেশে থাকাকালে মুক্ত সফটওয়্যার লিমিটেড ও দ্বিমিক কম্পিউটিং নামক দুটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একজন একাডেমিক কাউন্সিলর হিসেবেও নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি সপরিবারে সিঙ্গাপুরে বসবাস করছেন।

Publisher Info

দ্বিমিক প্রকাশনী

দ্বিমিক প্রকাশনী প্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন রেফারেন্স বই বাংলা ভাষায় প্রকাশ করে থাকে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা”

প্রোগ্রামিং ক্যারিয়ার গাইড লাইন: এক ডজন প্রোগ্রামারের কথা
Sell Price: TK. 164
TK. 200, 18% Discount, Save Money 36 TK.
You've just added this product to the cart: