20%

প্রেম ও বিরহের কবিতা

Printed Price: TK. 100
Sell Price: TK. 80
20% Discount, Save Money 20 TK.
Category:
Summary: সুহিতা সুলতানা আশির প্রান্তবর্তী সময়ের প্রতিনিধি। তাঁর কবিতায় আত্মযন্ত্রণা শ্লাঘা দৈনন্দিন টানাপোড়েন অভিমান, জৈবনিকতা ও যন্ত্রণা নানা রঙের রেখায় চিত্রিত হয়েছে। সমকালীন সংস্কার আর প্রচলিত বিধিগুলোর প্রতি নির্মম ঘৃণাবোধ সুহিতা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রেম ও বিরহের কবিতা
Authorসুহিতা সুলতানা
Publisherঅ্যাডর্ন পাবলিকেশন
Category
ISBN9847016900761
Edition1st Published, 2009
Number Of Page72
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সুহিতা সুলতানা আশির প্রান্তবর্তী সময়ের প্রতিনিধি। তাঁর কবিতায় আত্মযন্ত্রণা শ্লাঘা দৈনন্দিন টানাপোড়েন অভিমান, জৈবনিকতা ও যন্ত্রণা নানা রঙের রেখায় চিত্রিত হয়েছে। সমকালীন সংস্কার আর প্রচলিত বিধিগুলোর প্রতি নির্মম ঘৃণাবোধ সুহিতা সুলতানার মানসকে ঋণাত্মক প্রবাহে প্রসূত হতে প্রাণিত করেছে। শিল্প সচেতন কবি হিসেবে কবিতার মতো মৌলিক এবং গূঢ় শিল্পের বিশ্লেষণে শব্দের চৈতন্যকে তিনি স্পর্শ করতে চান। অসঙ্গতি যা জীবনযাপনের দোলাচলে দীর্ণ, সত্যোচ্চারণে ভীত, অন্যায়ের প্রতি আপসকামী এসব ক্ষেত্রে সুহিতা সুলতানা তীব্র প্রতীক আর উপমা দিয়ে আক্রমণ করেন কূপমণ্ডুক সময়, সমাজ ও মানুষকে। কবিতাকে তিনি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে চান; বিষয় ও আঙ্গিকের নতুনত্বে তাঁর কবিতার অখণ্ড সৃজন সার্থক হয়ে উঠেছে। তাঁর সময়ের কবিদের থেকে সম্পূর্ণ ভিন্নতর শিল্পবোধ এবং সৌন্দর্যবোধের অস্তিত্বময় কবিতা নির্মাণের কলাকৌশল যুক্ত করেছেন কবিতায়। নির্মোহ দৃষ্টি দিয়ে কবিতার ভুবনকে বোধের বিশিষ্টতায় পূর্ণ করেছেন তিনি। কবিতায় চমক সৃষ্টি করবার অসাধারণ ক্ষমতা সুহিতাকে দিয়েছে ব্যতিক্রমী কাব্যভুবন। প্রেম ও বিরহের কবিতা সুহিতা সুলতানার সেই পূর্ণতাকে গভীর অনুশীলনের নির্ভুল সূত্র পাঠকের চিন্তনকে আলোকিত করবে।

Author Info

সুহিতা সুলতানা

Suhita Sultana, জন্ম ১৯ সেপ্টেম্বর ১৯৬৫ যশোর। শেখ বোরহান উদ্দিন আহমেদ ও সৈয়দ রেবেকা সুলতানার দ্বিতীয় সন্তান। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে বিএ (অনার্স), এমএ। বর্তমানে জাতীয় গ্রন্থকেন্দ্রের কর্মকর্তা হিসেবে গ্রন্থোন্নয়ন সম্পর্কিত গবেষণাধর্মী বিভিন্ন উল্লেখযোগ্য কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। দু’বাংলার জনপ্রিয় কবি সুহিতা সুলতানা। পাঠকপ্রিয়তা তাঁর লেখার ভুবনকে করেছে আলোকিত। নিভৃতচারী এ কবি অনবরত অরণ্য পাহাড় সমুদ্রের মুখোমুখি অনন্তকাল বসে থাকতে চায়; স্পর্শ করতে চায় কুয়াশা শিশির বৃক্ষরাজি পত্রালী বনফুল মেঘপুঞ্জ। প্রিয় ভাষা বাংলা ভাষা। চর্চা করেন নরওজিয়ান, রুশ ও হিন্দী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রেম ও বিরহের কবিতা”

প্রেম ও বিরহের কবিতা
Sell Price: TK. 80
TK. 100, 20% Discount, Save Money 20 TK.
You've just added this product to the cart: