11%

প্রাচীন সভ্যতা সিরিজ: চীন

Printed Price: TK. 200
Sell Price: TK. 179
11% Discount, Save Money 21 TK.
Summary: প্রাচীন যুগে চীন ছিল একটি বিচ্ছিন্ন অঞ্চল। এখানে হোয়াং হো আর ইয়াং জে কিয়াং নদীর তীরে গড়ে উঠেছিল কৃষিভিত্তিক নগর-সভ্যতা। কয়েকটি রাজবংশের শাসনামলে চীনে এক উন্নত সভ্যতার বিকাশ ঘটে। প্রাচীন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রাচীন সভ্যতা সিরিজ: চীন
Authorএ কে এম শাহনাওয়াজ
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789848765173
Edition5th Printed, 2017
Number Of Page32
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

প্রাচীন যুগে চীন ছিল একটি বিচ্ছিন্ন অঞ্চল। এখানে হোয়াং হো আর ইয়াং জে কিয়াং নদীর তীরে গড়ে উঠেছিল কৃষিভিত্তিক নগর-সভ্যতা। কয়েকটি রাজবংশের শাসনামলে চীনে এক উন্নত সভ্যতার বিকাশ ঘটে। প্রাচীন চীনা সভ্যতা নানা ক্ষেত্রে বিশ্বকে প্রভাবিত করেছিল। সেই প্রাচীন চীন সভ্যতা নিয়ে লেখা এই বই প্রাচীন সভ্যতা সিরিজের পঞ্চম বই। লেখার সঙ্গে রয়েছে রঙিন ছবি।

Author Info

এ কে এম শাহনাওয়াজ

ড. এ কে এম শাহনাওয়াজ প্রত্নতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ১৯৬০ সালের ১৬ ফেব্রুয়ারি তাঁর জন্ম। পৈতৃক নিবাস বিক্রমপুরের টঙ্গীবাড়ি উপজেলার গনাইসার গ্রামে। পিতা মরহুম মোসলেম চোকদার ও মা মরহুমা রেজিয়া বেগম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে১৯৮২ ও ১৯৮৩ সালে যথাক্রমে স্নাতক সম্মান ও সুন্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট থেকে ফারসি ভাষায় সার্টিফিকেট কোর্স সম্পাদন করেন। ১৯৮৫ সালে। ফোর্ড ফাউন্ডেশনের বৃত্তি নিয়ে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি. অর্জন করেন। ১৯৯৪ সালে । সত্তর ও আশির দশকে ‘শাহনাজ কালাম’ লেখক নামে ছড়া ও গল্প লিখিয়ে হিসেবে পরিচিত হলেও পেশা জীবনে এসে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের পাঠক্রমভিত্তিক গ্রন্থ রচনা এবং শিল্প-সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব বিষয়ক গ্ৰন্থ ও প্ৰবন্ধ লেখায় বিশেষ মনোনিবেশ করেন। ড. শাহনাওয়াজের রচিত ও সম্পাদনাকৃত গ্রন্থের সংখ্যা অর্ধশতাধিক। এক যুগের বেশি সময়কাল ধরে তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে রাজনীতি ও সমাজ-সংস্কৃতি বিষয়ক কলাম লিখে আসছেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রাচীন সভ্যতা সিরিজ: চীন”

প্রাচীন সভ্যতা সিরিজ: চীন
Sell Price: TK. 179
TK. 200, 11% Discount, Save Money 21 TK.
You've just added this product to the cart: