20%

প্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা

Printed Price: TK. 300
Sell Price: TK. 240
20% Discount, Save Money 60 TK.
Summary: অর্ধশতাব্দী কালের সারস্বত সাধনায় বাংলা প্রবন্ধসাহিত্যে যতীন সরকার অন্যতম চিন্তানায়কের স্বীকৃতি অর্জন করেছেন।  আধুনিক বাংলা সাহিত্যে সৃজনশীল রচনার যে সম্ভাবনা ও বিকাশ দেখা যায় মননশীল রচনার ক্ষেত্রে তা অনুপস্থিত।  প্রবন্ধসাহিত্য Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা
Authorযতীন সরকার
Publisherকথাপ্রকাশ
Category
ISBN9847012008324
Edition1st Published, 2019
Number Of Page167
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

অর্ধশতাব্দী কালের সারস্বত সাধনায় বাংলা প্রবন্ধসাহিত্যে যতীন সরকার অন্যতম চিন্তানায়কের স্বীকৃতি অর্জন করেছেন।  আধুনিক বাংলা সাহিত্যে সৃজনশীল রচনার যে সম্ভাবনা ও বিকাশ দেখা যায় মননশীল রচনার ক্ষেত্রে তা অনুপস্থিত।  প্রবন্ধসাহিত্য বাংলা সাহিত্যের অন্যান্য শাখার তুলনায় অনগ্রসর।  বাংলা সাহিত্যে মৌলিক চিন্তাসম্পন্ন মননশীল প্রাবন্ধিক দুর্লভ।  সেই দুর্লভ প্রাবন্ধিকদের অন্যতম যতীন সরকার। প্রত্যয় প্রতীজ্ঞা প্রতিভা যতীন সরকারের সাম্প্রতিকতম প্রবন্ধ সংকলন।  অসামান্য পাণ্ডিত্য ও ক্ষুরধার যুক্তির সমন্বয়ে এই বইয়ের প্রতিটি রচনা চিন্তাউদ্দীপক প্রবন্ধে পরিণত হয়েছে।  দ্বান্দ্বিক বস্তুবাদী জীবনদর্শনের একনিষ্ঠ অনুসারী যতীন সরকার রবীন্দ্রনাথ থেকে শুরু করে পরবর্তীকালের কৃতী বাঙালিদের বহুমাত্রিক প্রতিভার বস্তুনিষ্ঠ মূল্যায়ন করেছেন।  ব্যক্তি মূল্যায়নের পাশাপাশি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, মে দিবস, দুর্গোৎসব, জঙ্গিবাদের মতো সমকালীন প্রসঙ্গের অবতারণা করেছেন তিনি অকাট্য যুক্তি দিয়ে।  কয়েকটি গুরুত্বপূর্ণ বইয়ের আলোচনা আমাদের সমালোচনা সাহিত্যে উল্লেখযোগ্য সংযোজন।  সমাজ, সাহিত্য, সংস্কৃতি ও রাজনীতির নানা প্রসঙ্গের আলোকসঞ্চারী বিশ্লেষণে সমৃদ্ধ প্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা চিন্তাশীল পাঠকমাত্রেরই অবশ্যপাঠ্য।

Author Info

যতীন সরকার

যতীন সরকার (জন্মঃ ১৯৩৬), যিনি অধ্যাপক যতীন সরকার নামেই সমধিক পরিচিত, বাংলাদেশের একজন প্রগতিবাদী চিন্তাবিদ ও লেখক। আজীবন তিনি ময়মনসিংহে থেকেছেন এবং প্রধানত নাসিরাবাদ কলেজে বাংলা বিভাগে অধ্যাপনা করেছেন।তার রচিত গ্রন্থসমূহ তার গভীর মননশীলতা ও মুক্তচিন্তার স্বাক্ষর বহন করে। ১৯৬০-এর দশক থেকে তিনি ময়মনসিংহ শহরের সকল সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত ছিলেন। তিনি অসাধারণ বাগ্মীতার জন্য জনপ্রিয়তা অর্জ্জন করেন। ২০১০ খ্রিষ্টাব্দে তাকে স্বাধীনতা দিবস পুরস্কার প্রদান করা হয়।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা”

প্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা
Sell Price: TK. 240
TK. 300, 20% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: