15%

পালোমিনো মোলেরোকে খুন করল কে?

Printed Price: TK. 240
Sell Price: TK. 204
15% Discount, Save Money 36 TK.
Summary: ‘পালোমিনো মোলেরোকে খুন করল কে?' বইয়ের ফ্ল্যাপের কথাঃবিশ শতকের পাঁচের দশকের পেরু। উত্তরের সমুদ্র-তীরবর্তী মরু এলাকার বিভাগীয় শহর পিউরার বিমানঘাঁটির কাছে এক তরুণ বিমানসেনার লাশ পাওয়া যায়। তাকে খুন করা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপালোমিনো মোলেরোকে খুন করল কে?
Authorমারিয়ো বার্গাস য়োসা
Translatorরফিক-উম-মুনীর চৌধুরী
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789848765883
Edition1st Published, 2012
Number Of Page144
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘পালোমিনো মোলেরোকে খুন করল কে?’ বইয়ের ফ্ল্যাপের কথাঃবিশ শতকের পাঁচের দশকের পেরু। উত্তরের সমুদ্র-তীরবর্তী মরু এলাকার বিভাগীয় শহর পিউরার বিমানঘাঁটির কাছে এক তরুণ বিমানসেনার লাশ পাওয়া যায়। তাকে খুন করা হয়েছে। স্থানীয় দুই সিভিল গার্ড অফিসার লেফটেন্যান্ট সিলবা ও লিতুমা প্রচণ্ড গরম আর ধুলোবালি উপেক্ষা করে ঘটনার তদন্তে নামে। এই খুনের রহস্য উদ্ঘাটন করতে গিয়ে তারা মুখোমুখি হয় পেরুর দুর্নীতি, সন্ত্রাস আর শঠতার। প্রেম, ঘৃণা, মিথ্যাচার মিলিয়ে যে কাহিনি, সেটা আমাদেরও বেশ পরিচিত। আর এ-জাতীয় খুনের কোনো সঠিক সুরাহা হয় না, আড়ালে ঢাকা পড়ে সত্য। ১৯৮৬ সালে প্রকাশিত পালোমিনো মোলেরোকে খুন করল কে? চমৎকার একটি গোয়েন্দাকাহিনিই শুধু নয়, একটি গুরুত্বপূর্ণ উপন্যাসও বটে। ‘পালোমিনো মোলেরোকে খুন করল কে?’ বইয়ের শেষের কথাঃ২০১০ সালে সাহিত্যে নোবেল পুরস্কার বিজয়ী মারিয়ো বার্গাস য়োসার গোয়েন্দা উপন্যাস পালোমিনো মোলেরোকে খুন করল কে?। বিশ শতকের পাঁচের দশকের পেরুর উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলবর্তী মরুশহর পিউরায় একটি খুনের ঘটনাকে কেন্দ্র করে এ উপন্যাসের কাহিনি আবর্তিত। মরীচিকার মতো আবেশসঞ্চারী এক বাস্তব প্রেক্ষাপটে দুর্নীতির শিকার ব্যক্তিমানুষের অসহায়তার আলেখ্য রচনা করেছেন বার্গাস য়োসা। এ উপন্যাস পেরুর জটিল সামাজিক বাস্তবতার এক গুরুত্বপূর্ণ সাহিত্যিক প্রকাশ।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পালোমিনো মোলেরোকে খুন করল কে?”

পালোমিনো মোলেরোকে খুন করল কে?
Sell Price: TK. 204
TK. 240, 15% Discount, Save Money 36 TK.
You've just added this product to the cart: