14%

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা

Printed Price: TK. 320
Sell Price: TK. 275
14% Discount, Save Money 45 TK.
Summary: প্রোগ্রামিং শেখা একটি চলমান প্রক্রিয়া। এমনকি যারা পেশাদার প্রোগ্রামার, তাঁরাও কিন্তু তাঁদের ক্যারিয়ারে কাজ করার পাশাপাশি নিয়মিত নতুন নতুন জিনিস শেখেন। আর শিক্ষার্থীদের যে অল্প শিখে থেমে গেলে চলবে না, Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা
Authorতামিম শাহরিয়ার সুবিন
Publisherদ্বিমিক প্রকাশনী
Category
ISBN9789848042175
Edition1st Published, 2022
Number Of Page184
CountryBangladesh
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

প্রোগ্রামিং শেখা একটি চলমান প্রক্রিয়া। এমনকি যারা পেশাদার প্রোগ্রামার, তাঁরাও কিন্তু তাঁদের ক্যারিয়ারে কাজ করার পাশাপাশি নিয়মিত নতুন নতুন জিনিস শেখেন। আর শিক্ষার্থীদের যে অল্প শিখে থেমে গেলে চলবে না, বরং অনেক কিছু শিখতে হবে, সেটি বলাই বাহুল্য। তাই আমার পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা বইগুলো যারা অনুসরণ করে প্রোগ্রামিং শিখছে, তাদের প্রোগ্রামিংয়ের পথে আরো এগিয়ে দেওয়ার লক্ষ্যেই এই বই লেখা। বইটি লেখার পরিকল্পনা ছিল অনেক দিনের, এমনকি বইয়ের বিষয়বস্তু নির্বাচন করে রেখেছিলাম কয়েক বছর আগেই। কিন্তু কোনো এক কারণে লেখার গতি ছিল ধীর। তবে শেষ পর্যন্ত বইটি প্রকাশ হতে যাচ্ছে ভেবে আমি তৃপ্তি পাচ্ছি। কারণ পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা সিরিজের আগের খণ্ডগুলোর সঙ্গে এই বইটি যারা অনুসরণ করবে, তারা প্রোগ্রামিংয়ের জগতে দৃপ্ত পদচারণা করতে পারবে বলেই আমার বিশ্বাস।বইটি লেখার বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের সহযোগিতা পেয়েছি। তাঁদের মধ্যে যাঁদের নাম না বললেই নয়, তাঁরা হচ্ছেন তাহমিদ রাফি, আবু আশরাফ মাসনুন, আসিফ রইচ (প্রিন্স), আয়েশা রেজওয়ানা (টুম্পা) এবং মোশারফ হোসেন। তাঁদের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। আমি আরো ধন্যবাদ দিতে চাই আমার পাঠকদের। তাঁদের উৎসাহ এই বই লেখার পেছনে অনুপ্রেরণা জুগিয়েছে। আশা করি, এই বই আরো অনেক সফল প্রোগ্রামার তৈরিতে কিছুটা হলেও অবদান রাখবে, আর প্রোগ্রামিংয়ের জগতে পাঠকের নিরন্তর সাফল্য আমাকে প্রতিনিয়ত উদ্বেলিত করবে। সবার জন্য শুভকামনা।

Author Info

তামিম শাহরিয়ার সুবিন

১৯৮২ সালের ৭ নভেম্বর ময়মনসিংহে জন্ম নেওয়া তামিম শাহরিয়ার সুবিন পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার শিক্ষাজীবন শুরু হয় হোমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। অতঃপর এ কে উচ্চ বিদ্যালয় ও নটরডেম কলেজে পড়া শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনে শেষ করেন। সরকারি কর্মকর্তার ঘরে জন্ম নেওয়া সুবিনের প্রধান আকর্ষণ প্রোগ্রামিংকে ঘিরে। তিনি প্রোগ্রামিং বিষয়ক প্রায় পাঁচশোটি সমস্যা বিশ্ববিদ্যালয়ে থাকাকালে সমাধান করেছেন। নানা ভাষায় কোডিং করতে পারলেও তার পছন্দের প্রোগ্রামিং ভাষা পাইথন। তবে তার শখ লেখালিখি এবং ভ্রমণ। শখ এবং আগ্রহের বস্তুকে এক বিন্দুতে মিলিয়ে সুবিন লিখে ফেলেছেন বেশ কয়েকটি বই। তামিম শাহরিয়ার সুবিন এর বই সমূহ’র বিষয়বস্তু হলো কম্পিউটার প্রোগ্রামিং, যার বেশিরভাগ বাংলা ভাষায় লিখিত। কীভাবে বাংলা ভাষাভাষী মানুষের কম্পিউটার প্রোগ্রামিং বিষয়ে জড়তা দূর করা যায় সে ভাবনা থেকেই তিনি বাংলায় প্রোগ্রামিং বিষয়ক বই লেখা শুরু করেন। সহজ, সাবলীল ভাষায় লেখা বলে তামিম শাহরিয়ার সুবিন এর বই পাঠকের আত্মস্থ করতে বেগ পেতে হয় না। তামীম শাহরিয়ার সুবিন এর বই সমগ্র এর মাঝে তাই দেখতে পাওয়া যায় প্রোগ্রামিং গাইডলাইন, পাইথন দিয়ে প্রোগ্রামিং ও গণিতের মতো খটমটে বিষয়ের উপস্থিতি। তিনি বাংলাদেশে থাকাকালে মুক্ত সফটওয়্যার লিমিটেড ও দ্বিমিক কম্পিউটিং নামক দুটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একজন একাডেমিক কাউন্সিলর হিসেবেও নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি সপরিবারে সিঙ্গাপুরে বসবাস করছেন।

Publisher Info

দ্বিমিক প্রকাশনী

দ্বিমিক প্রকাশনী প্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন রেফারেন্স বই বাংলা ভাষায় প্রকাশ করে থাকে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা”

পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা
Sell Price: TK. 275
TK. 320, 14% Discount, Save Money 45 TK.
You've just added this product to the cart: