20%

নিঃসঙ্গ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: নিঃসঙ্গঁ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন গ্রন্থটি বাইরে থেকে বসে লেখা। পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদ ও ছবি গ্রন্থণা করে এটা প্রস্তুত করা হয়েছে। ১৬ জুলাই ২০০৭ থেকে ১১ জুন ২০০৮ পর্যন্ত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleনিঃসঙ্গ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন
Authorবেবী মওদুদ
Publisherঅনিন্দ্য প্রকাশ
Category
ISBN9847008201265
Edition2nd Printed, 2010
Number Of Page256
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

নিঃসঙ্গঁ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন গ্রন্থটি বাইরে থেকে বসে লেখা। পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদ ও ছবি গ্রন্থণা করে এটা প্রস্তুত করা হয়েছে। ১৬ জুলাই ২০০৭ থেকে ১১ জুন ২০০৮ পর্যন্ত বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, কারাবাস, অসুস্থতা, হাসপাতালে চিকিৎসা কোর্টের মামলা এবং তাঁর জেলজীবনের দুঃখ-কষ্টের কথা যা তখন বাইরে বসে দেশবাসী প্রত্যক্ষ করেছে সেসবই দিনলিপি আকারে এ-গ্রন্থে তুলে ধরা হয়েছে। এ গ্রন্থ সময়ের সাক্ষী হয়ে থাকবে। শেখ হাসিনার আদর্শ ও সাহসিকতার এই সংগ্রাম রাজনীতির ইতিহাসে আজ এক অধ্যায় হয়ে আছে। শেখ হাসিনা সবসময় সোচ্ছারকণ্ঠে বলেছেন, ‘আমি কোন অন্যায় করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা-উদ্দেশ্যপূর্ণ ও ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হয়েছে শুধুমাত্র হেয় প্রতিপন্ন করার জন্য। দন্ড দিয়ে রাজনীতি থেকে সরিয়ে দেবার জন্য।’ কথাগুলো যে সত্য তা পরবর্তীতে প্রমাণিত হয়েছে তিনি নতি স্বীকার করেননি। প্রমাণ করেছেন তিনি নির্দোষ। যারা তাঁকে গ্রেফতার করেছিল, তারা তাঁকে মুক্ত করতে বাধ্য হয়েছে। যারা মামলা দায়ের করেছে তারাও সেসব মামলা প্রত্যাহার করে স্বীকার করেছে অবস্থার কারণে তারা এসব মামলা করতে বাধ্য হয়েছিল। এ থেকে প্রমাণিত হয়েছে শেখ হাসিনা সত্যবাদী, নীতিবান ও আদর্শময়ী নেত্রী থেকে আজ রাষ্ট্রনায়ক ব্যক্তিত্ব। বিশ্বনেতার মর্যাদায় তিনি সবার কাছে নন্দিত। আর এর পেছনে রয়েছে দেশের মানুষ এবং মানুষের ভালোবাসা।

Author Info

বেবী মওদুদ

বেবী মওদুদ (জন্ম: ২৩শে জুন, ১৯৪৮ – মৃত্যু: ২৫শে জুলাই, ২০১৪) ছিলেন একজন বিশিষ্ট বাংলাদেশী সাংবাদিক, লেখক এবং রাজনীতিবিদ। তিনি নারী অধিকার আন্দোলনের অন্যতম একজন নারী সংগঠক ও বিশ্লেষক এবং কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (সিজেএ) ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট ইমেরিটাস ছিলেন। বেবী মওদুদ ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের একজন সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী বা দশম জাতীয় সংসদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ বাল্য বন্ধু ও সজ্জন। এছাড়াও পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বেবী মওদুদের হৃদ্যতা পূর্ণ সম্পর্ক ছিল। বেবী মওদুদ ছিলেন অদম্য বাঙালি ও জাতীয়তাবাদী. বাংলাদেশের শীর্ষস্থানীয় অনেক দৈনিক পত্রিকায় সাংবাদিকতাসহ শিশু কিশোরদের নিয়েও প্রচুর লেখালেখি করেছেন। তাকে শিশুসাহিত্যিক হিসেবেও অনেকে মনে করে থাকেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় তিনি প্রগতিশীল রাজনীতির সাথে জড়িত হন এবং নবম জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে সংসদের ৩৫০ ও সংরক্ষিত – ৫০ আসনের (ঠাকুরগাঁও – ৩) সংসদ সদস্য নির্বাচিত হন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “নিঃসঙ্গ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন”

নিঃসঙ্গ কারাগারে শেখ হাসিনার ৩৩১ দিন
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: