22%

নাই বা হল পারে যাওয়া (অখন্ড পূর্ণাঙ্গ সংস্করণ)

Printed Price: TK. 800
Sell Price: TK. 624
22% Discount, Save Money 176 TK.
Summary: সর্বজনশ্রদ্ধেয় মানুষ, দেশ ও সমাজের সঙ্কট সন্ধিক্ষণে মানবিক ও নৈতিক ভূমিকা গ্রহণে অকুতোভয়, বাংলার সাহিত্য ও শিল্পচেতনায় আন্তর্জাতিক মাত্রা যোগাতে নিরলসভাবে কর্মশীল, বহু গুণে গুণান্বিত মধুর ব্যক্তিত্ব জাতীয় অধ্যাপক কবীর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleনাই বা হল পারে যাওয়া (অখন্ড পূর্ণাঙ্গ সংস্করণ)
Authorকবীর চৌধুরী
Publisherসাহিত্য প্রকাশ
Category
ISBN9844654769
EditionRe Edition, 2013
Number Of Page659
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

সর্বজনশ্রদ্ধেয় মানুষ, দেশ ও সমাজের সঙ্কট সন্ধিক্ষণে মানবিক ও নৈতিক ভূমিকা গ্রহণে অকুতোভয়, বাংলার সাহিত্য ও শিল্পচেতনায় আন্তর্জাতিক মাত্রা যোগাতে নিরলসভাবে কর্মশীল, বহু গুণে গুণান্বিত মধুর ব্যক্তিত্ব জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী বড় পরিসরে জীবনকে দেখেছেন, জীবনের সঙ্গে নানা মাত্রায় ক্রিয়া-প্রতিক্রিয়ার অভিজ্ঞতা ধারণ করেছেন। তাঁর জীবনকথা বাংলার পরিবর্তনশীল সমাজবাস্তব এবং মনন ও বুদ্ধিবৃত্তিক  চর্চার শক্তিময়তার পরিচয় প্রদান করে। একই সঙ্গে তা অন্তরঙ্গ ব্যক্তিজীবন ও বহু পরিিচতজনের ঘনিষ্ঠ প্রতিকৃতি আমাদের সামনে মেলে ধরে। ১৯৯২ সালে কৈশোর ও প্রথম যৌবনের দিনগুলোর বর্ণনা দিয়ে তাঁর আত্মকথার প্রকাশনা শুরু হয়। এরপর খণ্ড খণ্ডভাবে প্রকাশ পেতে থাকে ‘নাই বা হলো পারে যাওয়া‘র অপরাপর পর্ব। ২০০৬ সালে ষষ্ঠ পর্ব প্রকাশের মধ্য দিয়ে সুদীর্ঘ স্মৃতিভাষ্যেরে ইতি টানতে চেয়েছিলেন লেখক। বিচ্ছিন্ন সেই পর্বগুলো একত্র করে প্রকাশিত হয়েছিল স্মৃতিভাষ্যের অখণ্ড সংস্করণ। আনন্দের কথা তারপরও একইরকমভাবে সক্রিয় থাকে তাঁর জীবনসাধনা এবং আত্মজীবনী আরো এক পর্ব তিনি রচনা করেন, ‌’বেলাশেষের কথকতা’ নামে যা প্রকাশ পায় ২০০৮ সালে। তারপরে, ২০১১ সালের ১৩ ডিসেম্বর প্রয়াণের পূর্ব পর্যন্ত, সক্রিয় ছিলেন কবীর চৌধুরী এবং তাঁর কাগজপত্রের মধ্যে পাওয়া গেছে আত্মকথার আরো এক পর্ব এবং তৎপরবর্তী পর্বের সূচনাংশ। প্রকাশিত-অপ্রকাশিত সকল পর্ব একত্র করে এখন নিবেদিত হলো ‘নাই বা হলো পারে যাওয়া‘র অখণ্ড ও পূর্ণাঙ্গ সংস্করণ। লেখক আজ নেই কিন্তু তাঁর হয়ে যুগের পর যুগ কথা বলবে এই বই।

Author Info

কবীর চৌধুরী

কবীর চৌধুরী (১৯২৩-২০১২)। বরেণ্য সাহিত্যিক ও শিক্ষাবিদ। বাংলা ও ইংরেজিতে তাঁর প্রকাশিত বইয়ের সংখ্যা প্রচুর। সাহিত্যে ও শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জাতীয় ও আন্তর্জাতিক অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “নাই বা হল পারে যাওয়া (অখন্ড পূর্ণাঙ্গ সংস্করণ)”

নাই বা হল পারে যাওয়া (অখন্ড পূর্ণাঙ্গ সংস্করণ)
Sell Price: TK. 624
TK. 800, 22% Discount, Save Money 176 TK.
You've just added this product to the cart: