20%

নাই নাই ভয় হবে হবে জয়

Printed Price: TK. 540
Sell Price: TK. 432
20% Discount, Save Money 108 TK.
Summary: লেখক ও বহুমাত্রিক গবেষক আতিউর রহমানের ‘নাই নাই ভয় হবে হবে জয়’ বইতে বড়ো পরিসরে প্রতিভাত হয়েছে বঙ্গবন্ধু, বাঙালি আর লাল সবুজের বাংলাদেশ। এ বইয়ের শিক্ষা চিন্তা, সমাজ ও সংস্কৃতি, Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleনাই নাই ভয় হবে হবে জয়
Authorআতিউর রহমান
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

লেখক ও বহুমাত্রিক গবেষক আতিউর রহমানের ‘নাই নাই ভয় হবে হবে জয়’ বইতে বড়ো পরিসরে প্রতিভাত হয়েছে বঙ্গবন্ধু, বাঙালি আর লাল সবুজের বাংলাদেশ। এ বইয়ের শিক্ষা চিন্তা, সমাজ ও সংস্কৃতি, রবীন্দ্রভাবনা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ, শেখ হাসিনা ও বাংলাদেশের অগ্রযাত্রা, তাঁরা আমাদের ভরসার বাতিঘর এবং তারুণ্য ও আগামীর বাংলাদেশ – শিরোনামের সাতটি পর্বের বহুমাত্রিক বিশ্লেষণধর্মী লেখার পরতে পরতে উঠে এসেছে বাঙালির সংস্কৃতি, মেধা মনন, সাহিত্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর আমাদের মহান মুক্তিযুদ্ধের বিস্তৃত আখ্যান। বাঙালি তার অন্তর্জগতে অনেক মনীষীকে ধারণ করে। তবে সবকিছু ছাপিয়ে বাঙালির সমাজ, সংস্কৃতি ও রাজনীতির দুই প্রাণপুরুষ যে রবীন্দ্রনাথ ঠাকুর আর স্বাধীনতার মহানায়ক জাতির পিতা শেখ মুজিবুর রহমান তাতে কোনো সন্দেহ নেই। প্রতিটি লেখার মধ্য দিয়ে লেখক সম্ভাবনাময় এক বাংলাদেশের চিত্র আঁকবার প্রয়াস পেয়েছেন। শুধু তাই নয়, প্রত্যেকটি লেখায় চমৎকার ব্যাখ্যা বিশ্লেষণ দিয়ে কঠিন কঠিন বিষয়গুলোর প্রাঞ্জল উপস্থাপন করেছেন, যা বইটির বাড়তি আকর্ষণ।

Author Info

আতিউর রহমান

আতিউর রহমান খ্যাতনামা বাংলাদেশী অর্থনীতিবিদ। মে ১, ২০০৯ সালে তিনি বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিযুক্ত হন। ২০১৬ সালের মার্চে সাইবার হ্যাকিংয়ের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনা প্রকাশ হওয়ার পর ১৫ মার্চ তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেন। অর্থনীতির বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে লেখার কারণে তিনি বেশ পরিচিত। বাংলা এবং ইংরেজি দুই ভাষাতেই তার লেখা অসংখ্য বই রয়েছে। তিনি রাষ্ট্রায়ত্ব সোনালী ব্যাংকের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০১ সালে, তিনি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাংক জনতা ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। এছাড়াও বাংলাদেশ ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট স্ট্যাডিজ এ একজন সিনিয়র গবেষণা সহকারী হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “নাই নাই ভয় হবে হবে জয়”

নাই নাই ভয় হবে হবে জয়
Sell Price: TK. 432
TK. 540, 20% Discount, Save Money 108 TK.
You've just added this product to the cart: