15%

নজরুলের সংগীত জীবন

Printed Price: TK. 450
Sell Price: TK. 383
15% Discount, Save Money 67 TK.
Summary: "নজরুলের সংগীত জীবন" বইয়ের ফ্ল্যাপের লেখা: নিজের সংগীতসাধনা সম্পর্কে নজরুল একবার বলেছিলেন, ‘সাহিত্যে দান আমার কতটুকু তা আমার জানা নেই। তবে সঙ্গীতে মনে হয় আমি কিছু দিতে পেরেছি’। এ থেকে বােঝা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleনজরুলের সংগীত জীবন
Authorশাহীনুর রেজা
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849350149
Edition1st Published, 2018
Number Of Page240
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“নজরুলের সংগীত জীবন” বইয়ের ফ্ল্যাপের লেখা: নিজের সংগীতসাধনা সম্পর্কে নজরুল একবার বলেছিলেন, ‘সাহিত্যে দান আমার কতটুকু তা আমার জানা নেই। তবে সঙ্গীতে মনে হয় আমি কিছু দিতে পেরেছি’। এ থেকে বােঝা যায়, সংগীতে তাঁর অবদানের গুরুত্ব সম্পর্কে নজরুল যথেষ্ট সচেতন ছিলেন। নজরুলের সাহিত্য ও সংগীত সাধনা কিংবা তার জীবনের বিভিন্ন পর্ব বা দিক নিয়ে ইতিপূর্বে বিভিন্নজন গ্রন্থ রচনা করলেও তাঁর সংগীত জীবনের পূর্ণাঙ্গ পরিচিতিমূলক বই আর নেই। সেদিক থেকে শাহীনুর রেজার নজরুলের সংগীত জীবন একটি তাৎপর্যপূর্ণ প্রকাশনা। লেটো পর্ব থেকে বেতারের জন্য তাঁর গান রচনা ও পরিবেশনা পর্যন্ত কবির পুরাে সংগীত জীবনকে মােট আটটি অধ্যায়ে বিভক্ত করে তুলে ধরা হয়েছে এ বইয়ে। বিপুল তথ্যের সমাহারে বইটি নজরুল সংগীত বিষয়ে একটি আকরগ্রন্থ হয়ে উঠেছে। সংগীতজ্ঞ হিসেবে নজরুলের উত্তুঙ্গ প্রতিভা এবং বাংলা সংগীতে তার বিশাল অবদান বুঝতে পাঠককে সহায়তা করবে এ বই।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “নজরুলের সংগীত জীবন”

নজরুলের সংগীত জীবন
Sell Price: TK. 383
TK. 450, 15% Discount, Save Money 67 TK.
You've just added this product to the cart: