8%

দ্য প্রিন্স অ্যাণ্ড দ্য পপার

Printed Price: TK. 450
Sell Price: TK. 413
8% Discount, Save Money 37 TK.
Summary: মার্কিন ঔপন্যাসিক ও হিউমরিস্ট স্যামুয়েল ল্যাংহোর্ন ক্লিমেন্স (১৮৩৫-১৯১০) তাঁর ছদ্মনাম মার্ক টোয়েন নামেই সারা দুনিয়ায় পরিচিত। তাঁর শ্রেষ্ঠ সাহিত্যকর্ম The Adventures of Huckleberry Finn (১৮৮৫), তার অপর উপন্যাস The Adventures Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleদ্য প্রিন্স অ্যাণ্ড দ্য পপার
Authorমার্ক টোয়েন
Translatorহোসাইন রিদওয়ান আলী খান
Publisherবর্ণায়ন
Category
ISBN9789849481010
Edition1st Published, 2022
Number Of Page240
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মার্কিন ঔপন্যাসিক ও হিউমরিস্ট স্যামুয়েল ল্যাংহোর্ন ক্লিমেন্স (১৮৩৫-১৯১০) তাঁর ছদ্মনাম মার্ক টোয়েন নামেই সারা দুনিয়ায় পরিচিত। তাঁর শ্রেষ্ঠ সাহিত্যকর্ম The Adventures of Huckleberry Finn (১৮৮৫), তার অপর উপন্যাস The Adventures of Tom Sawyer (১৮৭৬)-এর অনুবৃত্তি অর্থাৎ সিকুয়েল হিসাবে লিখিত। এই দুইটি উপন্যাসেরই আমরি বঙ্গানুবাদ বর্ণায়ন প্রকাশন কর্তৃক প্রকাশিত অনেক আগেই। টম সয়ার ও হালুবেরি ফিনকে নিয়ে মার্ক টোয়েনের আরও দুইটি উপন্যাস হচ্ছে Tom Sawyer, Detective 4 Tom Sawyer Abroad। তার মধ্যে প্রথমটির আমার বঙ্গানুবাদ বর্ণায়ন প্রকাশন কর্তৃক ২০১৯ সালের ফেব্রুয়ারি মেলায় প্রকাশিত হয়েছে। দ্বিতীয়টিরও আমার বঙ্গানুবাদ বৰ্ণায়নই প্রকাশ করেছে ২০২০ সালের ফেব্রুয়ারি মেলায়। ২০২১ সালের ফেব্রুয়ারি বইমেলা উপলক্ষে প্রকাশিত হয় আমার করা মার্ক টোয়েন-এর A Connecticut Yankee in King Arthur’s Court (প্রথম প্রকাশ ১৮৮৯)-এর বঙ্গানুবাদ। এবারে অনুবাদ করা গেল মার্ক টোয়েন-এর The Prince and the Pauper| এবারেও যথাসম্ভব সহজ ভাষায় অনুবাদ করা হয়েছে, কিশোর বয়সের পাঠক থেকে শুরু করে সবাই স্বচ্ছন্দে পড়তে পারবেন। অনেক ফুটনোট যোগ করা হয়েছে যাতে সবকিছু সহজে বোঝা যায়।

Author Info

মার্ক টোয়েন

মার্কিন রম্য লেখক ও সাহিত্যিক মার্ক টোয়েনের আসল নাম স্যামুয়েল ল্যাঙ্গহর্ন ক্লেমেন্স (১৮৩৫-১৯১০)। জন্ম ফ্লোরিডায়। বয়স যখন চার, তখনই তাঁর বাবা মিসৌরির হানিবলে চলে যান। বন্দরনগরীতে বেড়ে ওঠা, নানা অভিজ্ঞতা পরবর্তী সময়ে তাঁর লেখায় প্রভাব ফেলে। ১৮৪৭ সালে টোয়েনের বয়স যখন এগারো, তাঁর বাবা নিউমোনিয়ায় মারা যান। পরের বছর একজন প্রকাশকের অধীনে শিক্ষানবিশ হিসেবে কাজ শুরু করেন। দ্য অ্যাডভেঞ্চার অব টম সয়্যার (১৮৭৬), দ্য অ্যাডভেঞ্চার অব হাকলবেরি ফিন (১৮৮৫)—তাঁর এই দুই বইয়ের খ্যাতি দুনিয়াজুড়ে। ব্যক্তিজীবনে তিনি খুব মজার মানুষ ছিলেন। বড় ভাই ছিলেন সংবাদপত্রে, সেখানে প্রদায়ক হিসেবে কাজ করেন তিনি। একপর্যায়ে শিক্ষকতাও করেন। মার্কিন গ্রন্থকার উইলিয়াম ফকনার টোয়েনকে ‘আমেরিকান সাহিত্যের জনক’ উপাধি দেন; এও বলেন, ‘আমরা তাঁর উত্তরাধিকারী।’ তিনি ১৯১০ সালে মারা যান।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “দ্য প্রিন্স অ্যাণ্ড দ্য পপার”

দ্য প্রিন্স অ্যাণ্ড দ্য পপার
Sell Price: TK. 413
TK. 450, 8% Discount, Save Money 37 TK.
You've just added this product to the cart: