15%

দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার

Printed Price: TK. 280
Sell Price: TK. 238
15% Discount, Save Money 42 TK.
Summary: "দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার" বইয়ের ফ্ল্যাপের লেখা: টম থাকে খালার কাছে। তার নানা ধরনের ফন্দিফিকিরে খালা অতিষ্ঠ। কিন্তু খুবই ভালােবাসেন মা-মরা ছেলেটাকে। কাজে আর পড়ালেখায় সমানে ফাঁকি দেয় সে। খালার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleদ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার
Authorমার্ক টোয়েন
Translatorশহীদ আখন্দ
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849350118
Edition1st Published, 2018
Number Of Page144
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার” বইয়ের ফ্ল্যাপের লেখা: টম থাকে খালার কাছে। তার নানা ধরনের ফন্দিফিকিরে খালা অতিষ্ঠ। কিন্তু খুবই ভালােবাসেন মা-মরা ছেলেটাকে। কাজে আর পড়ালেখায় সমানে ফাঁকি দেয় সে। খালার লুকোনাে জিনিস খেয়ে ফেলে লুকিয়েই। খালা যখন টমকে ঝাড়ু হাতে খাটের নিচে খুঁজছেন, টম তখন জ্যামের বয়াম সাবাড় করছে আলমারির ভেতরে বসে। খালা ভাবেন, কী শয়তান! এক রকম চাল দুইবার চালে না! দুই দিন পরপর নতুন ফন্দি বের করে ফেলে। সে স্কুল তাে ফাঁকি দেয়ই, রাতের বেলা বেরিয়ে পড়ে। ইনজুন বন্ধু হাকলবেরি ফিনের সঙ্গে। রাত ১০টায় খালাকে ফাকি দিয়ে চলে যায় গােরস্থানে। বিস্ময়করভাবে সেখানে তারা একটি খুনের ঘটনা দেখে ফেলে গােপনে এবং পালিয়ে আসে জলদস্যু হওয়ার জন্য এই দুই কিশাের চলে যায় মিসিসিপি নদীর ওপারে ঘন জঙ্গলে। সৰাই ভেবেছে ওরা আর বেঁচে নেই। গির্জায় যখন ওদের মৃত্যু নিয়ে অনুষ্ঠানের আয়ােজন চলছে, তখন সবাইকে হতবাক করে দিয়ে ফিরে আসে ওরা। ডাকাত, খুনি আর গুপ্তধনের সন্ধানও পাওয়া যায় ওদের কল্যাণেই। টম ও হাকের দুঃসাহসিক অভিযানের মধ্যে একবার ডুব দিলে শেষ না করে ওঠা মুশকিল। এই বই প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে মার্ক টোয়েন স্বীকৃতি পান এক অসাধারণ লেখক হিসেবে। বইটি হয়ে ওঠে ছােট-বড় সব পাঠকের আনন্দ-পাঠের এক দুর্দান্ত অভিজ্ঞতা।

Author Info

মার্ক টোয়েন

মার্কিন রম্য লেখক ও সাহিত্যিক মার্ক টোয়েনের আসল নাম স্যামুয়েল ল্যাঙ্গহর্ন ক্লেমেন্স (১৮৩৫-১৯১০)। জন্ম ফ্লোরিডায়। বয়স যখন চার, তখনই তাঁর বাবা মিসৌরির হানিবলে চলে যান। বন্দরনগরীতে বেড়ে ওঠা, নানা অভিজ্ঞতা পরবর্তী সময়ে তাঁর লেখায় প্রভাব ফেলে। ১৮৪৭ সালে টোয়েনের বয়স যখন এগারো, তাঁর বাবা নিউমোনিয়ায় মারা যান। পরের বছর একজন প্রকাশকের অধীনে শিক্ষানবিশ হিসেবে কাজ শুরু করেন। দ্য অ্যাডভেঞ্চার অব টম সয়্যার (১৮৭৬), দ্য অ্যাডভেঞ্চার অব হাকলবেরি ফিন (১৮৮৫)—তাঁর এই দুই বইয়ের খ্যাতি দুনিয়াজুড়ে। ব্যক্তিজীবনে তিনি খুব মজার মানুষ ছিলেন। বড় ভাই ছিলেন সংবাদপত্রে, সেখানে প্রদায়ক হিসেবে কাজ করেন তিনি। একপর্যায়ে শিক্ষকতাও করেন। মার্কিন গ্রন্থকার উইলিয়াম ফকনার টোয়েনকে ‘আমেরিকান সাহিত্যের জনক’ উপাধি দেন; এও বলেন, ‘আমরা তাঁর উত্তরাধিকারী।’ তিনি ১৯১০ সালে মারা যান।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার”

দ্য অ্যাডভেঞ্চারস অব টম সয়ার
Sell Price: TK. 238
TK. 280, 15% Discount, Save Money 42 TK.
You've just added this product to the cart: