15%

দ্বিতীয় খুনের কাহিনি

Printed Price: TK. 450
Sell Price: TK. 383
15% Discount, Save Money 67 TK.
Summary: রাজনৈতিক অভিলাষ, ষড়যন্ত্র আর রক্তপাতের সত্য ঘটনা নিয়ে উপন্যাস লেখার বিপদ আছে। এ চ্যালেঞ্জটিই গ্রহণ করেছেন কথাসাহিত্যিক মশিউল আলম। প্রেসিডেন্ট জিয়া হত্যাকান্ড, এবং তাঁর অব্যবহিত পর মুক্তিযোদ্ধা জেনারেল মঞ্জুর হত্যাকান্ড Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleদ্বিতীয় খুনের কাহিনি
Authorমশিউল আলম
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849025542
Edition4th Printed, 2017
Number Of Page224
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

রাজনৈতিক অভিলাষ, ষড়যন্ত্র আর রক্তপাতের সত্য ঘটনা নিয়ে উপন্যাস লেখার বিপদ আছে। এ চ্যালেঞ্জটিই গ্রহণ করেছেন কথাসাহিত্যিক মশিউল আলম। প্রেসিডেন্ট জিয়া হত্যাকান্ড, এবং তাঁর অব্যবহিত পর মুক্তিযোদ্ধা জেনারেল মঞ্জুর হত্যাকান্ড নিয়ে চালু আছে নানা কথা। প্রকৃত সত্য উদ্ঘাটন ঐতিহাসিকের দায় , উপন্যাস রচয়িতার নয়। তবু সে পথেই কাহিনিকার হেঁটেছেন । ‘দ্বিতীয় খুনের কাহিনি’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ৩০ মে ১৯৮১, ভোররাত। চট্টগ্রাম সার্কিট হাউসে নৃশংস হত্যাকাণ্ডের শিকার হলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। ঘটনাটি ঘটালেন চট্টগ্রাম সেনানিবাসের কয়েকজন কর্মকর্তা। চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল আবুল মনজুরই কি পেছন থেকে এ হত্যাকাণ্ডের কলকাঠি নেড়েছেন? ঘটনা গড়াতে লাগল অবিশ্বাস্য দ্রুত গতিতে। ১ জুন ১৯৮১। হত্যাকারী অফিসারদের সঙ্গে সপরিবারে পালাচ্ছেন জেনারেল মনজুর। কিন্তু বিকেলের মধ্যেই পুলিশের কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হলেন। আদালতের মুখোমুখি হতে চাইলেন আটক মনজুর। কিন্তু সন্ধ্যার মধ্যেই থানা থেকে তাঁকে নেওয়া হলো সেনা হেফাজতে। মধ্যরাতে, চট্টগ্রাম সেনানিবাসে, একটি বুলেটের আঘাতে প্রাণ হারালেন তিনি। এক হত্যাকাণ্ডের পেছনে যেন নিয়তির মতো ছুটে এল আরেকটি হত্যাকাণ্ড। এক ঢিলে দুই পাখি শিকারের গল্প নয় তো এটি? প্রেসিডেন্ট জিয়া ও জেনারেল মনজুর হত্যাকাণ্ডের ছায়াচ্ছন্ন ঘটনা নিয়ে গড়ে উঠেছে দ্বিতীয় খুনের কাহিনি। অনুসন্ধান ও গবেষণায় রুদ্ধশ্বাস এ সত্য কাহিনি তুলে আনা হয়েছে ইতিহাসের অন্ধকার থেকে। এ কাহিনি গোয়েন্দা গল্পকেও হার মানায়।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “দ্বিতীয় খুনের কাহিনি”

দ্বিতীয় খুনের কাহিনি
Sell Price: TK. 383
TK. 450, 15% Discount, Save Money 67 TK.
You've just added this product to the cart: