12%

দুপুরের কমলা রোদে হারাব একদিন

Printed Price: TK. 200
Sell Price: TK. 176
12% Discount, Save Money 24 TK.
Summary: গল্প সংক্ষেপ-কেউ যদি জিগ্যেস করে- কতটা ভালোবাসো? চোখের নিচে সাত সমুদ্রের পানি জমা করা ছাড়া আর কোন উপায় নেই জাবিরের। জোয়ানাকে কতটা ভালোবাসে, তা সে নিজেই জানে না। আর ভালোবাসা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleদুপুরের কমলা রোদে হারাব একদিন
Authorকাজী সাইফুল ইসলাম
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
Edition1st Published, 2019
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

গল্প সংক্ষেপ-কেউ যদি জিগ্যেস করে- কতটা ভালোবাসো? চোখের নিচে সাত সমুদ্রের পানি জমা করা ছাড়া আর কোন উপায় নেই জাবিরের। জোয়ানাকে কতটা ভালোবাসে, তা সে নিজেই জানে না। আর ভালোবাসা পরিমাপ করার প্যারামিটার তো নেই মানুষের কাছে, স্মৃষ্টিকর্তার কাছে থাকবে নিশ্চই। জাবির তার আম্মুর উপর অভিযোগ করে বলে- আমার তৃষ্ণা পেয়েছে, আমাকে পানি কিনে দিলেই তো হয়। আম্মু আমাকে পেপসি কিনে দিয়েছে সারাজীবন। পেপসির দাম পানির চেয়ে বেশি, কিন্তু তাতে তো আমার তৃষ্ণার মেটে না। এটা আম্মুকে কে বোঝাবে! চাহিদা থেকে দামি কিছু কিনে দিয়ে আম্মু গৌরব বিলীন, কিন্তু আমার তৃষ্ণা তো থেকেই যায়। আমরা হয় বুঝতেই পারি না, সত্য কি? সুখ কোথায় থাকে? জাবির ভাবে বই নিয়ে কাজ করবে, একজন আদর্শ প্রকাশক হবে। এই প্রকাশক হওয়াটাকে মা আর জোয়ানাদের বাসার মানুষগুলি দেখে অন্য চোখে। ওতে সংসার চলবে না, উড়ণচন্ডি হয়ে থাকা যাবে। এর মধ্যে গোটা দেশে শুরু হয় কোটা আন্দোলন। বন্ধুদের সাথে জাবিরও জাড়িয়ে পড়ে এ আন্দোলনে। একদিন শোনা যায় জোয়ানার বিয়ে। জোয়ানার কাছে জাবির তার শেষ চিঠিতে বলে- তুমি বলেছিলে, প্রেম বেঁচে থাকে হারানোর বিরহে। অন্ধকার ঘরে একা বসে কাঁদছে জোয়ানা। হঠাৎ ওর মনে হয়- হয়ত পৃথিবীর সব প্রেমিকে হত্যা করা যাবে, কিন্তু প্রেম হত্যা করার সাধ্য কারো নেই। সময়ের সুখ, দুঃখ, হাসি, কান্না, দ্বিধা আর দর্শন- তুলে ধরার চেষ্টা ছিল বইটতে। আমরা কেন ভালোবাসি? আবার কেনই বা কাঁদি? কে যেন বলে- কান্নার আড়ালেই সুখ লুকিয়ে থাকে! বাতাসের কানে জোয়ানা বলে- আবার যদি ফিরে পাই তোমায়, দুপুরের কমলা রোদে হারাবো একদিন।

Author Info

কাজী সাইফুল ইসলাম

নিগূঢ় বোধ সমৃদ্ধ কথাসাহিত্যিক কাজী সাইফুল ইসলামের শিল্প চর্চার পরিমণ্ডলে গল্প, উপন্যাস, কবিতাই প্রধান উপজীব্য হয়ে ধরা দিয়েছে। কেবল এ তিন শাখাতেই বিচরণ করে স্থবির হন নি তাঁর সাহিত্য পিয়াসি মন- মনের আবেদন পূরণে প্রবন্ধ এবং গবেষণাধর্মী কাজে নিমজ্জিত হয়েছেন তিনি আর চলমান বাংলা সাহিত্যে রেখেছেন উল্লেখযোগ্য অবদান। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং দেশ ভাগের সময়কাল সহ দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বেশ নিখাদ ভাবেই চিত্রায়িত হয়েছে তাঁর উপন্যাসে। লেখনীর ভেতরে গল্পের চাদর মুড়িয়ে বাঙালী জাতির ইতিহাস বিধৃত করার যে শৈল্পিকতা তিনি উন্মোচিত করেছেন, তা চিরায়ত ধারা থেকে বেশ খানিকটা আলাদা বলেই বিবেচিত। কাজী সাইফুল ইসলাম বিশ্বাস করেন- “সাহিত্য কেবলমাত্র বিনোদনের উৎসই নয়- সাহিত্য এমন এক মহামানব যার আলোয় ক্রমাগত বিকশিত হচ্ছে জীবন ও সভ্যতা।”

Reviews

There are no reviews yet.


Be the first to review “দুপুরের কমলা রোদে হারাব একদিন”

দুপুরের কমলা রোদে হারাব একদিন
Sell Price: TK. 176
TK. 200, 12% Discount, Save Money 24 TK.
You've just added this product to the cart: