12%

দি একসরসিস্ট

Printed Price: TK. 180
Sell Price: TK. 158
12% Discount, Save Money 22 TK.
Summary: পিটার ব্লেটির 'পিশাচ কাহিনী'র ভাবানুবাদ 'দি একসরসিস্ট'। হুমায়ূন আহমেদের অনুবাদ দক্ষতা ফুটে উঠেছে এ ভৌতিক উপন্যাসে। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleদি একসরসিস্ট
Authorহুমায়ূন আহমেদ
Publisherজ্ঞানকোষ প্রকাশনী
Category
Edition7th Printed, 2013
Number Of Page120
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

পিটার ব্লেটির ‘পিশাচ কাহিনী’র ভাবানুবাদ ‘দি একসরসিস্ট’। হুমায়ূন আহমেদের অনুবাদ দক্ষতা ফুটে উঠেছে এ ভৌতিক উপন্যাসে। বিখ্যাত মার্কিন অভিনেত্রীর একমাত্র মেয়ে রেগান। হঠাৎ করেই রেগানের ব্যবহারে পরিবর্তন আসা শুরু করে। যেন কোন প্রেতাত্মা ভর করে ওর ওপর। লজিক আর অ্যান্টি লজিক ব্যবহার করে এগিয়ে যায় কাহিনী। শয়তানের হাত থেকে বাঁচাতে করা হয় প্রেতাত্মার ওপর একসরসিজম তথা কালো জাদু।

Author Info

হুমায়ূন আহমেদ

বাংলা সাহিত্যের এক কিংবদন্তী হুমায়ূন আহমেদ। বিংশ শতাব্দীর বাঙালি লেখকদের মধ্যে তিনি অন্যতম স্থান দখল করে আছেন। একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার ও নাট্যকার এ মানুষটিকে বলা হয় বাংলা সায়েন্স ফিকশনের পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও তিনি বেশ সমাদৃত। বাদ যায়নি গীতিকার কিংবা চিত্রশিল্পীর পরিচয়ও। সৃজনশীলতার প্রতিটি শাখায় তাঁর সমান বিচরণ ছিল। অর্জন করেছেন সর্বোচ্চ সফলতা এবং তুমুল জনপ্রিয়তা। স্বাধীনতা পরবর্তী বাঙালি জাতিকে হুমায়ুন আহমেদ উপহার দিয়েছেন তাঁর অসামান্য বই, নাটক এবং চলচ্চিত্র। চলচ্চিত্রের বদৌলতে মানুষকে করেছেন হলমুখী, তৈরি করে গেছেন বিশাল পাঠকশ্রেণীও। তাঁর নির্মিত প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমনি’ দেখতে দর্শকের ঢল নামে। এছাড়া শ্যামল ছায়া, শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, চন্দ্রকথা, ঘেটুপুত্র কমলা প্রভৃতি চলচ্চিত্র সুধীজনের প্রশংসা পেয়েছে। অনন্য কীর্তি হিসেবে আছে তাঁর নাটকগুলো। এইসব দিনরাত্র, বহুব্রীহি, আজ রবিবার, কোথাও কেউ নেই, অয়োময়ো আজও নিন্দিত দর্শকমনে। হিমু, মিসির আলি, শুভ্রর মতো চরিত্রের জনক তিনি। রচনা করেছেন নন্দিত নরকে, শঙ্খনীল কারাগার, জোছনা ও জননীর গল্পের মতো সব মাস্টারপিস। শিশুতোষ গ্রন্থ, মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, বৈজ্ঞানিক কল্পকাহিনী মিলিয়ে হুমায়ূন আহমেদ এর বই সমূহ এর পাঠক সারাবিশ্বে ছড়িয়ে আছে। হুমায়ূন আহমেদ এর বই সমগ্র পৃথিবীর নানা ভাষায় অনূদিতও হয়েছে। সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে অর্জন করেছেন বাংলা একাডেমি পুরস্কার (১৯৮১), একুশে পদক (১৯৯৪), হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার (১৯৯০), লেখক শিবির পুরস্কার (১৯৭৩), মাইকেল মধুসূধন দত্ত পুরস্কার (১৯৮৭), জাতীয় চলচ্চিত্র পুরস্কার (১৯৯৩ ও ১৯৯৪), বাচসাস পুরস্কার (১৯৮৮), শিশু একাডেমি পুরস্কার, জয়নুল আবেদীন স্বর্ণপদকসহ নানা সম্মাননা। হুমায়ূন আহমেদ এর বই, চলচ্চিত্র এবং অন্যান্য রচনা দেশের বাইরেও মূল্যায়িত হয়েছে৷ ১৯৪৮ সালের ১৩ই নভেম্বর, তৎকালীন পূর্ব পাকিস্তানে, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় কুতুবপুরে পীরবংশে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর নিউ ইয়র্কের ম্যানহাটনের বেলভ্যু হাসপাতালে তিনি ইহলোক ত্যাগ করেন। গাজীপুরে তাঁর প্রিয় নুহাশ-পল্লীতে তাঁকে সমাহিত করা হয়।

Publisher Info

জ্ঞানকোষ প্রকাশনী

সৃজনশীল প্রকাশনার জগতে জ্ঞানকোষ প্রকাশনী একটি অন্যতম নাম। দীর্ঘ দুই দশক ধরে সুনামের সাথে প্রায় তিন শত গ্রন্থ প্রকাশ করেছে এই প্রকাশনা প্রতিষ্ঠানটি। তন্মধ্যে বাংলা ভাষায় কম্পিউটার বিষয়ক বই, গল্প, উপন্যাস, ধর্মীয়, সাহিত্য, ইংলিশ স্পীকিং বই অন্যতম। জ্ঞানকোষ প্রকাশনী ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিবছর ২১শে বইমেলা এবং ঢাকা বইমেলা সহ দেশী-বিদেশী বইমেলায় অংশগ্রহণ করে থাকে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “দি একসরসিস্ট”

দি একসরসিস্ট
Sell Price: TK. 158
TK. 180, 12% Discount, Save Money 22 TK.
You've just added this product to the cart: