17%

থ্রি ব্লাইন্ড মাইস

Printed Price: TK. 240
Sell Price: TK. 199
17% Discount, Save Money 41 TK.
Summary: থ্রি ব্লাইন্ড মাইস | Three Blind Mice | রকিব হাসান. ... আগাথা ক্রিস্টি ... প্রথম খুনটা আগেই করে এসেছে। দ্বিতীয় খুনটাও করে বসল। আসছে তৃতীয়জনের পালা। এর মধ্যেই গুনগুন করে গান গায় কে যেন! মলির Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleথ্রি ব্লাইন্ড মাইস
Authorআগাথা ক্রিস্টি
Translatorরকিব হাসান
Publisherপ্রথমা প্রকাশন
Category,
ISBN9789849300175
Edition1st Published, 2017
Number Of Page110
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

থ্রি ব্লাইন্ড মাইস | Three Blind Mice | রকিব হাসান. … আগাথা ক্রিস্টি … প্রথম খুনটা আগেই করে এসেছে। দ্বিতীয় খুনটাও করে বসল। আসছে তৃতীয়জনের পালা। এর মধ্যেই গুনগুন করে গান গায় কে যেন! মলির মনে পড়ে যায় বহুকাল আগের একটা গানের সুর, ‘থ্রি ব্লাইন্ড মাইস’। কে গায় ওই গান? খুন আর খুনির সঙ্গে এই গানের সম্পর্ক কী? ভাবতেই শিউরে ওঠে সে.

Author Info

আগাথা ক্রিস্টি

দ্য কুইন অফ ক্রাইম’ নামে পরিচিত আগাথা ক্রিস্টি অপরাধ বিষয়ক বা রহস্য উপন্যাস রচনার ক্ষেত্রে এক অনন্য ব্যক্তিত্ব। তাঁর পুরো নাম আগাথা মেরি ক্ল্যারিসা ক্রিস্টি৷ বিখ্যাত এই ইংরেজ লেখিকা সকল গোয়েন্দাগল্প ও রহস্যকাহিনী পাঠকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তাঁর অসাধারণ লেখনীর মাধ্যমে। তিনি বেশ বিখ্যাত কিছু চরিত্রের স্রষ্টা, যাদের মধ্যে বিশেষ উল্লেখযোগ্য হলো গোয়েন্দা এরকুল পোয়ারো এবং মিস মার্পল, যাদের নাম শোনা যায় গোয়েন্দাকাহিনী পাঠকদের মুখে মুখে। ‘ম্যারি ওয়েস্টমাকট’ ছদ্মনাম ব্যবহারকারী এই প্রখ্যাত লেখিকা ১৮৯০ সালের ১৫ সেপ্টেম্বর ইংল্যান্ডের ডেভন এ জন্মগ্রহণ করেন। আগাথা ক্রিস্টি এর বই সমূহ মূলত রোমাঞ্চ, হত্যারহস্য, অপরাধ ও গোয়েন্দাকাহিনী এবং রোমান্টিক ঘরানার। ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী আগাথা ক্রিস্টির বই বিশ্বের ইতিহাসে সর্বাধিক বিক্রিত বই এবং এক্ষেত্রে তাঁর সমকক্ষ হিসেবে শুধু আরেক কিংবদন্তী সাহিত্যিক উইলিয়াম শেক্সপিয়ারকেই ধরা যায়। আগাথা ক্রিস্টি এর বই সমগ্র এর সংখ্যা প্রায় আশিটি। আগাথা ক্রিস্টি রচনাসমগ্র এর মধ্যে উল্লেখযোগ্য হলো দ্য মিস্টিরিয়াস অ্যাফেয়ার এট স্টাইলস, দ্য মার্ডার অফ রজার অ্যাকর্ড, দ্য বিগ ফোর, দ্য মিস্ট্রি অফ দ্য ব্লু ট্রেন, পেরিল এট এন্ড হাউস, মার্ডার ইন মেসোপটেমিয়া, ডেথ অন দ্য নাইল, অ্যাপয়েন্টমেন্ট উইথ ডেথ, এরকুল পোয়ারোজ ক্রিসমাস, স্যাড সাইপ্রাস, দ্য মার্ডার অ্যাট দ্য ভিকারেজ, দ্য বডি ইন দ্য লাইব্রেরি, দ্য মুভিং ফিংগার, এ মার্ডার ইজ এনাউন্সড, দে ডু ইট উইথ মিররস, এ পকেট ফুল অফ রাই, ৪:৫০ ফ্রম প্যাডিংটন, নেমেসিস ইত্যাদি। আগাথা ক্রিস্টি সমগ্র এর মধ্যে আরো রয়েছে বিখ্যাত সব নাটক, যার মধ্যে রয়েছে বিশ্বের সবচেয়ে লম্বা দৈর্ঘ্যের নাটক ‘দ্য মাউজট্র‍্যাপ’। আগাথা ক্রিস্টি অনুবাদ বই এর সংখ্যাও অনেক, এমনকি ইউনেস্কোর বিবৃতি অনুযায়ী তাঁর বইগুলো সবচেয়ে বেশি ভাষায় অনূদিত হয়েছে। তাঁর বাংলা ভাষায় অনূদিত বইয়ের সংখ্যাও নেহায়েত কম নয়। অনূদিত আগাথা ক্রিস্টি বাংলা বই এর মধ্যে ‘সিরিয়াল কিলার’, ‘গেম ওভার’, ‘পোয়েটিক জাস্টিস’, ‘খুনের তদন্ত’, ‘মার্ডার ইন মেসোপোটেমিয়া’, ‘থ্রি ব্লাইন্ড মাইস’, ‘এ বি সি মার্ডার’ ইত্যাদি উল্লেখযোগ্য৷ সাহিত্যে অবদানের জন্য ১৯৭১ সালে তিনি ‘ডেম’ উপস্থিতিতে ভূষিত হন। ১৯৭৬ সালের ১২ জানুয়ারি আগাথা ক্রিস্টি ৮৫ বছর বয়সে ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারে মৃত্যুবরণ করেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “থ্রি ব্লাইন্ড মাইস”

থ্রি ব্লাইন্ড মাইস
Sell Price: TK. 199
TK. 240, 17% Discount, Save Money 41 TK.
You've just added this product to the cart: