15%

ঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে

By ইমতিয়াজ আহমেদ , ইফতেখার ইকবাল
Printed Price: TK. 700
Sell Price: TK. 595
15% Discount, Save Money 105 TK.
Summary: "ঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে" বইয়ের ফ্ল্যাপের লেখা: এ বই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস নয়। তবে কোন রাজনৈতিক-সামাজিক পটভূমিতে এই বিদ্যালয়ের জন্ম, কী উত্তঙ্গ সম্ভাবনা নিয়ে এর পথচলা শুরু হয়, তারপর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে
Publisherপ্রথমা প্রকাশন
Editorইমতিয়াজ আহমেদ , ইফতেখার ইকবাল
Category,
ISBN9789849300137
Edition2nd Printed, 2017
Number Of Page400
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“ঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে” বইয়ের ফ্ল্যাপের লেখা: এ বই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস নয়। তবে কোন রাজনৈতিক-সামাজিক পটভূমিতে এই বিদ্যালয়ের জন্ম, কী উত্তঙ্গ সম্ভাবনা নিয়ে এর পথচলা শুরু হয়, তারপর বিভিন্ন সময় কী ধরনের সমস্যা-সংকট এই প্রতিষ্ঠানকে মােকাবিলা করতে হয়েছে এবং এখনাে হচ্ছে, তার প্রায় বিস্তারিত বিবরণ উঠে এসেছে এ বইয়ে অন্তর্ভুক্ত রচনাগুলােতে। শিক্ষা ও গবেষণাকর্মের উজ্জ্বল ঐতিহ্যের পাশাপাশি ভাষা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মুক্তিযুদ্ধ এবং এরশাদের সামরিক শাসনবিরােধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় যে অগ্রণী ভূমিকা পালন করেছে, সে কথাও উঠে এসেছে এ বইয়ে। স্বাধীনতা-পরবর্তীকালে ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের শিক্ষা, গবেষণা ও প্রশাসনিক ব্যবস্থাপনার অবনতি ঘটতে শুরু করে। সে ধারা আজও অব্যাহত। এই বইয়ে অবক্ষয়ের সে কারণগুলােও বিশ্লেষণ করা হয়েছে। সেই সঙ্গে সংকট উত্তরণের পথনির্দেশ, বিশেষ করে শিক্ষাদান, শিক্ষার পরিবেশ, গবেষণা ও গঠনমূলক শিক্ষার্থী-ঘনিষ্ঠ কাজকর্মে বৈশ্বিক মান অর্জনে যা করণীয়, তা-ও বলা হয়েছে। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ও তার ভবিষ্যৎ নিয়ে যারা ভাবিত, এ বইয়ের পাঠ তাদের জন্য অপরিহার্য।

Author Info

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে”

ঢাকা বিশ্ববিদ্যালয় : নতুন যুগের সন্ধানে
By
Sell Price: TK. 595
TK. 700, 15% Discount, Save Money 105 TK.
You've just added this product to the cart: