20%

ডটার অব আর্থ

Printed Price: TK. 300
Sell Price: TK. 240
20% Discount, Save Money 60 TK.
Summary: গবেষণা : নোবেল বিজয়ীদের জীবন ও সাহিত্য, সত্যজিৎ সাহিত্য, বিশ্ববরেণ্যদের জীবন ও সাহিত্য, রবীন্দ্রনাথের জীবনদর্শন, শিল্পে সাহিত্যে নজরুল, মরমী লালন ফকির, শিল্পের নন্দনতত্ত্ব, লোকসংস্কৃতির শিল্পরূপ, বিদগ্ধ বাঙালিঃ কবীর চৌধুরী এবং Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleডটার অব আর্থ
Authorজুলফিকার নিউটন
Publisherমম প্রকাশ
Category
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

জুলফিকার নিউটনের বই : কিশোর উপন্যাস : ইলাডিং, বিলাডিং, দশটি কিশোর উপন্যাস। গল্প : অশান্ত অশোক। উপন্যাস : দশটি প্রেমের উপন্যাস। প্রবন্ধ : বঙ্গবন্ধু গান্ধী লেলিন, গুহার গণতন্ত্র, বাংলা গদ্যের গন্তব্য, সংগীত সংস্কৃতি, শিল্পস্রষ্টা ও সমালোচক, কবিতার শিল্পতত্ত্ব, উপন্যাস শিল্পরূপ, বিশ্বের শেষ্ঠ বই, রবীন্দ্র সংগীতের শিল্পতত্ত্ব, নাটকের শিল্পশৈলী , বিকল্প বিপ্লব, চলচ্চিত্রের চালচিত্র এবং সংস্কৃতির সমাজতত্ত্ব। গবেষণা : নোবেল বিজয়ীদের জীবন ও সাহিত্য, সত্যজিৎ সাহিত্য, বিশ্ববরেণ্যদের জীবন ও সাহিত্য, রবীন্দ্রনাথের জীবনদর্শন, শিল্পে সাহিত্যে নজরুল, মরমী লালন ফকির, শিল্পের নন্দনতত্ত্ব, লোকসংস্কৃতির শিল্পরূপ, বিদগ্ধ বাঙালিঃ কবীর চৌধুরী এবং সাহিত্যের সৌন্দর্য। অনুবাদ : নোবেল বিজয়ীদের দশটি উপন্যাস, নোবেল বিজয়ীদের শ্রেষ্ঠ কবিতা, নোবেল বিজয়ীদের শেষ্ঠ গল্প, নোবেল বিজয়ীদের দশটি নাটক, নোবেল বিজয়ীদের শ্রেষ্ঠ উপন্যা্স (১ম খণ্ড, ২য় খণ্ড, ৩য় খণ্ড, ৪র্থ খণ্ড) বিশ্বের শ্রেষ্ঠ দশটি কিশোর উপন্যাস, বিশ্বের শ্রেষ্ঠ দশটি উপন্যাস, মার্কেজের শ্রেষ্ঠ গল্প, দি ক্যাসল, দি ট্রায়াল, মাদাম বোভেরী, ক্যান্সার ওয়ার্ড, মবি ডিক, দি রেড এন্ড দি ব্ল্যাক, থ্রি কমরেড, দি স্পার্ক অব লাইফ, ডেকামেরন, অ্যালান পোর শ্রেষ্ঠ গল্প, ফার ফ্রম দি ম্যাডিং ক্রাউড, হোয়াট ইজ আর্ট, বিয়িং এন্ড নাথিংনেস, ডাবলিনার্স, দি ওয়ার্ডস, থিংকস ফল অ্যাপার্ট, ক্রাই দি বিলাভড্ কান্ট্রি, ডটার অফ আর্থ, মোরাভিয়ার প্রেমের গল্প, স্পার্টাকাস, সাইলাস টিম্বারম্যান ,রুটস , মার্ক টোয়েনের শ্রেষ্ঠ গল্প, কাফকার শ্রেষ্ঠ গল্প, কাপেন্টিয়ের শ্রেষ্ঠ গল্প, নওজিয়া, দি প্যারাগুয়োন এক্সপেরিমেন্ট, ডন কুইকজোট, ডাক্তার জিভাগো (যুগ্মবাভে কবীর চৌধুরীর সঙ্গে)।

Author Info

জুলফিকার নিউটন

১৯৬৪ সালের ১৪ এপ্রিল দেবিদ্বার উপজেলার বারেরা গ্রামের বনেদী কাজি পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি স্কুল, কলেজ এবং বিশ^বিদ্যালয়ে কৃতিমান ছাত্র ছিলেন এবং প্রথম শ্রেণীর সাথে অনার্সসহ এম.এ. ডিগ্রি এবং পরবর্তীতে বিশ^ভারতী বিশ^বিদ্যালয় থেকে রবীন্দ্রনাথের জীবনদর্শনের ওপর উচ্চতর গবেষণা সম্পন্ন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসুর) সাবেক সাহিত্য সম্পাদক, সিনেট সদস্য, নন্দন পত্রিকার সম্পাদক এবং পরবর্তীতে দেশ বিদেশের একাধিক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা, আমন্ত্রিত বক্তা, গবেষণা ও বিশেষজ্ঞতার ভূমিকায় সংযুক্ত ছিলেন। গল্প, উপন্যাস, অনুবাদ এবং প্রবন্ধ-গবেষণা, সাহিত্যতত্ত্ব, দর্শন, সংগীত, সংস্কৃতি, রাজনীতি, সমকালীন ঘটনার ঘাত-প্রতিঘাত প্রতিক্ষেত্রেই জুলফিকার নিউটনের সংবিৎ সক্রিয় ও সুপ্রকাশ। তাঁর গল্প-উপন্যাস যেমন প্রীতিপদ, অনুবাদ সাহিত্য যেমন সুখপ্রদ, প্রবন্ধ ও গবেষণা তেমনই কোন না কোন দিক থেকে চমকপ্রদ। সব সময়ই তাঁর আলোচনায় থাকে চিন্তাকে উসকে দেবার মত অজস্র উপাদান, নতুনতর দৃষ্টি কোন বিচারে উদ্বুদ্ধ করার মত ক্ষুরধার বিশ্লেষণ। জাতীয় ও আন্তজার্তিক ভিত্তিতে সাহিত্যে মৌলিক গবেষণা অনুবাদ ও জীবনবাদী সাহিত্য ও শিল্পকর্মের জন্য আনন্দমেলা, বাংলাদেশ সাহিত্য পরিষদ, রংধনু স্বর্ণপদক, রূপসী-বাংলা স্বর্ণপদক, বিদ্যাসাগর পুরস্কার, গান্ধী গবেষণা পুরস্কার, বঙ্গবন্ধু একাডেমী, রবীন্দ্র পুরস্কার, নজরুল একাডেমী, সুভাষচন্দ্র পদক এবং কবীর চৌধুরী সাহিত্য পুরস্কার অর্জন করেছেন।

Publisher Info

মম প্রকাশ

মম প্রকাশ | mom prokashoni. … লিমিটেডের একটি অঙ্গপ্রতিষ্ঠান। ২০০৯ সালের মার্চ মাসে একাত্তরের চিঠি প্রকাশের মধ্য দিয়ে যাত্রা শুরু করে এ পর্যন্ত চার শতাধিক বই প্রকাশ করেছে প্রথমা। প্রকাশিত বইয়ের গুনগত মান ও বিষয়-বৈচিত্র্যের ক্ষেত্রে প্রথমা প্রকাশন স্বল্প সময়ে দেশের অন্যতম প্রধান প্রকাশনা প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ডটার অব আর্থ”

ডটার অব আর্থ
Sell Price: TK. 240
TK. 300, 20% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: