12%

টিকটিকি থেকে ডাইনোসর

Printed Price: TK. 180
Sell Price: TK. 158
12% Discount, Save Money 22 TK.
Summary: "টিকটিকি থেকে ডাইনোসর" বইয়ের ফ্ল্যাপের লেখা: টিকটিকি আমরা হরহামেশাই দেখি। লম্বায় এগুলাে এক থেকে দুই ইঞ্চি। অন্যদিকে ভয়াবহ টিকটিকি দৈর্ঘ্যে ৮০ থেকে ৯০ ফুট। ওজনে ৪০-৫০ টন। এদের কোনােটার খাবার ছিল Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleটিকটিকি থেকে ডাইনোসর
Authorরেজাউর রহমান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN978 984 8765 98 2
Edition2nd Published, 2015
Number Of Page88
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“টিকটিকি থেকে ডাইনোসর” বইয়ের ফ্ল্যাপের লেখা: টিকটিকি আমরা হরহামেশাই দেখি। লম্বায় এগুলাে এক থেকে দুই ইঞ্চি। অন্যদিকে ভয়াবহ টিকটিকি দৈর্ঘ্যে ৮০ থেকে ৯০ ফুট। ওজনে ৪০-৫০ টন। এদের কোনােটার খাবার ছিল দিনে ৪০০ কেজি। দ্বিতীয় দলের প্রাণী ডাইনােসর নামে পরিচিত। শ্রেণী পরিচয়ে দুটোই সরীসৃপ। এ দলে আরও রয়েছে তক্ষক, গিরগিটি, কচ্ছপ, সাপ ও কুমির। এদের দেহাকৃতি বৈশিষ্ট্যমণ্ডিত ও বর্ণাঢ্য আচার-আচরণ আরও বিচিত্র কখনাে মৃত্যুভয়ালও। এদের ঘিরে পৃথিবীতে ছড়িয়ে আছে নানা কুসংস্কার অলীক সব উপাখ্যান। সব মিলিয়ে সরীসৃপ সম্পর্কে আমরা যতটুক জানি, অজানা তার চেয়ে অনেক বেশি। আর ডাইনােসর সম্পর্কে আমাদের জ্ঞান একেবারেই সীমিত। এই প্রাচীন প্রাণীগুলাে পৃথিবী থেকে সদলবলে বিলুপ্ত হয়ে গেছে। সাড়ে ছয় কোটি বছর আগে। কিন্তু কেন? এসব নানা কৌতূহল ও প্রশ্নের উত্তর পাওয়া যাবে এই গ্রন্থে।

Author Info

রেজাউর রহমান

জন্ম ১৯৪৪, ঢাকা। লেখালেখির শুরু স্কুলজীবন থেকে। প্রথম লেখা ছাপা হয় ১৯৬২-তে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি করেছেন ১৯৬৫ সালে।  চেক বিজ্ঞান একাডেমি, গ্রাগ থেকে ১৯৭৯ সালে কীটতত্ত্বে পিএইচডি ডিগ্রি লাভ করেন।  সরকারি ডিগ্রি কলেজে শিক্ষকতার মধ্য দিয়ে পেশাগত জীবনের শুরু।  বাংলাদেশের পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞান-গবেষক হিসেবে ১৯৬৬-২০০২ পর্যন্ত নিয়োজিত ছিলেন।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন (১৯৯১-২০০৫)। বর্তমানে নিয়মিত সাহিত্যচর্চায় নিবেদিত। প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থ : উপন্যাস-উড়াল মাছির পানসি (২০১৬), সাদা বরফ কালো বৃক্ষ (২০১৩), তের তলার সিঁড়ি (২০১৩), ফিরে আসা ফিরে যাওয়া (২০১২), অন্ধকারে নয় মাস (২০১১)।  গল্পগ্রন্থ-যাত্রার শেষ সীমানা (২০১৪), কার্নিশ ছুঁয়ে পড়া (২০১৩), স্ফুলিঙ্গের আভা (২০১৩), মাঝরাতের ইস্টিশন (২০০৯), সবুজ বনের সবুজ টিয়ে (২০০৬), সেই কলস পেয়ে যাবেই (১৯৯৪), ওরা কোথায় যে যায় (১৯৮৯), বিস্তৃত এক ভুবন (১৯৮৮) ও অভয়ারণ্য খুুঁজি (১৯৮৬)। পাশাপাশি তিনি লিখেছেন স্নাতকোত্তর মানের পাঠ্যপুস্তকসহ ১৫টি জনপ্রিয় বিজ্ঞানগ্রন্থ।  লিখেছেন শতাধিক বিজ্ঞান বিষয়ক প্রবন্ধও।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “টিকটিকি থেকে ডাইনোসর”

টিকটিকি থেকে ডাইনোসর
Sell Price: TK. 158
TK. 180, 12% Discount, Save Money 22 TK.
You've just added this product to the cart: